ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২ জুন ২০২০ || ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ দ্বিতীয় দিনে বিমানের সব ফ্লাইট বাতিল ■ ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমিত ২৯১১, মৃত্যু ৩৭ ■ 'হাঁটু দিয়ে গলা চেপে ধরার' মার্কিন কৌশল ব্যর্থ হয়েছে ■ আবরার হত্যার আসামি জিয়নের জামিন নাকচ ■ করোনার 'সবচেয়ে কার্যকর' ওষুধ তৈরির দাবি! ■ করোনাভাইরাসের দুর্বল হওয়ার প্রমাণ নেই ■ করোনায় ইউরোলজিস্ট মনজুর রশিদের মৃত্যু ■ ন্যাশনাল ব্যাংকের চুরি যাওয়া টাকা উদ্ধার, গ্রেফতার ৪ ■ বাজেট অধিবেশন শুরু ১১ জুন ■ করোনায় আক্রান্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ■ ময়নাতদন্তের রিপোর্টেও খুনের আলামত ■ করোনায় মৃত্যু ৩ লাখ ৭৭ হাজার ছাড়াল
বাহুবলে মাটি উত্তোলনে বাধা দেয়ায় পুলিশের উপর হামলা
এসএম সুরুজ আলী, হবিগঞ্জ
Published : Saturday, 28 March, 2020 at 4:44 PM
Zoom In Zoom Out Original Text

বাহুবলে মাটি উত্তোলনে বাধা দেয়ায় পুলিশের উপর হামলা

বাহুবলে মাটি উত্তোলনে বাধা দেয়ায় পুলিশের উপর হামলা

হবিগঞ্জের বাহুবলে অবৈধভাবে সরকারি ও কৃষি জমি থেকে মধ্যরাতে মাটি উত্তোলনে বাধা দেয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে ইটভাটা মালিকসহ ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।  

আজ শনিবার দুপুরে  গ্রেফতার আওয়ামী লীগ নেতা ও মিরপুর সামিন ব্রিকস এর মালিক  দুলাল মিয়া ওরফে রাডার দুলালকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার মধ্যরাতে প্রশাসনের নিষেধ অমান্য করে সরকারি ও কৃষি জমি থেকে মাটি উত্তোলন করে ইট ভাটায় নিয়ে আসেন দুলাল মিয়া। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মাটি উত্তোলনে বাধা দিলে ইটভাটা মালিক দুলাল মিয়ার নেতৃত্বে কতিপয় শ্রমিক পুলিশের উপর হামলা চালায়। এতে এক এসআই সহ ৫ পুলিশ আহত হন। এর জের ধরে রাত সাড়ে ৩টার দিকে বাহুবল-নবীগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার  পারভেজ আলম চৌধুরী দুলালকে আটক করেন। এ সময় দুলাল মিয়ার চার শ্রমিককেও পুলিশ আটক করা হয়। পরে দুলাল সহ ৫ জনকে আদালতে প্রেরণ করা হয়। 

থানার এসআই সুলতান মাহমুদ বাদী হয়ে দুলাল মিয়া সহ ১৪ জনের নাম উল্লেখ করে এবং ৪০/৫০ জনকে অজ্ঞাত হিসেবে মামলা দায়ের করেছেন। এ মামলার আইও হলেন এসআই আব্দুল মান্নান। 

এ ব্যাপারে সিনিয়র সহকারি পুলিশ পারভেজ আলম চৌধুরী জানান,  পুলিশের সাথে অসদাচরণ করায় শুক্রবার শেষ রাতে তাদেরকে আটক করা হয়। গ্রেফতার ইটভাটা মালিক রাডার দুলালের বাড়ি উপজেলার পশ্চিম জয়পুর গ্রামে। সে ওই গ্রামের মৃত আব্দুল ছমদ মিয়ার ছেলে এবং উপজেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি ও আওয়ামী লীগ নেতা। 

এ সুবাদে তিনি প্রায়ই কৃষি জমি থেকে মাটি উত্তোলনসহ নানা বিষয় নিয়ে প্রায়ই স্থানীয় প্রশাসনের সাথে ঝগড়া বিবাদে লিপ্ত হতেন। এছাড়া এলাকার নিরীহ লোকজনকেও নিপীড়ন করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  বাহুবল   মাটি উত্তোলন  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
মাস্ক না পরলে ১ লাখ টাকা জরিমানা, ৬ মাসের জেল
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up