ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২৯ মে ২০২০ || ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ বাড়ি বাড়ি প্রশ্ন পাঠিয়ে প্রাথমিকের পরীক্ষার নেয়া হচ্ছে ■ এই ইনহেলার ফুসফুসে করোনা সংক্রমণ রুখে দিতে পারে ■ সেপটিক ট্যাংকে পড়ে মা-ছেলের মৃত্যু ■ ওয়াশিংটন ডিসি ধীরে ধীরে চালু হচ্ছে ■ পিসিআর ল্যাবের পরীক্ষায়ও ডা. জাফরুল্লাহর করোনা পজিটিভ ■ সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধের হুমকি ■ আরও ২ ইউপি চেয়ারম্যান ও ৩ মেম্বার বরখাস্ত ■ ছুটি শেষ, ঝুঁকি নিয়েই ঢাকায় আসছে মানুষ ■ ৩১ মে থেকে লঞ্চ চলবে, বাড়বে ভাড়া ■ ১০ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগ একমাসের মধ্যে ■ মেয়েকে পুড়িয়ে হত্যার চেষ্টা বাবার! ■ ভারতে ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৬,৫৬৬, মৃত্যু ১৯৪
নীলফামারীতে ১০০ পরিবারকে খাদ্য দিল ব্লাড ব্যাংক
শিমুল খান, ঢাকা
Published : Sunday, 29 March, 2020 at 11:15 PM
Zoom In Zoom Out Original Text

নীলফামারীতে ১০০ পরিবারকে খাদ্য দিল ব্লাড ব্যাংক

নীলফামারীতে ১০০ পরিবারকে খাদ্য দিল ব্লাড ব্যাংক

প্রাণঘাতী নোভেল করোনা ভাইরাস মোকাবিলায় নিম্ন আয়ের মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করেছে ব্লাড ব্যাংক, নীলফামারী ফেসবুক গ্রুপ। 

গতকাল শনিবার (২৮ মার্চ-২০২০) রাতে ও আজ রবিবার(২৯ মার্চ-২০২০) দুপুরে শহরের সওদাগর পাড়া, বাড়াই পাড়া, রেলস্টেশন, রিক্সাচালক ও নিম্ন আয়ের মানুষের বাড়ি বাড়ি গিয়ে ১০০জনের মাঝে ৫ কেজি চাল, ১ কেজি মুসুর ডাল, ১ কেজি আলু ও ১ টি সাবান বিতরণ করা হয়।

বিতরণের সময় উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নোহেল রানা, ব্লাড ব্যাংক নীলফামারীর এডমিন কাশেম খান, ব্লাড ব্যাংকের স্বেচ্ছাসেবক মোঃ সুজন আলী সরকার, আল শাহরিয়ার শাকিল, নাজমুস সাকিব জুন,  সোহান আল ইসলাম, মোঃ সেলিম, হিমেল চন্দ্র রায়, মোশাররফ হোসেন, সাজ্জাদ শাফিল, হুমায়ুন কবির, সেলিম সহ অন্যান্য সদস্যরা।

ব্লাড ব্যাংক এর কোন অফিস কক্ষ নাই যেখান থেকে ত্রাণ সামগ্রী রেখে প্যাকেট করা যায়, এই সমস্যা থেকে উদ্ধার করার জন্য জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জনাব নোহেল রানা তাঁর অফিস এর একটা কক্ষ ব্লাড ব্যাংক এর কার্যক্রম পরিচালনার জন্য ছেড়ে দেয়। 

এসময় দেশসংবাদের সাথে নোহেল রানা’র কথা হলে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতির উদ্দ্যেশে বলেছেন, দূযোর্গে মনুষ্যত্বে পরিচয় নিবে, এখন আমাদের সময় সেই মনুষৎত্বের পরিচয় দেওয়ার। আমরা আমাদের গোপন শত্রু করোনা মোকাবিলা করতে পারব কিনা জানি না তবে প্রকাশ্য শত্রু ক্ষুধাকে মোকাবিলা করতে পারব। তিনি নীলফামারীর বিত্তবানদের এগিয়ে আশার আহব্বান জানান।

নীলফামারীতে ১০০ পরিবারকে খাদ্য দিল ব্লাড ব্যাংক

নীলফামারীতে ১০০ পরিবারকে খাদ্য দিল ব্লাড ব্যাংক

ব্লাড ব্যাংকের এডমিন ও নীলফামারী সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মোঃ নুরুল করিমের সাথে দেশসংবাদের প্রতিবেদকের কথা হলে নুরুল করিম বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পরা করোনা ভাইরাসে প্রাণ হারাচ্ছে হাজার হাজার মানুষ। করোনা বর্তমান বিশ্বে একটি শত্রু ও আতঙ্কের নাম। তবে এমন শত্রু নয় যে মোকাবেলা করা যাবে না। গোটা মানবজাতি যদি একত্রিত হয়ে এর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে এবং নিয়ম কানুন মেনে চলে তাহলে অবশ্যই এ মহামারী মোকাবেলা সম্ভব। 

এসময় তিনি আরো বলেন সারা দেশের মতো নীলফামারী জেলাকেও লকডাউন করা হয়েছে। যারা দিন মজুরের কাজ করে জীবিকা নির্বাহ করে তাদের আয়ের উষ্য বন্ধ হয়ে গিয়েছে। সারা বিশ্বে যখন মৃত্যুর মিছিল ও ক্ষুধার হাহাকার বইছে ঠিক তখন আমাদের ব্লাড ব্যাংক তাদের পাশে দাড়ায়। সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে শহরের নিম্ন আয়ের ১০০জনকে চিহিৃত করে তাদের বাড়িতে গিয়ে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

ব্লাড ব্যাংক নীলফামারীর এডমিন কাশেম খান এই গণমাধ্যম কর্মীকে বলেন, মাত্র ২০ মিনিটে জেলার হাসপাতাল ও ক্লিনিকগুলিতে রক্ত পৌচ্ছে দিচ্ছে ব্লাড ব্যাংক, নীলফামারী জেলায় উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। শুধু সেচ্ছায় রক্ত দানেই নয়, সামাজিক কার্যক্রমেও আমরা সাধারণ মানুষের পাশে দাঁড়াই। দুই দফায় আমরা ১০০জন নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। পর্যায়ক্রমে যতটুকু সম্ভব আমাদের ও সাহায্যকারীদের সাহায্যের মধ্যে ততটুকু সাধারণ মানুষকে দিয়ে যাবো।

নীলফামারীতে ১০০ পরিবারকে খাদ্য দিল ব্লাড ব্যাংক

নীলফামারীতে ১০০ পরিবারকে খাদ্য দিল ব্লাড ব্যাংক

ব্লাড ব্যাংক এর অন্যতম এডমিন সুজন আলী সরকার দেশসংবাদকে বলেন, আপনারা এই স্বেচ্ছাসেবকদের সবাই উৎসাহ দেন, সহায়তা করেন, এরা আপনার সাহায্যগুলো পৌঁছে দিবে দরিদ্র মানুষের দুয়ারে দুয়ারে যার ফলে সঠিকভাবে গরীব দুঃখীদের চিহ্নিত করে সাহায্য করা যাবে। কেউ যদি এই গরীব মানুষদের সহায়তা করতে চান তবে গ্রুপের এডমিন কাশেম খানের সাথে যোগাযোগ করবেন মোবাইলঃ-০১৭৭৪১২২৯৩১

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  নীলফামারী   ব্লাড ব্যাংক  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
টিকা না আসা পর্যন্ত করোনাকে সঙ্গী করেই বাঁচতে হবে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : in[email protected]
Developed & Maintenance by i2soft
logo
up