Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ মোদির সঙ্গে উন্মুক্ত বিতর্কে বসতে রাজি রাহুল ■ একীভূত হতে সোনালী ব্যাংকের সঙ্গে বিডিবিএলের চুক্তি ■ শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী ■ হাসপাতালের লিফটে ৪৫ মিনিট আটকা, রোগীর মৃত্যু ■ ১০ দিনে প্রবাসী আয় এলো ৮১ কোটি ডলার ■ যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা, ৯ জনের মৃত্যুদণ্ড ■ সীমান্তে আরাকান আর্মির গুলিতে বাংলাদেশি নিহত
‘কোরবানিতে গরু আমদানির কোনো পরিকল্পনা নেই’
Published : Sunday, 28 April, 2024 at 7:16 PM

‘কোরবানিতে গরু আমদানির কোনো পরিকল্পনা নেই’

‘কোরবানিতে গরু আমদানির কোনো পরিকল্পনা নেই’

আসন্ন কোরবানির ঈদের সময় এক কোটি ৩০ লাখ গবাদিপশুর জোগান নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান। মন্ত্রী জানান, গরু আমদানির কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

রোববার (২৮ এপ্রিল) সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, গত বছর (কোরবানির ঈদে) আমাদের এক কোটি ২৫ লাখ গবাদি পশুর আমদানি ছিলো। এরমধ্যে অবিক্রিত ছিলো ১৯ লাখ। এবার কোরবানির সময় এক কোটি ৩০ লাখের বেশি গবাদিপশুর ব্যবস্থা রাখা হয়েছে।

প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, আমরা খামারিদের আশ্বস্ত করেছি গবাদিপশু আমদানি করার কোনো কারণ নেই। গরু আমদানির কোনো সিদ্ধান্ত আমাদের নেই। আমাদের দেশে খামারি ভাইয়েরা গবাদিপশু উৎপাদিত করেন, আমাদের মন্ত্রণালয়ের উদ্যোগেও হয়, সেটিই যথেষ্ট। কোনো অপ্রতুলতা নেই। আমাদের আয়োজন ও ব্যবস্থাপনা সবই ঠিক আছে।

সম্প্রতি ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী মাউরো ভিয়েরার বাংলাদেশ সফরের সময় দেশটি থেকে গরু আমদানি করার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

সচিবালয়ে সাংবাদিকদের প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, উৎসবের দিন সামনে আসছে। এসময়ে সুবিধাবাদী গোষ্ঠী ও মতলববাজরা পুরো ব্যাপারটা ভিন্ন খাতে নিয়ে যাওয়ার চেষ্টা করে। আগামী কোরবানি ঈদের সম্পূর্ণ প্রস্তুতি আমাদের রয়েছে। গবাদিপশুর কোনো ধরনের ঘাটতি নেই।

আব্দুর রহমান বলেন, মধ্যস্বস্তভোগীদের যে বাড়াবাড়ি থাকে সে বিষয়ে আমরা অত্যন্ত সতর্কতার সঙ্গে আগে থেকে প্রস্তুতি নিচ্ছি। গবাদিপশুর বাজার যেন স্থিতিশীল থাকে, দাম যেন মানুষ ক্রয়ক্ষমতার মধ্যে থাকে সে বিষয়গুলো নিয়ে প্রস্তুতিমূলকভাবে খামারি ভাইদের সঙ্গে কথা বলেছি।

বাজার যেন অস্থিতিশীল না হয়, সেই বিষয়ে মন্ত্রণালয়ের আয়োজন ও প্রস্তুতি আছে বলেও জানান মন্ত্রী।

কোরবানির পশুর গাড়িতে চাঁদাবাজি বন্ধে পদক্ষেপ সম্পর্কে জানতে চাইলে মন্ত্রী বলেন, ওই সময় মধ্যস্বস্তভোগী ও বিশেষ শ্রেণির মানুষ সুযোগ নেয়। যে কারণে অনেক সময় পরিস্থিতি সামাল দেওয়া কঠিন হয়ে পড়ে। কোরবানির আগে আন্তঃমন্ত্রণালয় বৈঠক করে ঠিক করবো, যেন এ জায়গাটি সঠিকভাবে অ্যাড্রেস করা যায়, যেন পথে পথে ঘাটে ঘাটে চাঁদাবাজি ও মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য নিয়ন্ত্রণে রাখতে পারি।

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:  আমদানি   কোরবানির গরু   মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী  


আপনার মতামত দিন
সভাপতিকে হতে হবে এইচএসসি পাস
নিজস্ব প্রতিবেদক
Friday, 10 May, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up