ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১ জুন ২০২০ || ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ মে মাসের ২৮ দিনে ১১ হাজার ৩৪৭ কোটি টাকা ■ এসএসসিতে ফেল, ৮ শিক্ষার্থীর আত্মহত্যা ■ করোনা আক্রান্তের শীর্ষ সাতে ভারত ■ লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যায় মামলা, গ্রেফতার ১ ■ কোথাও নেই স্বাস্থ্যবিধি, বেপরোয়া মানুষ-যানবাহন ■ স্ত্রী-পুত্রসহ আক্রান্ত নজরুল ইসলাম মজুমদার ■ আগামি ১ মাসে আক্রান্ত হবে দেশের ৮০ ভাগ মানুষ ■ ধেয়ে আসছে আরেক ঘূর্ণিঝড় ■ ফল ভাল করেও পছন্দের কলেজে ভর্তি অনিশ্চিত ■ জুলাইয়ে খুলছে মালয়েশিয়ার শ্রম বাজার ■ স্বাস্থ্যবিধি মেনে লঞ্চে চলাচল করতে হবে ■ উবার-পাঠাওসহ সব রাইড শেয়ারিং সেবা বন্ধ
লন্ডনে করোনায় ১০ বাংলাদেশির মৃত্যু
হাবিবুর রহমান ফরিদ, লন্ডন
Published : Monday, 30 March, 2020 at 10:21 PM, Update: 02.04.2020 4:42:46 PM
Zoom In Zoom Out Original Text

লন্ডনে করোনায় ১০ বাংলাদেশির মৃত্যু

লন্ডনে করোনায় ১০ বাংলাদেশির মৃত্যু

যুক্তরাজ্যের করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন দশ বাংলাদেশি। গত ৮ মার্চ থেকে আজ সোমবার পর্যন্ত এই দশ জনের মৃত্যু হয়েছে।

গত শনিবার আনোয়ারা বেগম চৌধুরী (৬৫) নামের এক বৃটিশ বাংলাদেশী করোনায় আক্রান্ত হয়ে দুপুর দুইটায় লন্ডনের কিং জর্জ হাসপাতালে মারা যান। বাংলাদেশে তিনি সিলেটের বালাগঞ্জে বাসিন্দা ছিলেন।

এদিকে একইদিন আলম আশরাফ (৫০) নামের আরেক বাংলাদেশি হাসপাতালে চিকিৎসা নেওয়া অবস্থায় মারা যান। তার পরিবারের পক্ষ থেকে যানা যায়, গত পাঁচ মাস ধরে তিনি ক্যানসারে ভুগছিলেন। দুই সপ্তাহ আগে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন। তাকে লন্ডনের ইউসিএল হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বাংলাদেশে তিনি টাঙ্গাইল জেলার বাসিন্দা ছিলেন।

এর আগে গতকাল শুক্রবার লন্ডনের স্থানীয় সময় সকাল ৬টায় মো. মনির উদ্দিন (৬০) নামের এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা যান। তিনি লন্ডনের প্রবাসী বালাগঞ্জ ওসমানীনগর অ্যাডুকেশন ট্রাস্ট নামের একটি প্রতিষ্ঠানের ট্রাস্টি বোর্ডের সদস্য ছিলেন। বাংলাদেশে তিনি সিলেটের উমরপুর ইউনিয়নের মান্দারুকা গ্রামের বাসিন্দা ছিলেন।

গত বুধবার মারা গেছেন হাজী ফখরুল ইসলাম নামের এক ব্যক্তি। রয়্যাল লন্ডন হাসপাতালে ওই দিন সকাল সাড়ে ১০টায় তার মৃত্যু হয়। তিনি পূর্ব লন্ডনের ডকল্যান্ডে বসবাস করতেন।

গত মঙ্গলবার সকাল ১০টায় একই হাসপাতালে মারা যান খসরু মিয়া (৪৯) নামের এক ব্যক্তি। তিনি টাওয়ার হ্যামলেটসের হোয়াইটচ্যাপেল রোডে খোলা বাজারে সবজির ব্যবসা করতেন। জগন্নাথপুর উপজেলার শাহারপাড়া আটঘর গ্রামের বাসিন্দা ছিলেন তিনি। এর আগে গত ২৩ মার্চ ওই হাসপাতালে মৃত্যু হয় টাওয়ার হ্যামলেটসের স্যাটেল স্ট্রিটের বাসিন্দা হাজী জমশেদ আলীর (৮০)। তিনি বিয়ানীবাজার উপজেলার ছনগ্রামের বাসিন্দা ছিলেন।

গত ১৬ মার্চ লন্ডনের গ্রেট অরমন্ড হাসপাতালে মারা যান মৌলভীবাজারের মাহমুদুর রহমান। এর আগে ১৩ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় টাওয়ার হ্যামলেটস এলাকার অভিবাসী রেহান উদ্দিনের। ৮ মার্চ লন্ডনের ম্যানচেস্টারে প্রথম এক বৃটিশ বাংলাদেশির মৃত্যু হয়।

পাবলিক হেলথ ইংল্যান্ডের তথ্য অনুযায়ী, লন্ডন শহরের টাওয়ার হ্যামলেটসের বাংলাদেশি অধ্যুষিত এলাকায় এখন পর্যন্ত প্রায় দুইশত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা সবাই চিকিৎসাধীন রয়েছেন।

টাওয়ার হামলেটস্‌ একটি বাংলাদেশী অধ্যুসিত এলাকা যেখানে অন্যান্য বাংলাদেশীদের সাথে বাস করেছেন চাঁদপুরের ৩ শতাধিক বাসিন্দা।চাঁদপুর জেলা সমিতির প্রধান উপদেষ্টা আইনজিবী আনোয়ার খান এর সাথে যোগাযোগ করে যানা যায় চাঁদপুরের কেউ কেউ করোনায় আক্রান্ত হলেও তারা তাদের পরিচয় প্রাকাশ না করার কথা যানান। তবে এরা সঙ্কামুক্ত বলে মনে করেন আনোয়ার খান। করোনায় আক্রান্ত হয়ে চাঁদপুরের কোউ মৃত্যুবরন করার কোন সংবাদ এখনো পাওয়া যায়নি।

সবশেষ যানা যায় যুক্তরাজ্যে এই পযন্ত মৃত্যুর সংখ্যা গত ২৪ ঘন্টায় ১৮০ সহ  সবর্মোট ১৪০৮ জনে দাড়িয়েছে। বিশেষজ্ঞরা মনে করছেন এভাবে বাড়তে থাকলে পরিস্থিতি ইতালি বা স্পেইনের মত হবে খুবই নিকটবর্তী সময়ে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  লন্ডন   করোনাভাইরাস বাংলাদেশি  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
আপনি কি করোনা আক্রান্ত? তাহলে যা করবেন
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up