ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১ জুন ২০২০ || ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ আক্রান্তের শীর্ষ সারিতে বাংলাদেশ ■ শক্তি হারাচ্ছে করোনা ভাইরাস! ■ মে মাসের ২৮ দিনে ১১ হাজার ৩৪৭ কোটি টাকা ■ এসএসসিতে ফেল, ৮ শিক্ষার্থীর আত্মহত্যা ■ করোনা আক্রান্তের শীর্ষ সাতে ভারত ■ লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যায় মামলা, গ্রেফতার ১ ■ কোথাও নেই স্বাস্থ্যবিধি, বেপরোয়া মানুষ-যানবাহন ■ স্ত্রী-পুত্রসহ আক্রান্ত নজরুল ইসলাম মজুমদার ■ আগামি ১ মাসে আক্রান্ত হবে দেশের ৮০ ভাগ মানুষ ■ ধেয়ে আসছে আরেক ঘূর্ণিঝড় ■ ফল ভাল করেও পছন্দের কলেজে ভর্তি অনিশ্চিত ■ জুলাইয়ে খুলছে মালয়েশিয়ার শ্রম বাজার
ভারতে আক্রান্ত ৭০০, মৃত্যু ২০
দেশসংবাদ ডেস্ক
Published : Friday, 27 March, 2020 at 12:37 PM, Update: 27.03.2020 1:26:34 PM
Zoom In Zoom Out Original Text

করোনাভাইরাস

করোনাভাইরাস

গোটা বিশ্বকে ক্রমেই মৃত্যুপুরীতে পরিণত করছে প্রাণঘাতী করোনাভাইরাস। এরই মধ্যে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ২৪ হাজার ছাড়িয়েছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সোয়া ৫ লাখ।

এদিকে, এশিয়ার অন্যতম বৃহত্তম রাষ্ট্র ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭২৭ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪৫ জন।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের করোনাভাইরাস রিসোর্স সেন্টার এই তথ্য জানায়।

এনডিটিভি জানায়, বৃহস্পতিবার ছিল দেশটির কেন্দ্রীয় সরকার ঘোষিত ২১ দিনের লকডাউনের দ্বিতীয় দিন। এদিন সাধারণ মানুষের জন্য ১.৭ লাখ কোটি রুপির প্যাকেজ ঘোষণা করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। খাদ্য সুরক্ষা এবং জরুরী পণ্য সামগ্রী কেনায় অর্থের জোগানে এই টাকা খরচ হবে।

অন্য রাজ্যে কাজ করতে যাওয়া শ্রমিকদের জন্য উদ্বেগ প্রকাশ করে অন্যান্য রাজ্যগুলোকে চিঠি দিয়ে সহায়তার অনুরোধ জানিয়েছেন পশ্চিমবঙ্গ ও বিহারের মুখ্যমন্ত্রী।

অন্য রাজ্যের শ্রমিকদের জন্য ১০০ কোটি রুপির প্যাকেজ ঘোষণা করেছেন বিহারের রাজ্য সরকার। একইভাবে গরিব মানুষকে সহায়তায় ৩১০ কোটি রুপির ফান্ড গড়ল রাজস্থান সরকার।

গতকাল জম্মু-কাশ্মীরে প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। সংক্রমণ এড়াতে অঞ্চলটিতে সব মসজিদ বন্ধ করে দেয়া হয়েছে।

করোনার চিকিৎসার জন্য ওডিশা, আসামসহ বিভিন্ন রাজ্যে একাধিক হাসপাতাল গড়া হচ্ছে। পরিস্থিতির মোকাবিলায় অবসরপ্রাপ্ত চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের কাজে যোগ দিতে বলল হরিয়ানা সরকার‌

একইভাবে ২০০ কোটি রুপির ত্রাণ তহবিল ঘোষণা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ত্রাণ তহবিলে সহায়তা দিতে রাজ্যবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

এদিকে গত সপ্তাহে নিষিদ্ধ করা আন্তর্জাতিক ফ্লাইট বাতিলের সময়সীমা বাড়িয়ে ১৪ এপ্রিল করেছে দেশটি। একইসময় পর্যন্ত বন্ধ থাকবে দিল্লি মেট্রো রেলও।

দেশসংবাদ/বিডি/এনকে


আরও সংবাদ   বিষয়:  ভারত   করোনাভাইরাস  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
আপনি কি করোনা আক্রান্ত? তাহলে যা করবেন
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up