ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ || ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ইউনাইটেডে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু ■ ইউনাইটেডে আগুন, পুড়লো করোনা ইউনিট ■ গণপরিবহন চালুর সিদ্ধান্ত ■ গণপরিবহন ও শিক্ষাপ্রতিষ্ঠান ১৫ জুন পর্যন্ত বন্ধ ■ দিনাজপুরে মদ পানে নারীসহ ৫ জনের মৃত্যু ■ হাসপাতালেই বিয়ে সারলেন ডাক্তার-নার্স! ■ বিদ্যুতের তার ছিঁড়ে ঘরে, ৩ জনের মৃত্যু ■ সিলেটে পানিবন্দি ৩০ হাজার মানুষ ■ চীন-ভারত সীমান্তে তীব্র উত্তেজনা, দু’পক্ষের যুদ্ধ প্রস্তুতি ■ বাংলাদেশে সাংবাদিক নিপীড়ন বন্ধের আহ্বান ■ কুমিল্লায় শুরু হচ্ছে করোনা চিকিৎসা ■ ভারতের বিরুদ্ধে যুদ্ধের হুঙ্কার নেপালের!
মানবতার সেবায় সুমাইয়া অবনী
দেশসংবাদ ডেস্ক
Published : Saturday, 28 March, 2020 at 7:27 PM, Update: 28.03.2020 9:07:57 PM
Zoom In Zoom Out Original Text

মানবতার সেবায় সুমাইয়া অবনী

মানবতার সেবায় সুমাইয়া অবনী

বাংলাদেশে করোনা ভাইরাস ব্যাপক ভাবে বিস্তার রোধে, বাংলাদেশ সরকার আগামী ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। এই সময় সবাইকে তার নিজ বাসায় অবস্থান করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে এবং সব দোকানপাট এবং মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে, বন্ধ করে দেওয়া হয়েছে সড়ক, নৌ, রেল এবং আকাশপথে যোগাযোগ ব্যবস্থা।
 
এর ফলে দরিদ্র এবং খেটে খাওয়া মানুষগুলো চরম বিপাকে পড়েছে। ঘরে থাকার নির্দেশনা প্রদান করা হলেও এক বেলা খাবার জোগান দিতে এসব মানুষ বের হচ্ছেন জীবিকার উদ্দেশ্যে। 

তরুণ-তরুণীরা সব সময় দেশের ক্রান্তিলগ্নে এগিয়ে আসে। মানবতার সেবায় নিজের জায়গা থেকে এই মুহুর্তে সবার উচিত তার আশেপাশের হতদরিদ্র  মানুষজনকে সাহায্য করা।। রাজধানীর নর্থ সাউথ ইউনিভার্সিটির ছাত্রী সুমাইয়া অবনী এগিয়ে এসেছেন এসব দরিদ্র মানুষের জন্য। ব্যাক্তিগত উদ্দোগে অবনী ৪৮ জন মানুষকে ১ দিনের বাজার করে দিয়েছেন।
 
মানবতার সেবায় সুমাইয়া অবনী

মানবতার সেবায় সুমাইয়া অবনী

অবনী বলেন,  আমি ৩ বেলা ভাত খাচ্ছি কিন্তু আমার আশেপাশে এমন ১০০ টা মানুষ আছে যারা আজকে  শুধুমাত্র ১ বেলার বাজার জোগাড় করার জন্য নিজের বিপদ জেনেও রাস্তায় বের হয়েছে পেটের তাগিদে। আমি ঘরে বসেই ৩ বেলা  ভাত পাচ্ছি , কিন্তু তারা সারদিন খেটে ১ বেলার খাবার কিনতে পারবে কিনা সেইটার নিশ্চয়তা নেই বর্তমানে। আমার ১ বেলার খাবার  তাদের দিলে, তারা ১ বেলা খেতে পারবে।আমার হাত দিয়ে আল্লাহ তাদের এক বেলা খাবার রিজিক দিলো। 

মানবতার সেবায় সুমাইয়া অবনী

মানবতার সেবায় সুমাইয়া অবনী

এভাবে আমাদের সমাজের সবাই যদি এগিয়ে আসি এই অসহায় এবং খেটে-খাওয়া মানুষ গুলো ঠিক ভাবে ১ বেলা খেতে পারবে৷ এর আগেও অবনী দেশের বিভিন্ন  সময় ব্যক্তিগত উদ্দোগে সাহায্য করেছেন সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের। 

উল্লেখ্য, বাংলাদেশ সহ বিশ্বের ১৯৮ দেশ এবং অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। দিন দিন এর ভয়াবহতা বেড়েই চলছে। চীন, ইতালি কে পিছনে ফেলে যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি বর্তমানে। আক্রান্তের সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। 

মানবতার সেবায় সুমাইয়া অবনী

মানবতার সেবায় সুমাইয়া অবনী

সর্বশেষ তথ্য মতে, ৬ লাখ ১৪ হাজার  ১৫৮ জন আক্রান্তের মাঝে মারা গিয়েছে ২৮,২৩৯ জন। বাংলাদেশেও দিন দিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। আইইডিসি আর এর তথ্য মতে, বাংলাদেশে আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮ এবং মারা গিয়েছে ৫ জন।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  মানবতা   সুমাইয়া অবনী  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
টিকা না আসা পর্যন্ত করোনাকে সঙ্গী করেই বাঁচতে হবে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up