ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২৬ মে ২০২০ || ১২ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ করোনায় মঞ্জুর এলাহীর স্ত্রী নিলুফারের মৃত্যু ■ গণস্বাস্থ্যের কিটের ট্রায়াল স্থগিতের নির্দেশ ■ আসছে করোনার ২য় ভয়াবহ প্রকোপ ■ কলকাতা পুলিশে বিদ্রোহ ■ সৌদিতে আরও শিথিল হচ্ছে লকডাউন ■ লকডাউনে সম্পদ বিপুল পরিমাণে বেড়েছে জাকারবার্গের ■ করোনা চিকিৎসায় হাইড্রক্সিক্লোরোকুইন দিতে নিষেধ! ■ বিপজ্জনক চেহারা নিচ্ছে চীন-মার্কিন বৈরিতা ■ সমুদ্রে ৩ নম্বর সংকেত ■ ভারতে ঝাঁকে ঝাঁকে পঙ্গপালের হানা ■ করোনা ঠেকাতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান ■ খেলা দেখতে গিয়ে করোনায় প্রাণ হারিয়েছেন ৪১ জন
করোনা মোকাবেলায়
মালয়েশিয়ায় অসহায় প্রবাসীদের পাশে থাকার আহ্বান
কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া
Published : Sunday, 29 March, 2020 at 1:36 PM
Zoom In Zoom Out Original Text

নূর মোহাম্মদ ভূঁইয়া

নূর মোহাম্মদ ভূঁইয়া

বিশ্বের বিভিন্ন দেশের ন্যায় মালয়েশিয়ায়ও দিন দিন বৃদ্ধি পাচ্ছে করোনা ভাইরাসের আক্রমণ। মালয়েশিয়ায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে এবং দেশটির অভিবাসী ও স্থানীয় নাগরিকদের সুরক্ষা দিতে ইতোমধ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে দেশটির সরকার। ফলে বর্তমানে চলমান লকডাউনের আওতাভুক্ত মুভমেন্ট কন্ট্রোল অর্ডারের (এমসিও) সময়সীমা বাড়িয়ে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত রাখার ঘোষণা করা হয়েছে। করোনা প্রতিরোধে এই উদ্যেগকে মালয়েশিয়া সরকারকে আমি স্বাগত জানাই। এখন আমাদের উচিত মালয়েশিয়া আইন কানুন মেনে চলে বাসায় থাকা।

মালয়েশিয়া প্রবাসীদের এসব অনুরোধ করেছেন মালয়েশিয়া প্রবাসীদের প্রিয় মুখ ও মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য, কুমিল্লার কৃতি সন্তান নূর মোহাম্মদ ভূঁইয়া।

তিনি বলেন, আমাদের অনেক প্রবাসী কুয়ালালামপুরের বাহিরে আছে লকডাউন বাড়াতে তাদের খাবার সংকট হয়েছে। অনেকে আমাকে ফোনে জানিয়েছে। আমি আমার সাধ্যমতো সহযোগিতা করেছি। মালয়েশিয়ায় যারা বড় ব্যাবসায়ী আছেন দয়া করে বসে থাকবেন না। আমাদের অসহায় প্রবাসী ভাইবোনদের একটু খোঁজ খবর নেন, পাশে থাকেন। আর যারা কেএলের মধ্যে খাবার সংকটে আছেন দয়া করে আমার সাথে যোগাযোগ করবেন, লজ্জা করবেন না। এই বিপদের সময় আমি একটু আপনাদের পাশে দাঁড়াতে পারলে আমার খুব ভালো লাগবে।

নূর মোহাম্মদ ভূঁইয়া প্রবাসীদের উদ্দেশ্যে আরো বলেন, লকডাউনে বাসায় থাকুন, নিজে বাঁচুন, অন্যকে বাঁচান। যেখানেই থাকুন সুরক্ষিত থাকুন, হাঁচি, কাশির সময় মুখ ঢাকুন। যতটা সম্ভব বাইরে না বের হওয়ার চেষ্টা করুন। রুম থাকাই শ্রেয়। আপনার আশপাশে কেউ সর্দি-কাশিতে আক্রান্ত হলে, তাদের থেকে দূরে থাকুন। মনে রাখবেন, এই সুরক্ষার জন্য সাবধানতা আমাদের সকলকে মেনে চলতে হবে।’

তিনি বলেন, আতঙ্কিত হওয়ার কিছুই নেই, তবে সবাইকে সাবধান আর সতর্ক থাকতে হবে। করোনাভাইরাস প্রতিরোধে দু’টি ব্যাপার খেয়াল রাখতে হবে। প্রথম, সবাইকে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে। নিয়ম মেনে বারবার হাত ধুতে হবে। চোখ-মুখ-নাকে হাত দেওয়া যাবে না। আরেকটি গুরুত্বপূর্ণ ব্যাপার হলো সামাজিক দূরত্ব মেনে চলা হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  করোনা ভাইরাস   মালয়েশিয়া   নূর মোহাম্মদ ভূঁইয়া  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
ভাইস প্রেসিডেন্টসহ করোনায় আক্রান্ত ১০ মন্ত্রী
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up