Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ৩ মামলায় মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে যত অভিযোগ ■ ইরানে শক্তিশালী ভূমিকম্প ■ আরও কমলো এলপি গ্যাসের দাম ■ শনিবার মাধ্যমিক, রোববার খুলছে প্রাথমিক বিদ্যালয় ■ বজ্রপাতে তিন জেলায় ৬ জনের মৃত্যু ■ অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেয়েছেন ড. ইউনূস ■ শুরু হচ্ছে দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন
স্বস্তির যাত্রা উত্তরাঞ্চলে, যানজট নেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে
Published : Monday, 8 April, 2024 at 10:57 AM, Update: 08.04.2024 11:04:24 AM

স্বস্তির যাত্রা উত্তরাঞ্চলে, যানজট নেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে

স্বস্তির যাত্রা উত্তরাঞ্চলে, যানজট নেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে

ঈদ উদযাপন করতে নাড়ির টানে বাড়ি ফিরতে শুরু করেছেন মানুষ। টানা কয়েকদিনই ঢাকা ছাড়ছেন মানুষ। তবে এখনও সড়ক, নৌ ও রেলপথে কোনো বড় বিপত্তির খবর মেলেনি। উত্তরাঞ্চল, ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়কে যাত্রী ও গাড়ির চাপ বাড়লেও নেই কোনো ধীরগতি বা যানজট।

সোমবার (০৮ এপ্রিল) সকালে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়ক দিয়ে উত্তর ও দক্ষিণবঙ্গের পরিবহন স্বাভাবিক দিনের মতোই চলতে দেখা গেছে। বাস-ট্রাকের পাশাপাশি মোটরসাইকেলে করেও পরিবার-পরিজন নিয়ে ঈদ করতে যাচ্ছেন মানুষ। দক্ষিণ এশিয়া উপ-আঞ্চলিক অর্থনৈতিক সহযোগিতা (সাসেক)-২ প্রকল্পের অধীনে মহাসড়ক চার লেনে উন্নতকরণ ও সড়কের বিভিন্ন স্থানে আন্ডার পাস, ওভার পাস ও সেতু খুলে দেয়াতে মহাসড়কে কোথাও নেই যানযট ও ধীরগতি।

পুলিশ জানিয়েছে, এই মহাসড়কে যানজট নিরসনে জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশের পক্ষ থেকে কাজ করছেন ১ হাজার ৫০০ পুলিশ সদস্য। 

এদিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কেও গাড়ির চাপ থাকলেও যানজট নেই। আজ সোমবার সকালে মহাসড়কে দূরপাল্লার গণপরিবহনের পাশাপাশি মোটরসাইকেল ও ব্যক্তিগত যানবাহনের সংখ্যাও বেশি দেখা গেছে। গণপরিবহন সংকটে খোলা ট্রাক, বাস ও পিকআপ করেও অনেকে জীবনের ঝুঁকি নিয়ে গন্তব্যে যাচ্ছে। 

পুলিশ জানিয়েছে, এই মহাসড়কে গত দুইদিনের তুলনায় আজ সোমবার যানবাহনের চাপ অনেকটাই বেড়েছে। তবে কোথাও কোনো যানজটের সৃষ্টি হয়নি। মহাসড়কে স্বস্তির ঈদযাত্রা করতে সাত শতাধিক পুলিশ সদস্য কাজ করছেন।

গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৯ হাজার ৭৮০টি যানবাহন পার হয়েছে। যা থেকে টোল আদায় হয়েছে প্রায় আড়াই কোটি টাকা।

এদিকে রোববার দিবাগত রাতে বঙ্গবন্ধু সেতুর ওপর গাড়ি বিকল ও মহাসড়কের কালিহাতীর ভাবলা এলাকায় ট্রাক-পিকআপ সংঘর্ষে একজন নিহতের খবর পাওয়া গেছে।

উত্তরের সড়কের মতো ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কেও এখন পর্যন্ত যানজটের খবর পাওয়া যায়নি। গার্মেন্টসসহ শিল্প প্রতিষ্ঠান ছুটি হওয়ায় গত দুই দিনের তুলনায় আজ ঘরমুখো যাত্রী ও পরিবহনের চাপ একটু বেড়েছে। তবে অনেক গার্মেন্টস আজ সোমবার বন্ধ হবে। ফলে আজ বিকেলের পর থেকে সড়কে চাপ আরও বাড়তে পারে। 

যাত্রীরা বলছেন, কোনোরকম দুর্ভোগ ছাড়াই নির্বিঘ্নে তারা বাড়ি ফিরতে পারছেন। এদিকে চালকেরা জানিয়েছেন, গত ঈদে যেমনটা যানজট পোহাতে হয়েছে এ বছর তেমন যানজট নেই। তবে যাত্রী সংখ্যা একটু কম থাকায় আর্থিক ক্ষতি হচ্ছে তাদের।

নারায়ণগঞ্জের পুলিশ প্রশাসন, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশ যাত্রীদের দুর্ভোগ কমাতে মহাসড়কে দিনরাত কাজ করছেন। ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে নারায়ণগঞ্জের অংশে ৩০টি পয়েন্টে তারা যানজট ও যাত্রী দুর্ভোগ লাঘবে কাজ করছেন।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, এবার ঈদে নারায়ণগঞ্জে মহাসড়কে যানজট হবে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সেই লক্ষ্যে কাজ করছে।

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:  চট্টগ্রাম   নারায়ণগঞ্জ   টাঙ্গাইল   বগুড়া   রাজশাহী  


আপনার মতামত দিন
তীব্র গরমে বেঁকে গেছে রেললাইন
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 30 April, 2024
চট্টগ্রামে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক
চট্টগ্রাম প্রতিনিধি
Saturday, 27 April, 2024
ঈদের ছুটিতে পদ্মা সেতুর টোল আদায় ১৪ কোটি
মুন্সীগঞ্জ প্রতিনিধি
Monday, 15 April, 2024
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ‘স্বস্তির’ ঈদযাত্রা
টাঙ্গাইল প্রতিনিধি
Wednesday, 10 April, 2024
পদ্মা সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 10 April, 2024
ঈদের আগের দিনও ঢাকা ছাড়ছেন অনেকেই
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 10 April, 2024
কমলাপুরে ঘরমুখো মানুষের ভিড়
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 9 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up