ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১ জুন ২০২০ || ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ স্ত্রী-পুত্রসহ আক্রান্ত নজরুল ইসলাম মজুমদার ■ আগামি ১ মাসে আক্রান্ত হবে দেশের ৮০ ভাগ মানুষ ■ ধেয়ে আসছে আরেক ঘূর্ণিঝড় ■ ফল ভাল করেও পছন্দের কলেজে ভর্তি অনিশ্চিত ■ জুলাইয়ে খুলছে মালয়েশিয়ার শ্রম বাজার ■ স্বাস্থ্যবিধি মেনে লঞ্চে চলাচল করতে হবে ■ উবার-পাঠাওসহ সব রাইড শেয়ারিং সেবা বন্ধ ■ মাস্ক না পরলে ১ লাখ টাকা জরিমানা, ৬ মাসের জেল ■ জুন মাস পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুল নেয়া হবে না ■ ঢাকার বাইরে যাওয়াদের সংসদে প্রবেশ বারণ ■ যুক্তরাষ্ট্রে বিক্ষোভ অব্যাহত, সাংবাদিক গ্রেপ্তারে ক্ষমা প্রার্থনা ■ শেয়ারবাজারে লেনদেন চালু, সূচকের বড় উত্থান
রাজশাহীতে করোনা পরীক্ষার জন্য প্রস্তুত হচ্ছে ল্যাব
আবু কাওসার মাখন, রাজশাহী
Published : Saturday, 28 March, 2020 at 6:18 PM
Zoom In Zoom Out Original Text

রাজশাহীতে করোনা পরীক্ষার জন্য প্রস্তুত হচ্ছে ল্যাব

রাজশাহীতে করোনা পরীক্ষার জন্য প্রস্তুত হচ্ছে ল্যাব

করোনা ভাইরাস শনাক্তে রাজশাহী মেডিকেল কলেজে (রামেক) ল্যাব প্রস্তুত করা হচ্ছে। আগামী ১ এপ্রিল থেকে রাজশাহীতে করোনা ভাইরাস শনাক্ত কার্যক্রম শুরু হবে। 

শনিবার দুপুরে ল্যাব প্রন্তুত কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এই তথ্য জানান রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

তিনি বলেন, শুক্রবার থেকে করোনা ভাইরাস শনাক্তে ল্যাব স্থাপন করার কাজ শুরু হয়েছে। রোববারে মধ্যে পিসিআর মেশিন স্থাপন কাজ শেষ হবে। এরপর পিসিআর মেশিন পরিচালনার জন্য ঢাকা থেকে বিশেষজ্ঞ আসবেন। আমরা আশা করছি আগামী ১ এপ্রিল থেকে রাজশাহীতে করোনা ভাইরাস শনাক্ত কার্যক্রম শুরু হবে। হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল জামিলুর রহমান বলেন, রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজী বিভাগের চারটি কক্ষে এই ল্যাব প্রস্তুত করা হচ্ছে। ল্যাব স্থাপন কাজের অগ্রগতি হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় পলিমার চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিন রাজশাহী মেডিকেল হাসপাতালে এসে পৌছেছে। করোনা পরীক্ষার কিটও চলে আসছে। ১ এপ্রিল থেকে ল্যাব চালু করার ট্রার্গেট রাখা হয়েছে বলে জানান তিনি।

ল্যাব তৈরী কাজ পরিদর্শনকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. নওশাদ আলী, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল জামিলুর রহমান, রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্রধান প্রকৌশলী আশরাফুল হক প্রমুখ।

রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক জানান, গত ১ মার্চ থেকে এ পর্যন্ত বিদেশ থেকে রাজশাহী এসেছেন এক হাজার ৩৪৪ জন। এদের মধ্যে বৃহস্পতিবার পর্যন্ত রাজশাহী জেলায় মোট ৭৫৮ জনকে হোম কোয়ারেন্টিনের আওতায় আনা হয়েছে। এর মধ্যে ১৪ দিন পূর্ণ হওয়ায় ছাড়পত্র দেওয়া হয়েছে ২১৬ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৫৪২ জনকে। তবে এ পর্যন্ত রাজশাহীর কেউ করোনা ভাইরাসে আক্রান্ত সনাক্ত হয়নি।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  রাজশাহী   করোনা   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
আপনি কি করোনা আক্রান্ত? তাহলে যা করবেন
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up