ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ || ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ যথাযথ পদক্ষেপের ফলেই দেশের করোনা পরিস্থিতি ভালো ■ আমি সেদিন বাংকারে লুকাইনি ■ করোনায় মারা গেলেন রানা প্লাজার মালিকের বাবা ■ বিক্ষোভকে যুক্তরাষ্ট্রের সাবেক চার প্রেসিডেন্টের সমর্থন ■ করোনায় আক্রান্ত ৯৭১ চিকিৎসক, মৃত্যু ১৪ ■ একদিনে নতুন সংক্রমিত ২৪২৩, মৃত্যু ৩৫ ■ স্বাস্থ্যসেবা বিভাগের নতুন সচিব আব্দুল মান্নান ■ মার্কিন বর্ণবাদের বিরুদ্ধে ইউরোপজুড়ে বিক্ষোভ ■ গুজরাটে ভয়াবহ বিস্ফোরণে নিহত ৮, আহত ৫০ ■ রাজধানীতে বাসচাপায় দু’জন নিহত, চালক আটক ■ করোনায় প্রাণ হারালো ৩ লাখ ৮৭ হাজার মানুষ ■ সোয়া কোটি ডলারের মালিক হলেন জর্জ ফ্লয়েডের পরিবার!
হবিগঞ্জে মাঝরাতে মসজিদে আযানের ধ্বনী
এসএম সুরুজ আলী, হবিগঞ্জ
Published : Friday, 27 March, 2020 at 10:43 PM
Zoom In Zoom Out Original Text

হবিগঞ্জে মাঝরাতে মসজিদে আযানের ধ্বনী

হবিগঞ্জে মাঝরাতে মসজিদে আযানের ধ্বনী

হবিগঞ্জে মসজিদে মসজিদে মাঝরাতে আযানের ধ্বনী উচ্চারিত হয়েছে। রাত ১০টার পর থেকেই বিভিন্ন এলাকায় আজানের ধ্বনী উচ্চারিত হয়। চারদিকে সুনশান নিরবতা ভেদ করে আযানের ধ্বনী যেন মানুষের হৃদয় ভেদ করে গেছে। 

মোয়াজ্জিনগণ সুমধুর আযানের ধ্বনীতে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতি করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়ার আকুতি জানান।

একরকম লকডাউন। বুধবার থেকেই জেলা শহর নিস্তব্ধ। দোকানপাট বন্ধ। চলছেনা গাড়িও। শহরে শুধু দেখা মেলে কিছু রিকশার। কিন্তু মানুষজনও অনেকটা নেই বললেই চলে। লোক’জন রাস্তায় থাকেন তাদেরও বেশির ভাগই গুরুত্বপূর্ণ কাজে বের হন। দিনভর রাস্তায় কাজ করে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী। সন্ধ্যা হলেই পুরোপুরি স্তব্ধ হয়ে যায় শহরের অলিগলি। চারদিকে পিনপতন নিরবতা। আর এ নিরবতা ভেদ করে আযানের ধ্বনী ভেসে আসে। প্রথমে মানুষ চমকে উঠলেও মনে যেন আশার আলো হচ্ছিল। অনেকেই বাড়ির বাড়ান্দায় দাঁড়িয়ে আজানের ধ্বনী শুনেন। আর মরনব্যাধী করোনা থেকে রক্ষায় প্রার্থণা করেন মহান আল্লাহ রাব্বুল আল-আমিনের নিকট।

সাংবাদিক আব্দুল হালীম জানান, শহরের দুই নম্বরপুল, পোদ্দার বাড়ি, শায়েস্তানগর এলাকায় রাত ১০টার পর একযুগে আজান দেয়া হচ্ছিল। হঠাৎ আযানের ধ্বনী শুনে তিনি চমকে উঠেছেন। খোঁজ নিচ্ছিলেন শহরের অন্য কোথাও আজান দেয়া হচ্ছে কি-না। কোথাও কোন দুঃসংবাদ আছে কিনা জানতে চান তিনি।

সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, শহরের বগলা বাজার, চৌধুরী বাজারসহ আশপাশের এলাকায় মসজিদগুলোতে রাত ১০টার পর থেকে আজান দেয়া হয়।

শায়েস্তাগঞ্জ থেকে সৈয়দ মোজাহিদুল হক জানান, শায়েস্তাগঞ্জে মসজিদ গুলোতে একযুগে আযান দেয়া হয়। প্রথমে তিনি চমকে উঠেন। তিনি বিভিন্ন এলাকায় খবর নেন আজান হয়েছে কি-না। কেন হলো।

শহরের কয়েকজন বাসিন্দা জানান, শ্যামলী, গোসাইপুরসহ বিভিন্ন এলাকায় মসজিদে রাত ১১টার দিকে আজান দেয়া হয়েছে। আযানের ধ্বনী শুনে তারা চমকে উঠেন। তবে তারা মনে সাহস পেয়েছেন।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  হবিগঞ্জ   মসজিদ   আযান  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
করোনায় মারা গেলেন রানা প্লাজার মালিকের বাবা
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up