ঢাকা, বাংলাদেশ || বুধবার, ২৭ মে ২০২০ || ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ড. জাফরুল্লাহকে প্লাজমা থেরাপি ■ কী কথা হলো খালেদা জিয়া-জাফরুল্লাহর মধ্যে? ■ রংপুরে মদপানে একসঙ্গে ৬ জনের মৃত্যু ■ ৩০ মে থেকে মার্কেট খুলছে! ■ ভারত মহাসাগরে টেকটনিক প্লেট দুই টুকরো ■ উহানে ৯ দিনে ৬৫ লাখ নমুনা পরীক্ষা ■ শাহরিয়ারের ফের করোনা পজিটিভ ■ সীমান্তে ফের মুখোমুখি ভারত-চীন ■ চৌদ্দগ্রামে আরও ৭ জন আক্রান্ত ■ শ্রীমঙ্গলে ডাক্তার ও পৌর কাউন্সিলর করোনায় আক্রান্ত ■ বাংলাদেশসহ ১১ দেশ থেকে জাপানে ঢোকা নিষেধ ■ ২৩ লাখ মানুষ করোনামুক্ত
‘বাজার বাড়ি’ নিয়ে ওরা ২১ জন
প্রবীর চক্রবর্তী, চাঁদপুর
Published : Monday, 30 March, 2020 at 10:47 PM, Update: 30.03.2020 10:55:03 PM
Zoom In Zoom Out Original Text

‘বাজার বাড়ি’ নিয়ে ওরা ২১ জন

‘বাজার বাড়ি’ নিয়ে ওরা ২১ জন

ওরা শুধু লিখেই বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করছে না, ওরা মানবিক কাজ করে মানুষের হৃদয়ে ইতিমধ্যেই স্থান করে নিয়েছে। ফরিদগঞ্জ লেখক ফোরামের ২১ সদস্য নিজেদের নিরাপত্তার কথা চিন্তা না করে বাড়ি বাড়ি গিয়ে লোকজনের প্রতিদিনের বাজার পৌছে দিচ্ছে। শুধু তাই নয় কারো জরুরী ঔষধের প্রয়োজন হলেও বাইসাইকেল বা মোটর সাইকেল দিয়ে তার দ্রুত তার হাতে তুলে দিচ্ছে । ফরিদগঞ্জ পৌর এলাকার প্রায় অর্ধ লক্ষ মানুষের জন্য ‘বাজার বাড়ি’ নামে এই সেবা চালু করে তারা।  

জানা গেছে, মহামারী করোনা ভাইরাস সংক্রমণ থেকে রক্ষা করতে গত ২৬ মার্চ থেকে ১০ দিনের জন্য সরকার সাধারন ছুটি ঘোষনার সাথে সাথে জনগণকে ঘরে থাকার জন্য নিদের্শনা দেয়। সেই জন্য জনগণ যাতে করোনা সংক্রমণ রক্ষা পেতে বাড়ি থেকে বের না হয় , সেই জন্য ‘ ঘরের মানুষ ঘরে রবে ঔষধ-বাজার পৌঁছে যাবে’ এই ম্লোগানকে সামনে রেখে ‘বাজার বাড়ি’ নাম দিয়ে মাঠে নেমে পড়ে ফরিদগঞ্জ লেখক ফোরামের ২১ জন্য সদস্য।

তারা তাদের ফেসবুক পেইজে বাজার বাড়িতে  মুঠো ফোন নাম্বার দিয়ে লোকজনকে যোগাযোগ করতে বলে। এতে ঘর থেকে বের না হওয়া অনেকেই আশার সঞ্চার পায়। তারা মুঠো ফোনে তার প্রয়োজনীয় সামগ্রীর কথা বললে লেখক ফোরামের এই ২১ সদস্য ৫টি মোটর সাইকেল ও ১০টি বাইসাইকেল দিয়ে পৌছে দিচ্ছে বাজার ও ঔষধ সামগ্রী। বিনিময়ে নিচ্ছে না কিছুই। দুর্যোগের সময় এই মহতি কাজ করা ওরা ২১জন হলো রাসেল হাসান, জিয়াউর রহমান, গিয়াস উদ্দিন, সাদ্দাম হোসেন, মামুন হোসেন, মেহেদী হাসান মুন্না, তানজিল ইসলাম রনি, ইব্রাহিম খলিল, আশরাফুল ইসলাম আবির, জাহিদুল ইসলাম রাসেল, শামীম হাসান, মহসিন আহমেদ আলিফ, পিয়াস চন্দ্র দাস, মাহমুদুল হাসান সম্রাট, আজহারুল ইসলাম সাকিব, আওলাধ মৃধা, কাওছার হোসেন, মাহমুদ জিহাম, দেলোয়ার হোসেন, ফরিদুল ইসলাম ও মাসুদুল আমিন পিয়াম।

‘বাজার বাড়ি’ নিয়ে ওরা ২১ জন

‘বাজার বাড়ি’ নিয়ে ওরা ২১ জন


এদিকে মালেয়শিয়া প্রবাসী ও নিউজ২৪ এর প্রতিনিধি শাহাদাত হোসেনের উদ্যোগে প্রবাসীদের একটি অংশ একশত পরিবারের হাতে এক সপ্তাহের খাবার তুলে দিতে উদ্যাগ নিয়েছে। তারা ফরিদগঞ্জ লেখক ফোরামের ২১ জনের মাধ্যমে প্রকৃত দরিদ্রদের হাতে এই খাবার পৌছে দিবে বলে জানা গেছে।

এব্যাপারে বাজার বাড়ির উদ্যোক্তা রাসেল হাসান জানান, আমরা যদি অর্ধ লক্ষ মানুষেকে খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি পৌছে দিয়ে নিরাপদ রাখতে পারি, এর চেয়ে সুখের কি আছে। দেশের দুর্যোগের এই সময়ে মানুষের পাশে দাঁড়ানো নাগরিক হিসেবে আমাদের কর্তব্য। তাই আমরা ২১ জন স্বেচ্ছাশ্রমে বাড়ি বাড়ি লোকজনকে বাজার ও ঔষধ পৌছে দিচ্ছি।

ফরিদগঞ্জ লেখক ফোরামের সাধারণ সম্পাদক  শামীম হাসান জানান, আমরা নিজেদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে কাজ করছি। লেখক ফোরাম শুধু লিখেই সমাজের দায়িত্ব শেষ করে না। মানবিক কাজ করে তারা সমাজের একজন হয়ে থাকতে চায়। তাই এই উদ্যোগ।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  বাজার বাড়ি   ফরিদগঞ্জ লেখক ফোরাম  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
টিকা না আসা পর্যন্ত করোনাকে সঙ্গী করেই বাঁচতে হবে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up