ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২৫ মে ২০২০ || ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ করোনা প্রতিরোধে সরকারের সমন্বয় নেই ■ দেশে নতুন করে শনাক্ত ১৯৭৫, মৃত্যু ২১ ■ দরিদ্রদের পাশে বিত্তবানদের দাঁড়াতে হবে ■ দেশের ৫ অঞ্চলে আজ ঝড়-বৃষ্টির সম্ভাবনা ■ ভারতজুড়ে আতঙ্ক বাড়ছে, ফের রেকর্ড আক্রান্ত ■ জাতীয় কবি নজরুলের জন্মদিনে গুগলের বিশেষ ডুডল ■ সন্ধ্যায় খালেদা জিয়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন নেতারা ■ বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত ■ হাসিমুখ নেই কোলাকুলি নেই! ■ সাহস হারালে চলবে না ■ ঈদের রাতে সড়ক দুর্ঘটনা, নিহত ৩ ■ এলো খুশির ঈদ
গণমাধ্যম নজরদারির সেই আদেশ বাতিল
দেশসংবাদ, ঢাকা
Published : Friday, 27 March, 2020 at 9:54 AM
Zoom In Zoom Out Original Text

গণমাধ্যম নজরদারির সেই আদেশ বাতিল

গণমাধ্যম নজরদারির সেই আদেশ বাতিল

বাংলাদেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাড়তে থাকায় দেশের গণমাধ্যমে এনিয়ে ‘গুজব’ ছাড়ানো হচ্ছে কি না, তার তদারকি করতে আদেশ জারির কয়েক ঘণ্টা পর সমালোচনার মুখে তা বাতিল করেছে সরকার।

বৃহস্পতিবার রাতে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রচার) মো. মিজান উল আলম স্বাক্ষরিত এক আদেশে বলা হয়, ‘কভিড-১৯ সংক্রমণ প্রতিরোধ সংক্রান্ত প্রচারণা/গুজব মনিটরিং করার জন্য জারিকৃত পত্রে ভুলভ্রান্তি থাকায় তা কর্তৃপক্ষের নির্দেশের পরিপ্রেক্ষিতে বাতিল করা হল।’

এর আগে গত মঙ্গলবার তথ্য মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছিল। এতে বলা হয়, দায়িত্বপ্রাপ্ত প্রত্যেক কর্মকর্তা দুটি করে টেলিভিশন চ্যানেল মনিটরিং করবেন।

আদেশে বলা হয়েছে, দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কোনো বেসরকারি টিভি চ্যানেলে করোনাভাইরাস সম্পর্কে অপপ্রচার কিংবা গুজব প্রচার হচ্ছে বলে চিহ্নিত করলে- তা বন্ধ করার জন্য সঙ্গে সঙ্গে মন্ত্রণালয়কে অবহিত করতে হবে।

তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রচার) মো. মিজান উল আলম বলেন, আগেই গণমাধ্যম মনিটরিং করা হতো। এখন করোনাভাইরাস পরিস্থিতিতে নজরদারি বাড়ানো হয়েছে। করোনাভাইরাস নিয়ে যেন গুজব ও অপপ্রচার চালানো না হয়- সে জন্য বেসরকারি টেলিভিশনগুলোকে মনিটরিং করার জন্য আমরা কর্মকর্তাদের দায়িত্ব দিয়েছি। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত তারা এ দায়িত্ব পালন করবেন।

এ ছাড়া অনলাইন নিউজ পোর্টালগুলো তথ্য অধিদফতর (পিআইডি) মনিটর করছে বলেও জানিয়েছিলেন অতিরিক্ত সচিব মো. মিজান উল আলম।

দেশসংবাদ/জেআর/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  করোনাভাইরাস   গণমাধ্যম   গুজব  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
ভাইস প্রেসিডেন্টসহ করোনায় আক্রান্ত ১০ মন্ত্রী
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up