Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ কমিটি বিলুপ্ত ■ ইরানে দুই নারীসহ ৭ জনের ফাঁসি কার্যকর ■ চেন্নাইকে বিদায় করে প্লে-অফে কোহলির বেঙ্গালুরু ■ জুজুৎসুর নিউটনের ‘ভয়ংকর’যৌন নিপীড়নের তথ্য দিল র‍্যাব ■ সংসদ ভবন এলাকায় ছুরিকাঘাতে শিক্ষার্থী খুন ■ নাফ নদ থেকে বাংলাদেশি দুই যুবককে অপহরণ ■ আবারও বেড়েছে স্বর্ণের দাম
হবিগঞ্জে হিলিপের সেলাই প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন
Published : Monday, 28 September, 2020 at 7:25 PM

হবিগঞ্জে হিলিপের সেলাই প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন

হবিগঞ্জে হিলিপের সেলাই প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন

হবিগঞ্জে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে ‘হাওর অঞ্চলের অবকাঠামো ও জীবন মান উন্নয়ন প্রকল্প (হিলিপ)’র উদ্যোগে প্রত্যন্ত অঞ্চলের নারীদের বিনামুল্যে ৪৫ দিন ব্যাপী সেলাই প্রশিক্ষন কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। রবিবার সন্ধ্যায় হবিগঞ্জ সদর উপজেলার গোবিন্দপুরদি নিউ সেন্ট মেরীজ  ট্রেনিং ইনস্টিটিউট এ প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যোগদান করেন প্রকল্প পরিচালক প্রকৌশলী গোপাল চন্দ্র সরকার। বিশেষ অতিথি উপ-পরিচালক মাহমুদ আল-ফারুক, স্থানীয় সরকার বিভাগ হবিগঞ্জের উপ-পরিচালক আব্দুল বাশির।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হবিগঞ্জ জেলা কো-অডিনেটর সোহরাব আলী। জেলা মনিটরিং এন্ড ইভাল্যুয়েশন অফিসার মোঃ হারুন অর-রশিদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, সিনিয়র সহকারি প্রকৌশলী আহসানুজ্জামান, সেন্ট মেরীজ ট্রেনিং ইনস্টিটিউটের পরিচালক রবি ডি ফলিয়া, এশিয়ান টিভির হবিগঞ্জ জেলা প্রতিনিধি এসএম সুরুজ আলী, সেন্ট মেরীজ ট্রেনিং ইনস্টিটিউটের সিনিয়র ইন্সক্ট্রাটর পংকজ কুমার হালদার, মুক্তি সরকার, সালেহ উদ্দিন আহমেদ ও জাকির হোসেন প্রমূখ। এখানে ৬জন প্রশিক্ষক ও ৬০ প্রশিক্ষনার্থীদের মাঝে প্রশিক্ষন প্রদান করবে।

প্রধান অতিথি’র বক্তব্যে প্রকল্প পরিচালক প্রকৌশলী গোপাল চন্দ্র সরকার বলেন, হাওরাঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্টির জীবন মান উন্নয়নে বর্তমান সরকার কাজ করছে। হিলিপ প্রকল্পের মাধ্যমে অদক্ষ ও বেকার নারী ও পুরুষদের সঠিক প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ ও প্রশিক্ষিত মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে থাকা খাওয়ার ব্যবস্থাসহ বিনামুল্যে ৪৫ দিন মেয়াদের ‘সেলাই প্রশিক্ষন’ কর্মশালা পরিচালনা করে যাচ্ছে। ইতিমধ্যে হবিগঞ্জ জেলার প্রায় সাড়ে ৪শ নারীদেরকে প্রশিক্ষন দেয়া হয়েছে। তারা এখন নিজেদের পরিবারকে স্বালম্ভী করে তুলতে সেলাই’র কাজ করে যাচ্ছেন। জীবনমান উন্নয়নে নারীদের এ প্রশিক্ষন কর্মশালা অব্যাহত রাখা হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/এইচএন


আরও সংবাদ   বিষয়:  হবিগঞ্জ  


আপনার মতামত দিন
জঙ্গিবাদ যেখানেই হোক আমরা নজরে রাখছি: আইজিপি
মৌলভীবাজার প্রতিনিধি
Saturday, 18 May, 2024
‘জাউয়া’ বাজারে ১৪৪ ধারা জারি
সুনামগঞ্জ প্রতিনিধি
Saturday, 20 April, 2024
বাঁচানো গেল না বিদ্যুৎস্পৃষ্ট সোনিয়াকেও
মৌলভীবাজার প্রতিনিধি
Wednesday, 27 March, 2024
বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু
মৌলভীবাজার প্রতিনিধি
Tuesday, 26 March, 2024
 ৩০০ বস্তা ভারতীয় চিনিসহ গ্রেপ্তার ২
সুনামগঞ্জ প্রতিনিধি
Friday, 22 March, 2024
বিএসএফের গুলিতে নিহত সাদ্দামের লাশ হস্তান্তর
মৌলভীবাজার প্রতিনিধি
Monday, 18 March, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up