ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ || ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ তীব্র গতিতে পৃথিবীর দিকে ধেয়ে আসছে বিশাল গ্রহাণু ■ একমাসে সড়ক দুর্ঘটনায় নিহত ২৯২! ■ করোনাকালে পুলিশে ফিরেছে মানবিক চরিত্র ■ ঢাকা আসছেন ভারতের নতুন হাইকমিশনার ■ ডলারের বাজারে আগুন ■ একদিনে ৩২৪ পুলিশ সদস্যে আক্রান্ত ■ লিবিয়ায় মানব পাচারকারী চক্রের দুই সদস্য গ্রেফতার ■ ট্রাকচাপায় পুলিশ সদস্য নিহত ■ করোনা আক্রান্তের কাছে আসলেই সতর্ক করবে স্মার্টফোন ■ করোনায় পাকিস্তানি মন্ত্রীর মৃত্যু ■ ইতালিতে পাসপোর্ট বিড়ম্বনায় কয়েক হাজার প্রবাসী ■ ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে আরও ১৬ জনের মৃত্যু
ঢাকার নবাবগঞ্জে চলছে গাড়ি, বাড়ছে জনসমাগম
ফিরোজ হোসেন, দোহার-নবাবগঞ্জ (ঢাকা)
Published : Monday, 30 March, 2020 at 8:59 PM
Zoom In Zoom Out Original Text

ঢাকার নবাবগঞ্জে চলছে গাড়ি, বাড়ছে জনসমাগম

ঢাকার নবাবগঞ্জে চলছে গাড়ি, বাড়ছে জনসমাগম

মানছে না সরকারের নির্দেশনা। জনগণ ঘরে না থেকে বের হচ্ছেন বাহিরে। করোনা মোকাবেলায় নেওয়া হয়েছে নানা ধরনের প্রদক্ষেপ। সরকারের নির্দেশনা অনুযায়ী গত (২৬ মার্চ) বৃহস্পতিবার থেকে সারাদেশে গণপরিবহন বন্ধের নির্দেশ দেওয়া হয়। প্রথম দিন গাড়ি একেবারেই চলাচল করতে দেখা যায়নি৷ শুক্র ও শনিবার সকাল থেকেই ঢাকার নবাবগঞ্জে আইনশৃঙ্খলা ও জরুরী পণ্য পরিবহনের গাড়ি ছাড়াও চলাচল করতে দেখা গেছে ইজিবাইক, রিক্সা, সিএনজি, মোটরসাইকেল।

তবে, নবাবগঞ্জ শহরে জনগণের চলাচল কম হলেও গ্রামগুলোতে লোকজনের চলাচল বেশ লক্ষ্য করা গেছে৷ এমনকি গ্রামে গিয়ে পুলিশ বারবার সতর্ক করলেও লোকজন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের কথা অামলে নিচ্ছেন না৷ বিকেল হলেই নবাবগঞ্জে বিভিন্ন গ্রামের রাস্তাঘাটে চলে একত্রে অধিকসংখ্যক লোকজনের চলাচল।

অাইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জনগণকে কড়া নিরাপত্তায় দিয়ে দায়িত্ব পালন করলেও সতর্ক হচ্ছে না জনগণ। করোনা ভাইরাস মোকাবেলায় সবার সতর্ক হওয়াটা জরুরী বলে মনে করছেন সচেতন মহল৷ তারা বলছেন, করোনা মোকাবেলায় সরকারের এত ভালো প্রদক্ষেপেও জনগণের সচেতনতার অভাব দেখা দিয়েছে৷

এছাড়া মাঠ পর্যায়ে দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা চলাচলরত ইজিবাইক, সিএনজি, মোটরসাইকেল থামিয়ে চালকদের সতর্ক করে যাচ্ছেন। এবং হোম কোয়ারেন্টি মেনে চলে পরবর্তীর জন্য সতর্ক করে দেন। নবাবগঞ্জ উপজেলা সদরসহ বিভিন্ন এলাকায় পুলিশের পাশাপাশি টহল দিচ্ছেন সেনাবাহিনীর সদস্যরা।

স্থানীয়রা বলছেন, হোম কোয়রেন্টি মেনে চলার জন্য সরকারিভাবে সারাদেশে গণপরিবহন বন্ধ করা হয়েছে। কিন্ত নবাবগঞ্জে অনেকেই মানছে না এই নিয়ম। এমনকি করোনা প্রতিরোধের জন্য সবাইকে সচেতন হতে হবে। সচেতন না হলে প্রতিরোধ করা যাবে না। তারা আরও জানান, বাহিরে বের হওয়ার চেয়ে বাড়ির ভীতর অনেকটাই নিরাপদ। রাস্তাঘাটে ধুলাবালুর এবং একসাথে সবাই মেলামেশার কারনে করোনার বিস্তার ঘটতে পারে।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এইচ.এম সালাউদ্দীন মনজু বলেন, করোনা প্রতিরোধে উপজেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা রাতদিন কাজ করে যাচ্ছেন। ভাইরাসটি মোকাবেলায় আমাদের সবাইকে সচেতন হতে হবে৷ তিনি আরও বলেন, সিভিল প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, হাসপাতালগামী এম্বুলেন্স, সংবাদকর্মী ও জরুরী খাদ্য সরবরাহের গাড়ি ছাড়া সব ধরনের যানবাহন চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ। সরকারি নির্দেশনা কেউ না মানলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  ঢাকা   নবাবগঞ্জ  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
করোনাকালে পুলিশে ফিরেছে মানবিক চরিত্র
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up