ঢাকা, বাংলাদেশ || বুধবার, ৩ জুন ২০২০ || ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ২৬ বাংলাদেশি হত্যার ঘটনায় ঢাকায় মামলা ■ ট্যাংক নামানোর কথা ভাবছেন ট্রাম্প ■ বিডিআরের ৬ বেসামরিক কর্মচারীর জামিন আবেদন ■ শুরুতে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে পর্যাপ্ত তথ্য দেয়নি চীন ■ কৃষকের প্রণোদনার অর্থ মোবাইল অ্যাকাউন্টে দেয়ার নির্দেশ ■ লাদাখে শনিবার চীন-ভারত সামরিক বৈঠক ■ ঝুঁকিপ্রবণ এলাকার কর্মচারীদের অফিসে আসতে হবে না ■ বসুন্ধরা করোনা হাসপাতালে সেবা প্রদান শুরু ■ ভারতে অপ্রতিরোধ্য হয়ে ওঠেছে করোনা! ■ প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা ■ গণস্বাস্থ্যের পরিক্ষা স্থগিত রাখতে বিএসএমএমইউকে চিঠি ■ আসছে নতুন বিধিনিষেধ
টোকিও অলিম্পিকের নতুন তারিখ ঘোষণা
দেশসংবাদ ডেস্ক
Published : Monday, 30 March, 2020 at 8:53 PM, Update: 30.03.2020 10:23:11 PM
Zoom In Zoom Out Original Text

টোকিও অলিম্পিকের নতুন তারিখ ঘোষণা

টোকিও অলিম্পিকের নতুন তারিখ ঘোষণা

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে পিছিয়ে যাওয়া টোকিও অলিম্পিকের নতুন তারিখ ঘোষণা করেছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। ২০২১ সালের ২৩ জুলাইয়ে শুরু হয়ে শেষ হবে ৮ আগস্ট।

বিবিসি জানিয়েছে, সোমবার আন্তর্জাতিক অলিম্পিক কমিটির কার্যনির্বাহী বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এবারের অলিম্পিক লম্বা সময়ের জন্য পিছিয়ে গেলেও মাঝের এ সময়ে অলিম্পিক মশাল জাপানেই থাকবে। ২০২১ সালে অনুষ্ঠিত হওয়া অলিম্পিক গেমসকে টোকিও ২০২০ নামেই ডাকা হবে।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সভাপতি থমাস বাচ বলেন, আমি আত্মবিশ্বাসী যে, টোকিও ২০২০-এর সাংগঠনিক কমিটি, টোকিও মেট্রোপলিটন সরকার, জাপানি সরকার এবং আমাদের সব অংশীদারের সঙ্গে কাজ করে আমরা এই অভূতপূর্ব চ্যালেঞ্জকে নিয়ন্ত্রণ করতে পারি।

আগের সূচি অনুযায়ী, এ বছরের ২৪ জুলাই থেকে ৯ অগাস্ট পর্যন্ত সময়ে হওয়ার কথা ছিল অলিম্পিকের এবারের আসর। তবে বিশ্বজুড়ে কভিড-১৯ রোগের বিস্তারে প্রতিযোগিতাটি স্থগিত করার চাপ ক্রমশ বাড়তে থাকে। অবশেষে গত মঙ্গলবার তা এক বছরের জন্য পিছিয়ে দেয়া হয়। একই সঙ্গে প্যারাঅলিম্পিকও স্থগিত হয়ে যায়।

আধুনিক অলিম্পিকের ইতিহাসে এর আগে কখনওই কোনো আসর পেছায়নি। তবে দুটি বিশ্বযুদ্ধের কারণে ১৯১৬, ১৯৪০ ও ১৯৪৪ আসর বাতিল হয়েছিল। অবশ্য স্নায়ুযুদ্ধের সময় ১৯৮০ ও ১৯৮৪ সালে মস্কো ও লস অ্যাঞ্জেলসের গ্রীষ্মকালীন আসর বিঘ্ন ঘটেছিল।

দেশসংবাদ/জেআর/এসকে


আরও সংবাদ   বিষয়:  টোকিও অলিম্পিক   




আপনার মতামত দিন
করোনা আপডেট
ভারতে অপ্রতিরোধ্য হয়ে ওঠেছে করোনা!
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up