Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ রাফায় ইসরায়েলি হামলায় ১৩ ফিলিস্তিনি নিহত ■ ২১ বছর পর রায়, ১৯ জনের যাবজ্জীবন ■ বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা করার নির্দেশ ■ ‘নির্বাচনে এমপি-মন্ত্রীরা প্রভাব বিস্তার করলে ব‍্যবস্থা’ ■ টিপু-প্রীতি হত্যা মামলায় ৩৩ আসামির বিচার শুরু ■ দেশে পৌঁছেছেন প্রধানমন্ত্রী ■ পরাজিত প্রার্থীর সমর্থক-পুলিশ সংঘর্ষ, গুলিতে নিহত ১
ফুলবাড়ীতে প্রতিবন্ধী ভাতা বিতরণে অনিয়মের অভিযোগ
Published : Thursday, 13 August, 2020 at 5:49 PM, Update: 13.08.2020 5:53:46 PM

ফুলবাড়ীতে প্রতিবন্ধী ভাতা বিতরণে অনিয়মের অভিযোগ

ফুলবাড়ীতে প্রতিবন্ধী ভাতা বিতরণে অনিয়মের অভিযোগ

কুড়িগ্রামের ফুলবাড়ীতে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক খড়িবাড়ী শাখা ব্যবস্থাপকের বিরুদ্ধে অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। ছবি পরিবর্তন করে প্রকৃত ভাতা ভোগীকে টাকা না দিয়ে অন্যকে টাকা দেয়া, ইউপি সদস্যকে একাধিক ভাতা ভোগীর টাকা দেয়া, সরকারী চাকুরীজিবীকে ভাতার টাকা দেয়াসহ বিভিন্ন অভিযোগে ভাতা বঞ্চিত এক প্রতিবন্ধী নারীর ছেলে গত বুধবার উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছে।

লিখিত অভিযোগে জানা গেছে, উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের ১নং আটিয়াবাড়ী ওয়ার্ডের আকবর আলীর মেয়ে প্রতিবন্ধী হাসিনা বেগম ২০১৯-২০২০ অর্থ বছরে অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতার তালিকাভুক্ত হন। তার ক্রমিক নং-১২, বহি নং-২১৫০। গত ০৯ আগষ্ট ভাতা বিতরণ শুরু হলে প্রতিবন্ধী হাসিনা বেগম ছেলে হাফিজুর রহমান (নমিনী) কে সাথে নিয়ে ভাতার টাকা উত্তোলনের জন্য রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক খড়িবাড়ী শাখায় যান। কিন্তু শাখা ব্যবস্থাপক মহসীন আলী তাকে টাকা দিতে অস্বীকৃতি জানান। এক পর্যায়ে কে বা কাহারা টাকা নিয়ে গেছেন তা তিনি জানেন না বলে জানান ব্যবস্থাপক।

অভিযোগের সুত্র ধরে বৃহস্পতিবার সকাল ১১টায় রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক খড়িবাড়ী শাখায় গিয়ে দেখা যায়, ব্যাংকের কার্ডে প্রকৃত ভাতাভোগী হাছিনা বেগম পিতা আকবর আলীর ছবির স্থলে হাছিনা বেগম পিতা হায়পত আলীর ছবি সংযুক্ত করে তাকে ভাতার ৯০০০ টাকা প্রদান করা হয়েছে। অন্যদিকে ২১৪১ কার্ডধারী আব্দুল গফুর, ২১৪৬ কার্ডধারী নবিয়া বেগম, ২১৪৮ কার্ডধারী সহিদুল ইসলাম, ২১৫২ কার্ডধারী আফছার আলী, ২১৫৫ কার্ডধারী আব্দুল মজিদ, ২১৫৯ কার্ডধারী ছকিয়ত উল্লা, ২১৬৩ কার্ডধারী শফিকুল ইসলাম ও ২১৬৫ কার্ডধারী ফজলু খন্দকার সহ মোট আট জনের ৭২০০০ টাকা আটিয়াবাড়ী ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল বাতেন একাই টিপসই দিয়ে উত্তোলন করেছেন।

এ প্রসঙ্গে ইউপি সদস্য আব্দুল বাতেনের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি আট জনের টাকা তুলে প্রত্যেকের বাড়ীতে টাকা পৌছে দিয়েছি। আপনারা খোঁজ নিয়ে দেখেন।

শাখা ব্যবস্থাপক মহসীন আলী বলেন, খোঁজ নিয়ে দেখেছি, বাতেন মেম্বার যাদের টাকা উত্তোলন করেছেন তারা প্রত্যেকেই টাকা পেয়েছেন। আর হাছিনা বেগমের টাকা ভুলবশতঃ আর এক হাছিনাকে দেয়া হয়েছে। তবে পাশবই ছাড়া আটজন ভাতাভোগীর টাকা ইউপি সদস্যকে দেয়ার নিয়ম আছে কিনা সে ব্যাপারে তিনি কোন সদুত্তোর দিতে পারেন নি।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান জানান, ডাক ফাইলে অভিযোগ দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  কুড়িগ্রাম   ফুলবাড়ী   প্রতিবন্ধী ভাতা   অনিয়ম  


আপনার মতামত দিন
২১ বছর পর রায়, ১৯ জনের যাবজ্জীবন
জয়পুরহাট প্রতিনিধি
Monday, 29 April, 2024
পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
লালমনিরহাট প্রতিনিধি
Friday, 26 April, 2024
বিএসএফের গুলিতে ইউপি সদস্য আহত
লালমনিরহাট প্রতিনিধি
Tuesday, 16 April, 2024
প্রস্তুত হচ্ছে এশিয়ার সবচেয়ে বড় ঈদগাহ
দিনাজপুর প্রতিনিধি
Monday, 8 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up