Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৩ ■ ‘সিম্প্যাথি কার্ড’খেলার অপচেষ্টা করছে বিএনপি ■ আরও বাড়বে তাপমাত্রা, দুই বিভাগে বৃষ্টির আভাস ■ ৪৮.২ ডিগ্রি সেলসিয়াসে পুড়ছে মিয়ানমার ■ আজও কমলো স্বর্ণের দাম ■ হাইকোর্টের নির্দেশের বিরুদ্ধে আপিল করবেন শিক্ষামন্ত্রী ■ মেক্সিকোয় যাত্রীবাহী বাস উল্টে নিহত ১৮
পর্তুগাল বাংলা প্রেসক্লবের পক্ষ থেকে
পর্তুগালের রাষ্ট্রদূতকে বিদায়ী সংবর্ধনা
Published : Saturday, 26 September, 2020 at 10:00 PM

পর্তুগালের রাষ্ট্রদূতকে বিদায়ী সংবর্ধনা

পর্তুগালের রাষ্ট্রদূতকে বিদায়ী সংবর্ধনা

পর্তুগালের বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকী এর বিদায় উপলক্ষে পর্তুগাল প্রবাসী সাংবাদিকদের সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লবের পক্ষ থেকে শুক্রবার স্থানীয় সময় বিকাল ৩ টায় দূতাবাসের হল রুমে এক বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়।

পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের আহবায়ক রনি মোহাম্মদের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন দূতাবাসের দ্বিতীয় সচিব দুতালায় প্রধান আব্দুল্লাহ আল রাজী এবং রাষ্ট্রদূতের সহধর্মিনী রিমা আরা খানম।

অনুষ্ঠানের শুরুতে সংগঠনের পক্ষ থেকে রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকীকে ফুল এবং বিদায়ী মানপত্র প্রদন করা হয়। বিদায়ী সংবর্ধনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ন আহবায়ক মোঃ রাসেল আহম্মেদ।

এছাড়াও বক্তব্য রাখেন দূতাবাসের দ্বিতীয় সচিব আবদুল্লাহ আল রাজি, নাঈম হাসান পাবেল, ফরিদ আহমেদ পাটোয়ারী, জহুরুল মুন, জাকির হোসেন, আনোয়ার এস খান ফাহিম।

দূতালয় প্রধান আবদুল্লাহ আল রাজী তার বক্তব্যে, প্রবাসীদের প্রতি রাষ্ট্রদূতের ভালোবাসা এবং দায়িত্বশীলতার বিভিন্ন উদাহরণ উপস্থাপন করেন এবং রাষ্ট্রদূতের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

বিদায়ী বক্তব্য রাষ্ট্রদূত বলেন, পর্তুগালের অবস্থানরত সকল প্রবাসীকে সহযোগিতা করা এবং পর্তুগাল সরকারের পক্ষ থেকে প্রবাসীদের বিভিন্ন সুযোগ-সুবিধা আদায়ের মাধ্যমে প্রবাসী বাংলাদেশীদের কে পর্তুগালে সুন্দর ভাবে বসবাস করার পরিবেশ তৈরী করে দেয়া, তাদের ন্যায্য দাবি গুলো এই দেশের সরকারের কাছে তুলে ধরা, সমস্যা গুলো সমাধান, দুই দেশের সাথে বন্ধুত্বের সম্পর্ক জোরদার করার লক্ষ্যে যে কাজ গুলো করেছি আশা রাখি সামনের দিনগুলোতে প্রবাসীরা আমি না থাকলেও এর ফলাফল ভোগ করবে। কেননা এই কার্যক্রমগুলো বাস্তবায়ন হতে একটু সময়ের প্রয়োজন হয়।

এছাড়াও পর্তুগালে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল করার ক্ষেত্রে যে সকল পদক্ষেপ গ্রহণ করেছিলেন তা উপস্থিত সকলের মাঝে তুলে ধরেন। সেই সাথে পর্তুগাল প্রবাসীদের প্রাণের দাবি বাংলাদেশে পর্তুগালের ভিসা সার্ভিস বা কনস্যুলার সেবা চালু করার অগ্রগতি বিষয়েও রাষ্ট্রদূত তার অবস্থান ব্যাখ্যা করেন।

এ সময়ের তিনি আবেগী কন্ঠে আরো জানান পর্তুগালের বাংলাদেশি প্রবাসীদেরকে তার হৃদয়ে ধারণ করে নিয়েছেন এবং যেকোনো সময় যেকোনো সহযোগিতায় তিনি পর্তুগাল প্রবাসীদের পাশে থাকার চেষ্টা করবেন এবং ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করেন।

অনুষ্ঠানে পর্তুগাল বাংলা প্রেসক্লবের পক্ষ থেকে আরো উপস্থিত ছিলেন প্রবাসী সাংবাদিক নন্দন টিভির ইউরোপ ব্যুরো প্রধান এফ.আই রনি, পর্তুগাল বাংলা নিউজের এনামুল হক, বায়ান্ন টিভির পর্তুগাল প্রতিনিধি মনির হোসেন প্রমুখ।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/এইচএম


আরও সংবাদ   বিষয়:  পর্তুগাল  


আপনার মতামত দিন
ইতালিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত
আন্তর্জাতিক ডেস্ক
Wednesday, 7 February, 2024
ইতালিতে শিক্ষার্থীসহ ৩ বাংলাদেশির মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
Sunday, 14 January, 2024
স্পেনে করোনা প্রতিরোধে ৫ দফা দাবিতে বিক্ষোভ
কবির আল মাহমুদ, স্পেন
Friday, 25 September, 2020
বিশ্বব্যাপী নির্যাতিত প্রবাসীদের পাশে আয়েবা এবং ডব্লিউ বি ও
মোঃ রাসেল আহম্মেদ, লিসবন (পর্তুগাল)
Saturday, 29 August, 2020
শোক দিবসে কাতালোনিয়া আ.লীগের মতবিনিময় সভা
কবির আল মাহমুদ, স্পেন
Monday, 17 August, 2020
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up