Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ উদ্ধার ■ গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু ■ যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ২ বাংলাদেশি নিহত ■ চতুর্থ দফায় ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট ■ শেখ জামালের জন্মদিনে আওয়ামী লীগের শ্রদ্ধা ■ সিলেটে ট্রাকের ধাক্কায় নিহত ৩ ■ চট্টগ্রামে চলছে পরিবহন ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা
২০২১ সালের মধ্যেই সব সড়কে এলইডি লাইট স্থাপন
Published : Tuesday, 8 September, 2020 at 6:56 PM

মেয়র মোঃ আতিকুল ইসলাম

মেয়র মোঃ আতিকুল ইসলাম

২০২১ সালের মধ্যে সব সড়কে এলইডি লাইট স্থাপন করা হবে বলে জানিয়েছেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম। তিনি বলেন, ২০২১ সালের নববর্ষে নগরবাসীর জন্য উপহার হিসাবে সড়কে এলইডি বাতি দিতে চাই। মঙ্গলবার ডিএনসিসির গুলশানস্থ নগর ভবনে এলইডি লাইট স্থাপনে ডিএনসিসি ও বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি (বিএমটিএফ) এর মধ্যে অনুষ্ঠিত এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এ কথা বলেন। এলইডি সড়ক বাতি স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক ডিএনসিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম এবং বিএমটিএফ এর মহাব্যবস্থাপক (বিপনন) লে.কর্নেল তোফায়েল আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

আতিকুল ইসলাম বলেন, আমরা ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় ৪২ হাজার ৫০০ লাইট ২০২১ সালের মধ্যে স্থাপন করতে পারবো। নগরবাসীর জন্য এটি হবে ২০২১ সালে নববর্ষের উপহার। জানুয়ারি মাসের ১ তারিখে ডিএনসিসির কিছু অংশে এ লাইট জ্বলবে। 

নগরবাসীর জন্য নিরাপদ ঢাকা শহর করার জন্য যে আমারা যে প্রত্যয় ব্যক্ত করেছিলাম, সেই প্রত্যয়ের মধ্যে এটি হলো, ঢাকা শহরকে আলোকিত করে উজ্জ্বল রাখা। আমরা যে লাইটগুলো স্থাপন করছি তার প্রত্যেকটা ইউরোপে তৈরি। এগুলোর প্রত্যেকটির ১০ বছরের ওয়ারেন্টি পিরিয়ড দেওয়া আছে। বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি কাজটি সুচারুরূপে বাস্তবায়ন করবে। ওয়ারেন্টি পিরিয়ডে রক্ষণাবেক্ষণের কাজটিও বিএমটিএফ করবে। 

চুক্তি স্বাক্ষরকালে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম, বিএমটিএফ এর পরিচালক (বিপনন) ব্রিগেডিয়ার জেনারেল আশরাফুল ইসলাম উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/এসআই


আরও সংবাদ   বিষয়:  এলইডি লাইট   ডিএনসিসি   মেয়র মোঃ আতিকুল ইসলাম  


আপনার মতামত দিন
শনিবার গ্যাস থাকবে না যেসব এলাকায়
নিজস্ব প্রতিবেদক
Friday, 26 April, 2024
রাজধানীতে বৃষ্টির জন্য নামাজ আদায়
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 24 April, 2024
এডিস মশার লার্ভা পাওয়া গেলে জেল-জরিমানা
নিজস্ব প্রতিবেদক
Monday, 22 April, 2024
রাজধানীতে অজ্ঞাত দুই মরদেহ উদ্ধার
নিজস্ব প্রতিবেদক
Monday, 22 April, 2024
বাবা-মা-দাদির পরে চলে গেল লামিয়াও
নিজস্ব প্রতিবেদক
Friday, 19 April, 2024
বারের সামনে চুলোচুলি, সেই ৩ নারী গ্রেপ্তার
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 17 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up