Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ শ্বাসরুদ্ধকর ম্যাচে ১ রানে জিতলো হায়দরাবাদ ■ কুমিল্লায় বজ্রপাতে প্রাণ গেল ৪ জনের ■ পাবনায় ত্রিমুখী সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ৭ ■ অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি ■ মিল্টন সমাদ্দার রিমান্ডে ■ মন্ত্রী-এমপিদের প্রভাব বিস্তার না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ ■ ইরানে শক্তিশালী ভূমিকম্প
‘বন্ধু’কিমকে গাড়ি উপহার দিলেন পুতিন
Published : Tuesday, 20 February, 2024 at 7:35 PM, Update: 23.02.2024 12:48:59 AM

কিমকে গাড়ি উপহার দিলেন পুতিন

কিমকে গাড়ি উপহার দিলেন পুতিন

বিশেষ ব্যক্তিগত সম্পর্কের স্বীকৃতি হিসেবে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে বিলাস বহুল একটি গাড়ি উপহার দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বন্ধু কিমের ব্যক্তিগত ব্যবহারের জন্য এই গাড়ি দিয়েছেন রুশ প্রেসিডেন্ট।

রুশ-নির্মিত লিমোজিন এই গাড়িটি কিমেরে কাছে রোববার (১৮ ফেব্রুয়ারি) পাঠানো হয়েছে বলে জানিছে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি।

প্রতিবেদনে বলা হয়, রাশিয়ার নেতা পুতিনকে কিম জং উনের পক্ষ থেকে অত্যন্ত আন্তরিক ধন্যবাদ জানিয়ে তার বোন কিম ইয়ো জং বলেন, উপহারটি উত্তর কোরিয়া ও রাশিয়ার শীর্ষ নেতাদের মধ্যে বিশেষ ব্যক্তিগত সম্পর্কের সুস্পষ্ট নিদর্শন এবং এটি অন্যতম।

ইউক্রেইনে রাশিয়ার আগ্রাসনের পর থেকে আন্তর্জাতিকভাবে বিচ্ছিন্ন দুই দেশ রাশিয়া এবং উত্তর কোরিয়ার মধ্যে সম্পর্ক ঘনিষ্ঠ হয়েছে।

রাশিয়াকে ইউক্রেইন যুদ্ধে গোলাবারুদ, রকেট এবং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সরবরাহ করছে উত্তর কোরিয়া। দুই পক্ষই নিষেধাজ্ঞা লঙ্ঘনের বিষয়টি অস্বীকার করেছে।

বিবিসি জানায়, গতবছর সেপ্টেম্বরে কিম রাশিয়া সফরের সময় তাকে স্বাগত জানিয়েছিলেন পুতিন। চার বছরের মধ্যে সেটিই ছিল পুতিনের প্রথম বৈদেশিক সফর। ওই সফরের সময় উত্তর কোরিয়ার নেতা পুতিনের নিজস্ব অরাস সেনাট লিমোজিন গাড়ি পরিদর্শন করেন। গাড়িতে তাকে বসার আমন্ত্রণ জানিয়েছিলেন পুতিন। একে অপরকে রাইফেলও উপহার দেন তারা।

কিম জং-উনের গাড়ি সংগ্রহের শখ আছে। এমনকি তার সংগ্রহে বেশ কয়েকটি বিলাসবহুল গাড়ি আছে। তাকে মার্সিডিজ-মেবাচ এস৬০০, রোলস-রয়েস ফ্যান্টম ও লেক্সাস এলএক্স ৫৭০ এবং বিলাসবহুল কিছু মডেলের গাড়িতে ভ্রমণ করতে দেখা গেছে।

তবে দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রণালয় বলেছে, এই উপহার উত্তর কোরিয়ার ওপর জাতিসংঘ নিরাপত্তা পরিষদের নিষেধাজ্ঞার লঙ্ঘন। নিষেধাজ্ঞার আওতায় বিলাসবহুল গাড়ির মতো কয়েকধরনের গাড়ি দেয়া নিষিদ্ধ রয়েছে।

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:  উত্তর কোরিয়া   রাশিয়া   কিম জং উন   ভ্লাদিমির পুতিন   


আপনার মতামত দিন
পদত্যাগ করলেন স্কটল্যান্ডের মুখ্যমন্ত্রী
আন্তর্জাতিক ডেস্ক
Tuesday, 30 April, 2024
শ্রম ইস্যুতে ইইউ পার্লামেন্টে নতুন বিল পাস
আন্তর্জাতিক ডেস্ক
Thursday, 25 April, 2024
ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৩
আন্তর্জাতিক ডেস্ক
Wednesday, 17 April, 2024
ভূমধ্যসাগরে নৌকা ডুবে নিহত ৯
আন্তর্জাতিক ডেস্ক
Friday, 12 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up