ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২৯ মে ২০২০ || ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ বাড়ি বাড়ি প্রশ্ন পাঠিয়ে প্রাথমিকের পরীক্ষার নেয়া হচ্ছে ■ এই ইনহেলার ফুসফুসে করোনা সংক্রমণ রুখে দিতে পারে ■ সেপটিক ট্যাংকে পড়ে মা-ছেলের মৃত্যু ■ ওয়াশিংটন ডিসি ধীরে ধীরে চালু হচ্ছে ■ পিসিআর ল্যাবের পরীক্ষায়ও ডা. জাফরুল্লাহর করোনা পজিটিভ ■ সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধের হুমকি ■ আরও ২ ইউপি চেয়ারম্যান ও ৩ মেম্বার বরখাস্ত ■ ছুটি শেষ, ঝুঁকি নিয়েই ঢাকায় আসছে মানুষ ■ ৩১ মে থেকে লঞ্চ চলবে, বাড়বে ভাড়া ■ ১০ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগ একমাসের মধ্যে ■ মেয়েকে পুড়িয়ে হত্যার চেষ্টা বাবার! ■ ভারতে ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৬,৫৬৬, মৃত্যু ১৯৪
নেত্রকোনায় চলছে সেনাবাহিনীর টহল
ভজন দাস, নেত্রকোনা
Published : Friday, 27 March, 2020 at 8:11 PM, Update: 27.03.2020 9:01:03 PM
Zoom In Zoom Out Original Text

নেত্রকোনায় চলছে সেনাবাহিনীর টহল

নেত্রকোনায় চলছে সেনাবাহিনীর টহল

করোনার প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে নেত্রকোনায় একদিকে সেনা বাহিনীর সদস্যরা মাঠে নেমেছে অন্যদিকে কাজের সন্ধানে ঘর ছেড়ে বিভিন্ন স্থানে ছুটে বেড়িয়েছে দিন মজুররা।

সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও দিন দিন করোনার প্রভাব বেড়েই চলেছে। আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ার সাথে সাখে মৃত্যুর সংখ্যাও বাড়ছে। সরকার করোনার প্রভাব বিস্তার রোধে বিদেশ ফেরত লোকজনকে হোম করেনটাইনে থাকার পাশাপাশি সকল সরকারী বেসরকারী অফিস আদালত শিক্ষা প্রতিষ্ঠান ও দোকানপাট বন্ধ ঘোষনা করে সাধারণ লোকজনকে নিজ নিজ ঘরে থাকার নির্দেশ দিয়েছেন। 

এতেকরে সবচেয়ে বিপাকে পড়েছে নিন্ম আয়ের সাধারণ মানুষ। যারা দিন এনে দিন খায় তাদের অবস্থা অত্যন্ত করুণ। শুক্রবার সকালে শ্রমিকদের হাট হিসেবে পরিচিত তেরী বাজার মোড়ে গিয়ে দেখা যায়, প্রতিদিনের ন্যায় নিন্ম আয়ের মানুষ বিশেষ করে দিন মজুর শ্রমিকরা কাজের সন্ধানে রাস্তায় অবস্থান করছে। মইনপুর গ্রামের নির্মাণ শ্রমিক ফজলু মিয়া বলেন, তার সংসারে স্ত্রী ও তিন সন্তান রয়েছে। একদিন কাজ না করলে তাদের সংসারে দু বেলা দুমুটো খাবারও জুটবে না। করোনার ভয় থাকলেও ছেলেমেয়েদের মুখের পানে চেয়ে আমি কাজের সন্ধানে ঘর ছেড়ে বেড়িয়েছি। চল্লিশার শ্রীধরপুর গ্রামের ইজিবাইক চালক রাজু মিয়া বলেন, আজ দুদিন যাবৎ শহরে ইজিবাইক নিয়ে বের হতে পারছিনা। বের হলেই পুলিশ আমাদেরকে বকাঝকা ও মারধর করে। সরকার আমাদের জন্য স্বল্পমূল্যে চাল, ডাল, তেল সরবরাহের ব্যবস্থা করলে আমরা বেঁচে থাকতে পারবো।

অন্যদিকে করোনার প্রভাব বিস্তাররোধে স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করতে  শুক্রবার থেকে নেত্রকোনা জেলা সদরে মাঠে নেমেছে সেনাবাহিনীর সদস্যরা। সকাল ১০টা থেকে সেনা সদস্যরা শহরের মোক্তারপাড়া, ছোট বাজার, বড় বাজার, সাতপাই, তেরী বাজার মোড়, আখড়ার মোড়, অজহর রোড, মালনী রোড, বারহাট্টা রোড সহ বিভিন্ন স্থানে মাইকিং করে স্থানীয় জনগনকে অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে বিশেষভাবে আহবান জানাচ্ছেন। 

১৯ পদাতিক ডিভিশনের ৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ক্যাপ্টেন এ এইচ এম আতিকুল হক সাংবাদিকদের জানান, সরকারী নির্দেশে স্থানীয় প্রশাসনকে সহযোগিতার পাশাপাশি জনগনের মাঝে করোনা সম্পর্কে ব্যাপক জনসচেতনতা সৃষ্টি এবং সরকারী নির্দেশ মানতে জনগনকে উদ্ধুদ্ধ করতেই তারা মাঠে নেমেছেন। প্রাণঘাতী করোনা মোকাবেলার একমাত্র সঠিক পথ হচ্ছে জনগনকে ঘরে থাকা। যারা ঘরে থাকবে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। হত-দরিদ্র ও নিন্ম আয়ের লোকজনের কল্যাণে সরকার কোন উদ্যোগ গ্রহন করলে সেনাবাহিনী সেই উদ্যোগ বাস্তবায়নে সর্বাত্মক সহযোগিতা করবে। তিনি আরো জানান, নেত্রকোনা সদর উপজেলায় এক প্লাটুন এবং আটপাড়া উপজেলায় আরেক প্লাটুন সদস্য টহল দিচ্ছে।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  নেত্রকোনা   সেনা বাহিনী  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
টিকা না আসা পর্যন্ত করোনাকে সঙ্গী করেই বাঁচতে হবে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up