ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ || ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ রাজনীতিতে আপাতত সক্রিয় হচ্ছেন না খালেদা জিয়া ■ এশিয়ার শীর্ষ চারশ’তে নেই বাংলাদেশের কোন বিশ্ববিদ্যালয় ■ করোনা চিকিৎসায় আশা দেখাচ্ছে নতুন যে ওষুধ ■ তীব্র গতিতে পৃথিবীর দিকে ধেয়ে আসছে বিশাল গ্রহাণু ■ একমাসে সড়ক দুর্ঘটনায় নিহত ২৯২! ■ করোনাকালে পুলিশে ফিরেছে মানবিক চরিত্র ■ ঢাকা আসছেন ভারতের নতুন হাইকমিশনার ■ ডলারের বাজারে আগুন ■ একদিনে ৩২৪ পুলিশ সদস্য আক্রান্ত ■ লিবিয়ায় মানব পাচারকারী চক্রের দুই সদস্য গ্রেফতার ■ ট্রাকচাপায় পুলিশ সদস্য নিহত ■ করোনা আক্রান্তের কাছে আসলেই সতর্ক করবে স্মার্টফোন
মুরাদনগরে মধ্যরাতে আযান শুনে আতঙ্কিত উপজেলাবাসী
মাহফুজুর রহমান, মুরাদনগর (কুমিল্লা)
Published : Friday, 27 March, 2020 at 6:49 PM
Zoom In Zoom Out Original Text

মুরাদনগরে মধ্যরাতে আযান শুনে আতঙ্কিত উপজেলাবাসী

মুরাদনগরে মধ্যরাতে আযান শুনে আতঙ্কিত উপজেলাবাসী

করোনাভাইরাস (কোভিড-১৯) চীন ছাড়িয়ে বিশ্বের প্রায় সমগ্র দেশেই ছড়িয়ে পড়েছে করোনা আতঙ্ক। প্রাণঘাতী এই করোনা ভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে কুমিল্লার মুরাদনগরে সমগ্র দেশের মতো প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে নানা পদক্ষেপ। তবে প্রশাসনের সকল পদক্ষেপ খুব সহজেই সাধারণ মানুষ গ্রহন করলেও বৃহস্পতিবার দিবাগত রাত ১১টা থেকে ১২ পর্যন্ত মসজিদে মসজিদে আযান দেয়াকে কেন্দ্র করে আতঙ্কিত পুরো উপজেলাবাসী। 

এ বিষয়ে নারায়ণগঞ্জ সমমনা ইসলামী দলের সমন্বয়ক মাওলানা ফেরদৌসুর রহমানের বরাত দিয়ে বলা হচ্ছে অতিরিক্ত ঝড়, বৃষ্টি কিংবা মহামারি থেকে বাঁচতে এমন আযান দেয়া যায়। এ আজান দিতে হয় মূলত রাতের বেলা এবং এটি একটি কর্মসূচী ছিল। যেহেতু করোনা ভাইরাস একটি মহামারি তাই এটি থেকে মুক্তি পেতে মসজিদে মসজিদে আজান দেয়া হয়েছে। 

অপরদিকে মাওলানা মুস্তাফিজুর রহমানি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিওতে আজান দেয়াকে সম্পূর্ণ গুজব বলে দাবী করে বলেন বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশনের সিদ্ধান্ত ছাড়া মসজিদে মসজিদে আযান দেয়া ঠিক হয়নি এবং যারা রাতের বেলা আজান দিয়েছেন তারা গুজবে কান দিয়েই এটি করেছেন। তিনি সকলকে তাওবা করার আহব্বানও জানান। 

এ দিকে মাওলানাদের দ্বিমত পোষণ করাকে ভালো চোখে দেখছে না সাধারণ মানুষ। তারা বলছেন যে কোন বিষয়ে মাওলানারা যদি এভাবে দ্বিমত পোষণ করেন তাহলে আমরা কোনটা সঠিক আর কোনটা ভূল এটা বুঝতে গিয়ে প্রতিনিয়তই বিভ্রান্তিতে পড়তে হচ্ছে। 

মুরাদনগর উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মোঃ হাবিবুর রহমান বলেন, বৃহস্পতিবার দিবাগত রাত ১১টা থেকে ১২ পর্যন্ত মসজিদে মসজিদে আজান দেয়ার বিষটি বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশনে কোন প্রকার সিদ্ধান্ত না এটি সম্পূর্ণ গুজব।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  মুরাদনগর   মধ্যরাত   আযান   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
করোনা চিকিৎসায় আশা দেখাচ্ছে নতুন যে ওষুধ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up