ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ || ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ঢাকা আসছেন ভারতের নতুন হাইকমিশনার ■ ডলারের বাজারে আগুন ■ একদিনে ৩২৪ পুলিশ সদস্যে আক্রান্ত ■ লিবিয়ায় মানব পাচারকারী চক্রের দুই সদস্য গ্রেফতার ■ ট্রাকচাপায় পুলিশ সদস্য নিহত ■ করোনা আক্রান্তের কাছে আসলেই সতর্ক করবে স্মার্টফোন ■ করোনায় পাকিস্তানি মন্ত্রীর মৃত্যু ■ ইতালিতে পাসপোর্ট বিড়ম্বনায় কয়েক হাজার প্রবাসী ■ ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে আরও ১৬ জনের মৃত্যু ■ করোনার মধ্যেও বৈদেশিক মুদ্রা রিজার্ভের নতুন রেকর্ড ■  ভাড়া বৃদ্ধি চ্যালেঞ্জের রিট হাইকোর্টের কার্যতালিকা থেকে বাদ ■ করোনায় চট্টগ্রামে দুই নারীর মৃত্যু
ভয়াবহ বিপদে যুক্তরাষ্ট্র, আরো কিছু ঘটার শঙ্কা
দেশসংবাদ ডেস্ক
Published : Monday, 30 March, 2020 at 6:42 PM, Update: 02.04.2020 4:41:03 PM
Zoom In Zoom Out Original Text

ভয়াবহ বিপদে যুক্তরাষ্ট্র, আরো কিছু ঘটার শঙ্কা

ভয়াবহ বিপদে যুক্তরাষ্ট্র, আরো কিছু ঘটার শঙ্কা

আমেরিকাতে কোভিড–১৯–এর সংক্রমণ উল্কার গতিতে বেড়ে চলেছে। রোববার পর্যন্ত আমেরিকায় মোট আক্রান্ত ছিল ১,৩৯,০০০জন। মৃতের সংখ্যা ২,৪২৫ জন। ইলিনয়ে এক দুমাসের শিশু মারা গেছে। শিশুদের শরীরে সংক্রমণে যা সারা বিশ্বে এই প্রথম। সব দিক বিবেচনা করে তাই স্থানীয় সময় রবিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সামাজিক দূরত্ব বজায় রাখার সময়সীমা বাড়িয়ে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত করার ঘোষণা করেছেন।

হোয়াইট হাউসে কোভিড–১৯ নিয়ে বিবৃতি দিতে গিয়ে এই ঘোষণা করে ট্রাম্প বলেছেন, ‘‌মঙ্গলবার আমরা পরিকল্পনা চূড়ান্ত করব এবং মার্কিন নাগরিকদের কাছে আমাদের সন্ধানের তথ্য পেশ করব।’‌ দেশবাসীকে ১৬ তারিখ ট্রাম্প সরকার যে নির্দেশাবলি দিয়েছিল তাতে আগামী ১৫ দিন পরস্পরের থেকে দূরত্ব বজায় রাখা, বয়স্কদের বাড়িতে থাকা এবং ১০ জনের বেশি একসঙ্গে জমায়েত না হওয়ার পরামর্শ দেয়া হয়েছিল।

স্থানীয় সময় শনিবার আমেরিকার সেন্টার্স ফর ডিজিড কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের তরফে নিউ ইয়র্ক, নিউ জার্সি এবং কানেটিকাটের বাসিন্দাদের আবেদন করা হয়েছে এই বলে যে তারা যেন জরুরি প্রয়োজন ছাড়া ঘরোয়া সফর না করেন। এ ব্যাপারে স্থানীয় প্রশাসনগুলোকে পূর্ণ ক্ষমতা দেওয়া হয়েছিল নির্দেশিকা কেউ অমান্য করছে কিনা তা দেখার এবং উপযুক্ত ব্যবস্থা নেওয়ার। আগামী পয়লা জুনের মধ্যে করোনাভাইরাসের উপর সম্পূর্ণ কাবু করে ফেলবে আমেরিকা বলে আশাপ্রকাশ করেছেন প্রেসিডেন্ট।

একইসঙ্গে রীতিমতো সতর্ক করার সুরে এদিন ট্রাম্প বলেছেন, ‘‌আগামী দিনে আরো অনেক কিছু ঘটতে পারে। যে প্রশমন প্রক্রিয়া আমরা গ্রহণ করতে চলেছি তাতে নতুন করে আক্রান্তের সংখ্যা যেমন করতে পারে তেমনই আগামী দুসপ্তাহে মৃতের সংখ্যা বাড়তে পারে। তবে জয়ের আগেই জয় ঘোষণা করার মতো বোকামো আর কিছুতেই হয় না।’‌ ট্রাম্পের আশঙ্কা ইস্টারে মৃতের সংখ্যা আমেরিকায় সর্বাধিক হতে পারে। তবে তারপরই সেটা কমতে শুরু করবে বলে আশা তার।

দেশসংবাদ/এনডি/এসকে


আরও সংবাদ   বিষয়:  যুক্তরাষ্ট্র   আমেরিকা   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
একদিনে ৩২৪ পুলিশ সদস্যে আক্রান্ত
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up