Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ইরান জুড়ে উদ্বেগ-প্রার্থনা ■ খোঁজ মিলেছে রাইসিকে বহনকারী হেলিকপ্টারের ■ রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, যা বললো যুক্তরাষ্ট্র ■ আবারও শিরোপা জিতে ম্যানসিটির ইতিহাস ■ বিএনপির ওপর নানা কায়দায় নিপীড়ন করছে সরকার ■ রাইসির মৃত্যু হলে ইরানের প্রেসিডেন্ট হবেন কে? ■ এখনো নিখোঁজ প্রেসিডেন্ট রাইসি, দোয়া প্রার্থনা
জাতীয় দলে ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য
Published : Wednesday, 8 May, 2024 at 3:34 PM

 সৌম্য- সাকিব-মুস্তাফিজ

সৌম্য- সাকিব-মুস্তাফিজ

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের চট্টগ্রাম পর্বের খেলা শেষ। টানা তিন ম্যাচ জিতে এরই মধ্যে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। এবার ঢাকা পর্বের অপেক্ষা। এই পর্বের দুই ম্যাচ জিতে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের লক্ষ্যে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ।

চট্টগ্রাম পর্বের আগে শুধুমাত্র প্রথম তিন ম্যাচের জন্য দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সিরিজের শেষ দুই ম্যাচ হবে ঢাকায়। সেই দুই ম্যাচের জন্য আজ বুধবার (৮ মে) দল ঘোষণা করা হয়েছে। দলে ফিরেছেন সাকিব আল হাসান, সৌম্য সরকার ও মুস্তাফিজুর রহমান।

তবে ১৫ সদস্যের দল থেকে বাদ পড়েছেন পেসার শরিফুল ইসলাম, আফিফ হোসেন ও ওপেনার পারভেজ হোসেন ইমন।

সাকিব আল হাসান চট্টগ্রাম পর্ব চলাকালীন খেলেছেন ডিপিএলের সুপার সিক্সে। অন্যদিকে গত ১ মে আইপিএলে শেষ ম্যাচ খেলে দেশে ফিরে দলের সঙ্গে যোগ দিয়েছিলেন মুস্তাফিজ। ঢাকা পর্বে তাদের দলে যোগ দেয়াটা নিশ্চিতই ছিল। অন্যদিকে সৌম্য সরকার শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ইনজুরিতে পড়ে ছিটকে যান। এরপর থেকে পুনর্বাসনে ছিলেন তিনি। চট্টগ্রাম পর্বে স্কোয়াডে না থাকলেও দলের সঙ্গেই অনুশীলন করেছেন সৌম্য।

চট্টগ্রামে সিরিজের প্রথম তিন ম্যাচের দুটিতে অভিন্ন একাদশ খেলিয়েছে টাইগাররা। তৃতীয় ম্যাচে শরিফুল ইসলামকে বসিয়ে তানজিম সাকিবকে সুযোগ দেয়া হয়। পারভেজ হোসেন ইমন ও আফিফ হোসেনকে কোনো ম্যাচেই সুযোগ না দিয়েই ঢাকা পর্বে বাদ দেয়া হলো।

এদিকে এখন ও বিশ্বকাপের দল ঘোষণা না হলেও দল চূড়ান্ত হয়েছে বলে জানিয়েছেন বিসিবির সভাপতি নাজমুল হাসেন পাপন। জিম্বাবুয়ে সিরিজের আগে প্রাথমিক ক্যাম্পে সুযোগ পাওয়াদের মধ্য থেকেই চূড়ান্ত দল গঠন করা হবে বলে জানানো হয়েছিল। সেই ক্যাম্পে সাকিব, মুস্তাফিজ না থাকলেও বিশ্বকাপের দলে তাদের থাকা নিশ্চিত বলে জানানো হয়েছিল। সে হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা পর্বের স্কোয়াড থেকে বিশ্বকাপের স্কোয়াডে খুব বেশি পরিবর্তন হবে না বলেই মনে করছেন অনেকেই।

জিম্বাবুয়ের বিপক্ষে বাকি দুই ম্যাচের স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, তানযিম সাকিব, সৌম্য সরকার, তানভীর ইসলাম ও সাইফউদ্দিন।

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:  জাতীয় দল   টি-টোয়েন্টি সিরিজ   জিম্বাবুয়ে   হোয়াইটওয়াশ   বাংলাদেশ  


আপনার মতামত দিন
লোপেজের জোড়া গোলে বার্সার জয়
ক্রীড়া ডেস্ক
Friday, 17 May, 2024
রাতে দেশ ছাড়ছে বাংলাদেশ দল
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 15 May, 2024
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
ক্রীড়া ডেস্ক
Sunday, 12 May, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up