ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯ || ৭ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ বাংলাদেশের অশুভ শক্তিকে পরাভূত করতে হবে ■ ডেঙ্গুতে আক্রান্ত ৯৪ ডাক্তার ও ৩০০ স্বাস্থ্যকর্মী ■ তিনদিনে ৬৫৮ বাড়িতে অভিযান, ডেঙ্গু পাওয়া গেছে ৫৬ বাড়িতে ■ ভারত নয় পাকিস্তান যুদ্ধের চেষ্টা করছে ■ ছুটিতে গেলেন সেই তিন বিচারপতি ■ সোমবার বেতিসের বিপক্ষে জাদু দেখতে পারেন মেসি ■ রোহিঙ্গাদের প্ররোচণাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে ■ হাইকোর্টের ৩ বিচারপতিকে কাজ থেকে বিরত থাকার নির্দেশ ■ পিলখানা হত্যাকাণ্ডের দায় আ.লীগকে নিতে হবে ■ আইন প্রয়োগকারী সংস্থাগুলো সব অনিয়মের সাথে জড়িত ■ সড়ক দুর্ঘটনা বন্ধে ১১১ সুপারিশ ■ ঠাকুরগাঁওয়ে দু’বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩
বার্সেলোনায় এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের ৩য় আসর শুরু শনিবার
কবির আল মাহমুদ, স্পেন
Published : Friday, 2 August, 2019 at 9:36 AM, Update: 02.08.2019 9:49:37 AM

স্পেনের বার্সেলোনায় বসবাসরত প্রবাসীদের সাড়া জাগানো সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হচ্ছে  ৩ আগস্ট শনিবার থেকে।

দুইদিন ব্যাপী ছয় ম্যাচের এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও আফগানিস্তান।

বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাব, বার্সেলোনা আয়োজিত এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের এটি হবে তৃতীয়  আসর। ৩ অগাস্ট শনিবার প্রথম দিন ৪টি  ম্যাচ  এবং দ্বিতীয় দিন ৪ আগস্ট  দুটি ম্যাচ টি খেলা অনুষ্ঠিত হবে। সব গুলো ম্যাচ বার্সেলোনার স্থানীয় মনজুইক মাঠে সকাল ৯টা থেকে শুরু হবে ।

বার্সেলোনায় বসবাসরত বাংলাদেশ, ভারত, আফগানিস্তান ও পাকিস্তানি তরুণ ক্রিকেটাররা এদিন এশিয়ার সেরা হওয়ার জন্য লড়বে। গত আসরের চ্যাম্পিয়ন পাকিস্তান  ক্রিকেট দল। বাংলাদেশ ক্রিকেট ক্লাবের খেলোয়াড়দের নিয়ে গঠিত বাংলাদেশ দল। ম্যাচগুলো হবে ২০ ওভার করে। কোনো ম্যাচ ড্র হলে সুপার ওভার অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ শনিবার সকাল  ৯টায় ইন্ডিয়া ও পাকিস্তানের মধ্য দিয়ে শুরু হবে। পরের ম্যাচ দুপুর ১২টায়, তৃতীয় ম্যাচ বিকেল ৩ টায় ও চতুর্থ ম্যাচ বিকেল ৬ টায়। দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও বাংলাদেশ দল। তৃতীয় ম্যাচ মুখোমুখি হবে ভারত ও আফগানিস্তান দল। চতুর্থ ম্যাচে মুখোমুখি হবে আফগানিস্তান ও বাংলাদেশ দল।

দ্বিতীয় ও শেষ দিন ৪ আগস্ট রবিবার দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে সকাল সাড়ে ৯ টায় পাকিস্তান ও আফগানিস্তান মুখোমুখি হবে। সবশেষে দুপুর সাড়ে ১২টায় শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ বনাম ভারত। সব খেলায় পয়েন্ট বেইজ সিস্টেমে অনুষ্ঠিত হবে।



চার দলের মধ্যে যে টিম সর্বোচ্চ পয়েন্ট লাভ করবে তারাই চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করবে। এর আগে গত জুলাই ২০১৭ এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট প্রথম আসর এবং গত বছর জুলাই মাসে দ্বিতীয় অনুষ্ঠিত হয় ।

বার্সেলোনায় বসবাসরত বাংলাদেশিদের সপরিবারে খেলার মাঠে উপস্থিত থেকে বাংলাদেশ দলকে অনুপ্রাণিত করতে ও খেলা উপভোগ করার জন্য আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট ক্লাব, বার্সেলোনার সভাপতি আশরাফ হোসেন মামুন, সহ সভাপতি আব্দুল্লাহ আল নোমান সুমন ও সাধারণ সম্পাদক ময়েজ উদ্দিন প্রমুখ।

দেশসংবাদ/জেএ

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft