ঢাকা, বাংলাদেশ || শনিবার, ৩০ মে ২০২০ || ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ৫ম দফায় ভারতে লকডাউন আরও ১ মাস বৃদ্ধি ■ জ্বলছে আগুন, চলছে ভাঙচুর-লুটপাট, জরুরি অবস্থা জারি ■ স্বাস্থ্যবিধি মানাতে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ■ ঢাকা মেডিকেল করোনা ইউনিটে ২৩ জনের মৃত্যু ■ করোনা প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরো সম্পৃক্ত হতে হবে ■ বাড়ছে না ট্রেনের ভাড়া, টিকিট অনলাইনে ■ চীনের বিরুদ্ধে নজিরবিহীন প্রতিশোধের ঘোষণা ■ ভারতে করোনা পরিস্থিতির আরও অবনতি ■ শপথ নিলেন ১৮ বিচারপতি ■ দেশে মৃত্যুর সংখ্যা ৬০০ ছাড়াল! ■ ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৭৬৪, মৃত্যু ২৮ ■ লিবিয়ায় যেভাবে প্রাণ গেল ২৬ বাংলাদেশির
কঠোর হওয়ার কথা ভাবছে প্রশাসন
বদরগঞ্জে কেউই মানছেনা সামাজিক দূরত্ব
আফরোজা বেগম, রংপুর
Published : Sunday, 29 March, 2020 at 7:24 PM
Zoom In Zoom Out Original Text

বদরগঞ্জ

বদরগঞ্জ

রংপুরের বদরগঞ্জে করোনাভাইরাস মোকাবেলায় সামাজিক দূরত্ব বজায় রাখার প্রশাসনের এমন আহবানকে কেউই পাত্তা দিচ্ছেন না। সবাই চলছেন নিজের মত করে। ফলে সামাজিক নিরাপত্তা রক্ষায় কঠোর হওয়ার কথা ভাবছে প্রশাসন।

উল্লেখ্য- করোনাভাইরাস মোকাবেলায় সারাদেশের ন্যায় বদরগঞ্জ উপজেলায়ও প্রশাসনের পক্ষ থেকে নানা পদক্ষেপ নেয়া  হয়েছে। এরই অংশ হিসেবে গত ক’দিন ধরে শহর থেকে প্রত্যন্ত গ্রাম পর্যন্ত চলছে মাইকিং। এর পাশাপাশি রয়েছে সশস্ত্র বাহিনী ও পুলিশ সদস্যদের টহল ও মাইকিং। তবে রাস্তাঘাট কিংবা বাজারের দৃশ্য দেখে সহজেই বোঝা যায় প্রশাসনের এমন আহবানকে থোড়াই কেয়ার করছেন মানুষজন। যে যার মত করে ঘুরছেন, আড্ডা দিচ্ছেন এবং কেনাকাটা করছেন। এক্ষেত্রে সামাজিক দূরত্ব মানা তো দূরের কথা মুখে মাস্ক পর্যন্ত কেউই পরছেননা। এমনই দৃশ্য দেখা গেছে শহরের নুতন বাজার, পুরাতন বাজার, সিও বাজারসহ বিভিন্ন এলাকায়। এছাড়া রাস্তাঘাটে রিকশা, রিকশাভ্যান, ইজিবাইক, মটরবাইকও চলছে নিয়ন্ত্রণহীনভাবে।

এ বিষয়ে জানতে চাইলে বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান হাওলাদার বলেন, পুলিশ ভ্যানে মাইক লাগিয়ে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য নিজেই আহবান করছি। কিন্তু কাজ হচ্ছে বলে মনে হয়না। তিনি বলেন, যে যার মত করে চলছে কেউ কোন আহবান আমলে নিচ্ছেনা। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে সবকিছুই যেন স্বাভাবিক রয়েছে। অথচ এটা যে সবার জন্য ভয়ঙ্কর পরিণতি ডেকে আনতে পারে তা’ কেউই বোঝার চেষ্টা করছেননা।

উপজেলা নির্বাহী অফিসার নবীরুল ইসলাম বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখতে সশস্ত্র বাহিনীসহ পুলিশ সদস্যরা বাড়ি বাড়ি গিয়ে সকলকে অনুরোধ করছেন। কিন্তু এতে কাজ হচ্ছে বলে মনে হয়না। একারণে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে কঠোর হওয়ার কথা ভাবছে প্রশাসন।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  বদরগঞ্জ  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
ইউনাইটেডে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up