ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ || ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ যুক্তরাষ্ট্রে ১০ হাজার গ্রেফতার ■ করোনায় আক্রান্ত ২৪৬ সাংবাদিক ■ রাজনীতিতে আপাতত সক্রিয় হচ্ছেন না খালেদা জিয়া ■ এশিয়ার শীর্ষ চারশ’তে নেই বাংলাদেশের কোন বিশ্ববিদ্যালয় ■ করোনা চিকিৎসায় আশা দেখাচ্ছে নতুন যে ওষুধ ■ তীব্র গতিতে পৃথিবীর দিকে ধেয়ে আসছে বিশাল গ্রহাণু ■ একমাসে সড়ক দুর্ঘটনায় নিহত ২৯২! ■ করোনাকালে পুলিশে ফিরেছে মানবিক চরিত্র ■ ঢাকা আসছেন ভারতের নতুন হাইকমিশনার ■ ডলারের বাজারে আগুন ■ একদিনে ৩২৪ পুলিশ সদস্য আক্রান্ত ■ লিবিয়ায় মানব পাচারকারী চক্রের দুই সদস্য গ্রেফতার
মুক্তাগাছায় জেএমবি’র ৪ সক্রিয় সদস্য আটক
মোঃ আজিজুর রহমান ভূঁঞা বাবুল, ময়মনসিংহ
Published : Monday, 30 March, 2020 at 6:38 PM, Update: 30.03.2020 8:38:58 PM
Zoom In Zoom Out Original Text

মুক্তাগাছায় জেএমবি’র ৪ সক্রিয় সদস্য আটক

মুক্তাগাছায় জেএমবি’র ৪ সক্রিয় সদস্য আটক

ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার বিন্নাকুড়ি গ্রামের বিন্নাকুড়ি দাখিল মাদ্রাসার মূল ভবনের পাশে পরিত্যক্ত টিনের ঘরের ভেতরে গোপন বৈঠক করার সময় জেএমবি’র চার সক্রিয় সদস্যকে আটক করেছে র‍্যাপিড এ্যাকশান ময়মনসিংহ ব্যাটালিয়ন র‌্যাব।

সোমবার (৩০ মার্চ) বিকেলে ময়মনসিংহ র‌্যাব-১৪ এর অধিনায়কের পক্ষে মিডিয়া অফিসার এএসপি মোঃ তফিকুল আলম প্রেরিত এক এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে রোববার (২৯ মার্চ) সকাল ৬ টার দিকে মুক্তাগাছা উপজেলার বিন্নাকুড়ি গ্রামের বিন্নাকুড়ি দাখিল মাদ্রাসার মূল ভবনের পাশে পরিত্যক্ত টিনের ঘরের ভেতরে গোপন বৈঠক করার সময় তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন-মুক্তাগাছা উপজেলার নটাকুড়ি গ্রামের আব্দুল ছামাদের ছেলে শরিফ মিয়া (১৮),মলাজানি গ্রামের হাবিবুর রহমানের ছেলে আইয়ুব আলী (২৫), একই গ্রামের অহেদ আলী’র ছেলে নজরুল ইসলাম (৫৫) এবং মজিবুর রহমানের ছেলে এরশাদ আলী (২৩)।

বিজ্ঞপ্তিতে আরো জানান, গত ২৯ মার্চ ভোরে মুক্তাগাছা উপজেলার বিন্নাকুড়ি গ্রামের বিন্নাকুড়ি দাখিল মাদ্রাসার মূল ভবনের পাশে পরিত্যক্ত টিনের ঘরের ভেতরে কতিপয় নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র সদস্যগণ একত্রিত হয়ে বাংলাদেশে নাশকতা করার উদ্দেশ্যে গোপন বৈঠক করার সময় অভিযান চালিয়ে তাদের চারজনকে আটক করা হয়। এ অভিযানের সময় কয়েকজন দৌড়ে পালিয়ে যায়।

তিনি আরো জানান, আটককৃতরা বিভিন্ন ইসলামি মুফতি যেমন জামিলুদ্দীন, জসীমুদ্দীন রাহমানী প্রভৃতি বক্তার বয়ান শুনে জিহাদের প্রতি উদ্ভুদ্ধ হয় ও জেএমবি এর সমর্থক হয়ে উঠে। তারা একই চিন্তা-চেতনার অধিকারী হওয়ায় তাদের মধ্যে একে অপরের সাথে অল্প সময়ে সখ্যতা গড়ে উঠে। তারা নিজেদেরকে জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর সক্রিয় সদস্য হিসেবে পরিচয় দেয়।

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের জন্য বিভিন্ন কৌশলে কাজ করত তারা এবং সংগঠনের জন্য চাঁদা (তারে ভাষায় ‘ইয়ানত’) উত্তোলন করে সংগঠনের তহবিল সংগ্রহে ভূমিকা রাখত। এ ছাড়াও সংগঠনের সক্রিয় সদস্য হিসেবে যেকোন নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনা ছিল তাদের।

এএসপি আরও জানান,  আটককৃতদের কাছ থেকে ১ টি মোবাইল সেট, ২টি সিম, ৭ টি জিহাদি বই, ১৭ টি লিফলেট, ৫ টি মাসিক পত্রিকা, ১ টি ব্যাগ, ৭ টি মোমবাতি, ৮ টি গ্যাসলাইট, ৪ টি প্লাস্টিকের স্যান্ডেল উদ্ধার করা হয়। এ সময় অজ্ঞাতনামা আরও কয়েকজন দৌড়ে পালিয়ে যায়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মুক্তাগাছা থানায় মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।’

দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  মুক্তাগাছা   জেএমবি   ময়মনসিংহ   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
করোনা চিকিৎসায় আশা দেখাচ্ছে নতুন যে ওষুধ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up