Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ‘অদৃশ্য শক্তির মানসিক ট্রমায় ভুগছে বিএনপি’ ■ ৬৯ হাজার রোহিঙ্গার পাসপোর্ট নবায়নে রাজি বাংলাদেশ ■ সৈয়দপুর রানওয়েতে শর্টসার্কিট, বিমান ওঠানামা বন্ধ ■ মোদির সঙ্গে উন্মুক্ত বিতর্কে বসতে রাজি রাহুল ■ একীভূত হতে সোনালী ব্যাংকের সঙ্গে বিডিবিএলের চুক্তি ■ শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী ■ হাসপাতালের লিফটে ৪৫ মিনিট আটকা, রোগীর মৃত্যু
পঞ্চম বারের মতো কমলো স্বর্ণের দাম
Published : Sunday, 28 April, 2024 at 5:08 PM

পঞ্চম বারের মতো কমলো স্বর্ণের দাম

পঞ্চম বারের মতো কমলো স্বর্ণের দাম

টানা পঞ্চম পঞ্চম বারের মতো দেশের বাজারে স্বর্ণের দাম আরও কিছুটা কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। নতুন দাম অনুযায়ী সবচেয়ে ভালোমানের বা ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম (প্রতি ১১.৬৬৪ গ্রাম) ৩১৫ টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এর ফলে ভালো মানের প্রতি ভরি সোনার দাম কমে হচ্ছে ১ লাখ ১২ হাজার ৬১৬ টাকা। এর আগে দাম ছিল ১ লাখ ১২ হাজার ৯৩১ টাকা।

পাঁচ দিনে ভরিতে সোনার দাম কমেছে ৬ হাজার ৮১৩ টাকা। রোববার (২৮ এপ্রিল) বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, স্থানীয় বাজারে তেজাবি সোনার দাম কমেছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে। আজ বিকেল ৪টা থেকেই নতুন দাম কার্যকর করা হয়েছে।

এর আগে চলতি মাসে ৬, ৮ ও ১৮ এপ্রিল সোনার দাম বাড়িয়েছিল বাজুস। এর মধ্যে ৬ এপ্রিল বেড়েছিল ১৭৫০ টাকা, ৮ এপ্রিল ১৭৫০ টাকা এবং ১৮ এপ্রিল বেড়েছিল দুই হাজার ৬৫ টাকা। পরে ২০ এপ্রিল ৮৪০ টাকা কমানোর একদিন পর ২১ এপ্রিল আবার ভরিতে ৬৩০ টাকা বাড়ায় বাজুস। দুদিন পর ২৩ এপ্রিল ৩ হাজার ১৩৮ টাকা ২৪ এপ্রিল ২০৯৯ টাকা, ২৫ এপ্রিল ৬৩০ টাকা , ২৭ এপ্রিল ৬৩০ টাকা এবং আজ ২৮ এপ্রিল ভালো সোনার ভরি ৩১৫ টাকা কমানোরর ঘোষণা দিলো বাজুস।

এদিকে, স্বর্ণের দাম পরিবর্তন হলেও অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২২ ক্যারেটের এক ভরি রূপার ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের রূপা ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রূপা ১ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি রূপা ১ হাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

চলতি বছর এ নিয়ে ১৫ বার স্বর্ণের দাম সমন্বয় করল বাজুস। এছাড়া গত ১১ দিনের ব্যবধানে দেশের বাজারে ৮ বার স্বর্ণের দাম সমন্বয় করেছে বাজুস। যার মধ্যে ৬ বার দাম কমানো হয়েছে, আর বাড়ানো হয়েছে ২ বার।

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:  সোনার দাম   বাংলাদেশ   অর্থনীতি  


আপনার মতামত দিন
আরও বাড়লো স্বর্ণের দাম
নিজস্ব প্রতিবেদক
Saturday, 11 May, 2024
স্বর্ণের দাম আরও বাড়লো
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 7 May, 2024
তেলের দাম বাড়াল সৌদি আরব
আন্তর্জাতিক ডেস্ক
Tuesday, 7 May, 2024
কমেছে ব্রয়লারের দাম, সবজিতে অস্বস্তি
নিজস্ব প্রতিবেদক
Friday, 3 May, 2024
আরও কমলো এলপি গ্যাসের দাম
নিজস্ব প্রতিবেদক
Thursday, 2 May, 2024
এলপি গ্যাসের নতুন দাম নির্ধারণ আজ
নিজস্ব প্রতিবেদক
Thursday, 2 May, 2024
বাড়লো জ্বালানি তেলের দাম
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 1 May, 2024
আজও কমলো স্বর্ণের দাম
নিজস্ব প্রতিবেদক
Monday, 29 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up