Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ঋণ খেলাপি বিএনপির আমলে বেশি ছিল: আইনমন্ত্রী ■ দেশের চার বিভাগে 'হিট অ্যালার্ট' জারি ■ শাসকগোষ্ঠী তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে : ফখরুল ■ আম নিয়ে যে সতর্ক বার্তা দিলেন কৃষিমন্ত্রী ■ জানতাম না এত বড় দায়িত্ব নিতে হবে: শেখ হাসিনা ■ কারও দয়ায় ক্ষমতায় আসেনি আওয়ামী লীগ: নানক ■ ১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য
বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী
'সাংবাদিকতাকে ক্ষতিগ্রস্ত করছে অপসাংবাদিকতা'
Published : Saturday, 4 May, 2024 at 3:32 PM

 তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত

অপসাংবাদিকতা মূল সাংবাদিকতাকে ক্ষতিগ্রস্ত করছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। তিনি বলেন, গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে। সরকার গণমাধ্যমের পূর্ণাঙ্গ স্বাধীনতা নিশ্চিতে কাজ করছে।

শনিবার (৪ মে) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে সম্পাদক পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সারা দেশে গণমাধ্যমের মধ্যে শৃঙ্খলা আনা দরকার। আপনারাও (সাংবাদিক) বলেন, সাংবাদিকদের ন্যূনতম যোগ্যতার প্রয়োজন রয়েছে। সাংবাদিকসহ সব স্তরে সবার দাবি যেহেতু একই রকম, আমরা সরকারের পক্ষ থেকে এ দাবিগুলোর সঙ্গে একমত পোষণ করে সে জায়গায় কাজ করব।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, অপসাংবাদিকতার চর্চা মূল সাংবাদিকতাকে ক্ষতিগ্রস্ত করছে। প্রতিষ্ঠিত গণমাধ্যমগুলোর অনলাইনের লিস্ট, অনলাইন পোর্টালগুলোর লিস্ট আমি চেয়েছি। এর বাইরে আরও অনেক নিবন্ধনহীন গণমাধ্যম আছে। সবার দাবি, এগুলো বন্ধ করা। এপ্লিকেশন করা থাকলে চালু থাকবে। না হলে বন্ধ। সাংবাদিকদের দাবির প্রেক্ষিতে এসব পদক্ষেপ নিচ্ছি।

মফস্বলের সাংবাদিকতা কঠিন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, তথ্যের সঙ্গে অনেক সময় অপতথ্যের মিশ্রণ ঘটে। তাই সেখানে সুরক্ষা দেয়ার ব্যবস্থা আমরা করব।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে গণমাধ্যম মুক্ত নয়, উন্মুক্ত হয়ে আছে। তাই বর্ডার লাইন টানা দরকার। প্রধানমন্ত্রীর সঙ্গে বিভিন্ন সময়ে কথা হয়েছে। গণমাধ্যমকর্মীরা আমাদের বন্ধু। তারা এড্রেস করে দেন। আমরা কাজ করতে পারি। সব সমালোচনাকে স্বাগত জানাই। উদ্দেশ্যমূলকভাবে ক্যাম্পেইনের বিরুদ্ধে নিন্দা জানাই।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
১৫৭ উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা
নিজস্ব প্রতিবেদক
Friday, 17 May, 2024
২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন
নিজস্ব প্রতিবেদক
Thursday, 16 May, 2024
এক লাখ ৭০ হাজার টন সার কিনবে সরকার
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 15 May, 2024
পেপারলেস হচ্ছে বাণিজ্য মন্ত্রণালয়
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 15 May, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up