Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ইরান জুড়ে উদ্বেগ-প্রার্থনা ■ খোঁজ মিলেছে রাইসিকে বহনকারী হেলিকপ্টারের ■ রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, যা বললো যুক্তরাষ্ট্র ■ আবারও শিরোপা জিতে ম্যানসিটির ইতিহাস ■ বিএনপির ওপর নানা কায়দায় নিপীড়ন করছে সরকার ■ রাইসির মৃত্যু হলে ইরানের প্রেসিডেন্ট হবেন কে? ■ এখনো নিখোঁজ প্রেসিডেন্ট রাইসি, দোয়া প্রার্থনা
বহিষ্কৃত নেতার কাছে হারালেন আওয়ামী লীগ নেতা
Published : Wednesday, 8 May, 2024 at 11:30 PM, Update: 08.05.2024 11:38:15 PM

বহিষ্কৃত নেতার কাছে হারালেন আওয়ামী লীগ নেতা

বহিষ্কৃত নেতার কাছে হারালেন আওয়ামী লীগ নেতা

বিএনপি থেকে বহিষ্কৃত হয়েও গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীক নিয়ে জিতলেন ইজাদুর রহমান মিলন। ৪৯টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে ১৯ হাজার ৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তিনি।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গাজীপুর সদর আওয়ামী লীগ সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট রীনা পারভীন আনারস প্রতীকে পেয়েছেন ১০ হাজার ২৪৮ ভোট। 

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন টিওবয়েল প্রতীক নিয়ে ১৫ হাজার ১২০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রার্থী জুয়েল ডালী উড়োজাহাজ প্রতীকে ৮ হাজার ৬২৬ ভোট পেয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাসিনা সরকার (ফুটবল) প্রতীকে ১৯ হাজার ৬২৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কলস প্রতীকে মৌসুমি রেজা বৃষ্টি ১৬ হাজার ৭৬৪ ভোট পেয়েছেন।
 
উল্লেখ্য, দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়া ৭৩ জনকে বহিষ্কার করে বিএনপি। গত ২৬ এপ্রিল গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে বহিষ্কৃতদের নামের তালিকা প্রকাশ করা হয়। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে তাদের বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতদের মধ্যে প্রথম ধাপে উপজেলা নির্বাচনে ২৮ জন চেয়ারম্যান পদে, ২৪ জন ভাইস চেয়ারম্যান পদে এবং ২১ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন।

দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে অংশ নেয়া আরও অন্তত ৬৪ জনকে বহিষ্কার করেছে বিএনপি। সবমিলিয়ে এখন পর্যন্ত প্রায় ১৩৬ জনকে বহিষ্কার করেছে দলটি।

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেয়াকে ‘অশুভ চক্রের সঙ্গে আঁতাত’ বলে সংবাদমাধ্যমে মন্তব্য করেছিলেন রুহুল কবির রিজভী।

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:  উপজেলা নির্বাচন   বিএনপির বহিষ্কৃত নেতা   আওয়ামী লীগ নেতা  


আপনার মতামত দিন
ভোট কম পড়ার কারণ জানালেন ইসি আলমগীর
নিজস্ব প্রতিবেদক
Sunday, 19 May, 2024
জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি
ঝালকাঠি প্রতিনিধি
Saturday, 18 May, 2024
ক্ষমা চেয়ে দায়মুক্তি পেলেন এমপি হাফিজ
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 15 May, 2024
চান্দিনা উপজেলা নির্বাচন স্থগিত
কুমিল্লা প্রতিনিধি
Tuesday, 14 May, 2024
১৩৯ উপজেলায় ভোট পড়েছে ৩৬ শতাংশ: ইসি
নিজস্ব প্রতিবেদক
Thursday, 9 May, 2024
বেসরকারি ফলে জয়ী হলেন যারা
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 8 May, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up