ঢাকা, বাংলাদেশ || রবিবার, ৩১ মে ২০২০ || ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■  ডিসেম্বরের আগেই বাজারে আসছে করোনা ভ্যাকসিন ■ আজ সকাল ১১টায় এসএসসি’র ফল প্রকাশ ■ সরকারি প্রতিষ্ঠানগুলোকে ১৮ নির্দেশনা ■ ৫ম দফায় ভারতে লকডাউন আরও ১ মাস বৃদ্ধি ■ জ্বলছে আগুন, চলছে ভাঙচুর-লুটপাট, জরুরি অবস্থা জারি ■ স্বাস্থ্যবিধি মানাতে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ■ ঢাকা মেডিকেল করোনা ইউনিটে ২৩ জনের মৃত্যু ■ করোনা প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরো সম্পৃক্ত হতে হবে ■ বাড়ছে না ট্রেনের ভাড়া, টিকিট অনলাইনে ■ চীনের বিরুদ্ধে নজিরবিহীন প্রতিশোধের ঘোষণা ■ ভারতে করোনা পরিস্থিতির আরও অবনতি ■ শপথ নিলেন ১৮ বিচারপতি
মালয়েশিয়ায় ৭ জনের মৃত্যু, আতঙ্কে বাংলাদেশিরা
কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া
Published : Sunday, 29 March, 2020 at 9:31 PM, Update: 02.04.2020 4:36:46 PM
Zoom In Zoom Out Original Text

মালয়েশিয়ায় ৭ জনের মৃত্যু, আতঙ্কে বাংলাদেশিরা

মালয়েশিয়ায় ৭ জনের মৃত্যু, আতঙ্কে বাংলাদেশিরা

মালয়েশিয়ায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে এবং দেশটির অভিবাসী ও স্থানীয় নাগরিকদের সুরক্ষা দিতে ইতোমধ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে দেশটির সরকার।

আজ রবিবার (২৯ মার্চ) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে মালয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রী ডিরেক্টর জেনারেল দাতো সেরি ডক্টর নূর হিশাম আব্দুল্লাহ জানান, দেশটিতে আজ মালয়েশিয়ায় প্রাণঘাতী করোনা ভাইরাসে ০৭ জন সহ মৃতের সংখ্যা ৩৪ জন। নতুন ১৫০ জন সহ আক্রান্ত হয়েছেন ২৪৭০ জন। চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন মোট ৩৮৮ জন। আর ৩০০ জনের করোনা টেস্ট করা হয়েছে যার ফলাফল এখনো অপেক্ষমাণ রয়েছে।

এদিকে, ৭৩ জনকে অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসা দেয়া হয়েছে যার মধ্যে ৫২ জন শ্বাসকষ্টজনিত সমস্যায় তীব্রভাবে আক্রান্ত। শ্বাসপ্রশ্বাসের জন্য সকল ধরনের জরুরী সেবা নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

মালয়েশিয়ায় ৭ জনের মৃত্যু, আতঙ্কে বাংলাদেশিরা

মালয়েশিয়ায় ৭ জনের মৃত্যু, আতঙ্কে বাংলাদেশিরা


মালয়েশিয়াতে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে, নতুন করে আক্রান্ত রোগীর সংখ্যা যেন কমছেইনা। সাথে সাথে প্রতিদিনই আসছে মৃত্যুর খবর যা মালয়েশিয়ায় বসবাসরত নাগরিকদের মনে গভীর ভয় শংকার জন্ম নিয়েছে।  দিন দিন এমন অবস্থা হচ্ছে যে পরিস্থিতি ভয়ানক পর্যায়ে চলে গেছে, হাসপাতালে রোগীর চিকিৎসা ও করোনা টেস্ট করতে হিমশিম অবস্থায় স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে এখনো পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে চিকিৎসা সেবার কোন ত্রুটির রাখা হয়নি তবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে ইতিমধ্যেই প্রায় ৬ হাজার রোগী চিকিৎসা দেয়ার অগ্রিম ব্যবস্থা নেয়া হয়েছে।

এদিকে আজ দুপুর পর্যন্ত ৬৮ জন সুস্থ হওয়ার পর হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়েছে। মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় দ্রুত চেষ্টা করে যাচ্ছেন মালয়েশিয়াকে একটা স্বাভাবিক পর্যায়ে নিয়ে আসতে।

মালয়েশিয়ায় ৭ জনের মৃত্যু, আতঙ্কে বাংলাদেশিরা

মালয়েশিয়ায় ৭ জনের মৃত্যু, আতঙ্কে বাংলাদেশিরা


এইদিকে আজকের মালয়েশিয়া সবচেয়ে বেশি করোনাতে ৭ জনের মৃত্যুতে প্রবাসী বাংলাদেশিদের দুশ্চিন্তায় পেলেছে। কয়েকজন প্রবাসী জানান, আমরা খুব আতংকে আছি। কয়দিন আমরা ঘরে বসে থাকবো। আমরা প্রবাসী কাজ না করলে নিজেরা কিভাবে চলবো। মালয়েশিয়া এখন লকডাউন চলছে। ঘর থেকে বের হতে পারছিনা। বের হলেই জরিমানা গুনতে হচ্ছে। সব মিলিয়ে আমরা খুব দুঃচিন্তায় আছি।

এছাড়া মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কভাবে স্বাভাবিক জীবনযাপন করতে পরামর্শ দেয় বাংলাদেশ দূতাবাস। একই সঙ্গে সবাইকে ঘরে থাকারও আহ্বান জানানো হয়েছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  মালয়েশিয়ায   করোনা ভাইরাস   বাংলাদেশিরা  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
ইউনাইটেডে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up