ঢাকা, বাংলাদেশ || শনিবার, ৩০ মে ২০২০ || ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ শপথ নিলেন ১৮ বিচারপতি ■ দেশে মৃত্যুর সংখ্যা ৬০০ ছাড়াল! ■ ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৭৬৪, মৃত্যু ২৮ ■ লিবিয়ায় যেভাবে প্রাণ গেল ২৬ বাংলাদেশির ■ ভিডিও কনফারেন্সে শপথ নেবেন ১৮ বিচারপতি ■ অগ্নিগর্ভ যুক্তরাষ্ট্র, পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনা মোতায়েন ■ পদ্মা সেতুতে ৩০তম স্প‌্যান, দৃশ্যমান সাড়ে ৪ কিমি ■ করোনার পিক সময় আসতে অনেক দেরি ■ ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু ১২২৫ ■ নিহত ২৬ বাংলাদেশিকে লিবিয়ায় দাফন! ■ লিবিয়ায় গুলিতে নিহত ৫ জন ভৈরবের ■ চার্টার্ড প্লেনে সস্ত্রীক লন্ডন গেলেন মোরশেদ খান
ধুনটে কর্মহীনদের জন্য চাল ও টাকা বরাদ্দ
রফিকুল আলম, ধুনট (বগুড়া)
Published : Sunday, 29 March, 2020 at 2:30 PM
Zoom In Zoom Out Original Text

ধুনটে কর্মহীনদের জন্য চাল ও টাকা বরাদ্দ

ধুনটে কর্মহীনদের জন্য চাল ও টাকা বরাদ্দ

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় বগুড়ার ধুনট উপজেলায় কর্মহীন মানুষের জন্য ২৫ মেট্রিকটন চাল ও নগদ এক লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর হতে তাৎক্ষণিকভাবে মানবিক সহায়তা হিসাবে বিতরণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট এসব চাল ও অর্থ বরাদ্দ দেওয়া হয়।

রবিবার সকাল ১১টার দিকে ধুনট পৌরসভা চত্বরে কর্মহীনদের মাঝে চাল বিতরণের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএও) রাজিয়া সুলতানা।

এসময় উপস্থিত ছিলেন বগুড়ার সরকারি আযিযুল হক কলেজের ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মতিয়ার রহমান সাজু, ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশাহ ও পৌরসভার সচিব শহিনুর ইসলাম প্রমূখ।   

খাদ্যসামগ্রী পেয়ে খুশি নিন্মআয়ের কর্মহীন মানুষরা। কেউ কেউ বলেছেন, কাজ-কাম নাই। ঘর থ্যাকা বাইর হতে পারি না। কী খামু, কার কাছে যামু, কোথায় পামু, এনিয়া খুবই চিন্তায় আছিলাম। আল্লায় অহন একটা ব্যবস্থা করছে। আমাগ্যারে জন্য খুব ভালো হইছে। চাল পেয়ে সরকার এবং প্রশাসনের কর্মকর্তাদের প্রতিও তারা কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এ উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভা এলাকার জন্য ২৫ মেট্রিকটন চাল ও নগদ এক লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এরমধ্যে পৌরসভায় ৫ মেট্রিকটন ও প্রত্যেক ইউনিয়ন এলাকায় ২ মেট্রিকটন করে চাল বরাদ্দ দেওয়া হয়। কর্মহীন প্রত্যেক ব্যক্তি ১০ কেজি করে চাল ও শুকনো খাবারের সুবিধা পেয়েছেন।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা বলেন, করোনাভাইরাসের কারণে বিভিন্ন প্রতিষ্ঠান ও লোকসমাগম বন্ধ থাকায় নিম্নআয়ের মানুষগুলো কর্মহীন হয়ে পড়েছেন। সরকারের পক্ষ থেকে দরিদ্র মানুষের মাঝে চাল বিতরণ শুরু করেছি। এছাড়া বরাদ্দকৃত অর্থ দিয়ে শুকনো খাবার কিনে বিতরণ করা হবে। এ কার্যক্রম অব্যহত থাকবে। সরকারের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি, সুধীসমাজ এবং বিত্তবানদের প্রতি গরীব, কর্মহীন, অসহায় মানুষদের পাশে সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  বগুড়া   ধুনট   করোনাভাইরাস   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
ইউনাইটেডে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up