ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১ জুন ২০২০ || ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ নিউইয়র্ক সিটি মেয়রের মেয়ে গ্রেফতার ■ অ্যাকর্ডের ঢাকা কার্যালয় বন্ধের আনুষ্ঠানিক ঘোষণা ■ পরিস্থিতির অবনতি হলে ফের কঠিন সিদ্ধান্ত নেয়া হবে ■ কোথায় আছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক? ■ দেশে আরও ২২ জনের মৃত্যু, আক্রান্ত ২৩৮১ ■ লিবিয়ায় পাচারকারী চক্রের হোতা হাজী কামাল গ্রেফতার ■ নিয়ম মানছে না অধিকাংশ গণপরিবহন ■ বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৬২ লাখ ছাড়ালো ■ বাস ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিট ■ ঢাকা ওয়াসার পানির মূল্য ২৫ শতাংশ বৃদ্ধি ■ ঢাকা মেডিক্যাল করোনা ইউনিটে ২২ জনের মৃত্যু ■ যুক্তরাষ্ট্রে শিগিগির অনাহারে পড়বে ৫ কোটি মানুষ!
নিউজিল্যান্ডে করোনায় প্রথম মৃত্যু
দেশসংবাদ ডেস্ক
Published : Sunday, 29 March, 2020 at 8:48 AM
Zoom In Zoom Out Original Text

করোনাভাইরাস

করোনাভাইরাস

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নিউজিল্যান্ডে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। দেশটিতে নতুন করে আরও ৬৩ জন প্রাণঘাতী করোনায় আক্রান্ত হওয়ায় এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫১৪। রোববার দেশটির স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক অ্যাসলে ব্লুমফিল্ড এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই কর্মকর্তা জানিয়েছেন, করোনায় আক্রান্ত হয়ে ৭০ বছর বয়সী এক নারীর মৃত্যু হয়েছে। প্রাথমিকভাবে তার দেহে ইনফ্লুয়েঞ্জা ধরা পড়েছিল।

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের অংশ হিসেবে গত ২৫ মার্চ মধ্যরাত থেকেই সম্পূর্ণ ‘লকডাউন’ শুরু হয় নিউজিল্যান্ডে। একই সঙ্গে প্রধানমন্ত্রী জেসিন্ড আর্ডান দেশজুড়ে জাতীয় জরুরি অবস্থা জারি করেন।

লকডাউন চলাকালীন দেশটিতে অপ্রয়োজনীয় সেবা, পানশালা, রেস্তোরাঁ, ক্যাফে, জিম, সুইমিং পুল, জাদুঘর, লাইব্রেরি, খেলার মাঠসহ যেসব স্থানে জনসমাগম ঘটে তা বন্ধ রাখা হয়েছে। তবে সুপার মার্কেট, হাসপাতাল, ওষুধের দোকান, সার্ভিস স্টেশনসহ প্রয়োজনীয় ব্যাংকিং সেবা চালু আছে।

এর আগেই দেশটিতে জনসমাগমের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। অপরদিকে ইতোমধ্যেই যারা নিউজিল্যান্ডে প্রবেশ করেছেন তাদের প্রত্যেককেই ১৪ দিনের জন্য আইসোলেশনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সেলফ আইসোলেশনের নীতি সঠিকভাবে পালন না করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের ঘোষণা দেওয়া হয়েছে।

বর্তমানে বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনায় আক্রান্ত হয়েছে ৬ লাখ ৬৩ হাজার ৭৪০ জন। অপরদিকে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৩০ হাজার ৮৭৯ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ৪২ হাজার ১৮৩ জন।

দেশসংবাদ/জেএন/এনকে


আরও সংবাদ   বিষয়:  নিউজিল্যান্ড   করোনাভাইরাস  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
আপনি কি করোনা আক্রান্ত? তাহলে যা করবেন
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up