Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ উত্তরায় লেক থেকে ২ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার ■ শিক্ষকদের বেতন বৃদ্ধি নিয়ে সুখবর দিলেন শিক্ষামন্ত্রী ■ আরও ৬১ জনকে বহিষ্কার করলো বিএনপি ■ অভিযোগ পেলে প্রার্থিতাও বাতিল হতে পারে: ইসি ■ নাফ নদী পাড়ি দিয়ে বাংলাদেশে বিজিপির আরও ৪০ সদস্য ■  'সাংবাদিকতাকে ক্ষতিগ্রস্ত করছে অপসাংবাদিকতা' ■ পেঁয়াজ রপ্তানির নিষেধাজ্ঞা তুললো ভারত
ডিবি কার্যালয়ে সদ্য সাবেক চেয়ারম্যান
Published : Tuesday, 23 April, 2024 at 2:24 PM

সদ্য সাবেক চেয়ারম্যান আলী আকবর খান

সদ্য সাবেক চেয়ারম্যান আলী আকবর খান

কারিগরি শিক্ষা বোর্ডের সনদ জালিয়াতির ঘটনায় প্রতিষ্ঠানটির সদ্য সাবেক চেয়ারম্যান আলী আকবর খানকে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে। 

তলব পেয়ে মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর পৌনে ১২টার দিকে ব্যক্তিগত গাড়িতে রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে পৌঁছান তিনি। ডিবি কার্যালয় সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

সনদ বাণিজ্যে আলী আকবর খানের স্ত্রী সেহেলা পারভীন গ্রেফতার হওয়ার পর সদ্য সাবেক চেয়ারম্যানের সম্পৃক্ততার বিষয়টি সামনে আসে। এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি। সংস্থাটির কর্মকর্তারা বলছেন, সনদ বাণিজ্যে আকবর আলী খানের সম্পৃক্ততা পাওয়া গেলে, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এর আগে হাজার হাজার সনদ বাণিজ্যের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন কারিগরি শিক্ষাবোর্ডের সদ্য সাবেক চেয়ারম্যান আলী আকবর খানের স্ত্রী। এরপর চেয়ারম্যান পদ থেকে আকবর খানকে ওএসডি করা হয়।

গত ১ এপ্রিল কারিগরি শিক্ষাবোর্ডের সনদ জালিয়াতির অভিযোগে প্রথমে গ্রেফতার হন সিস্টেম অ্যানালিস্ট প্রকৌশলী এ কে এম শামসুজ্জামান। তাকে জিজ্ঞাসাবাদে একে একে উঠে আসে এ জালিয়াতির সঙ্গে জড়িত বোর্ড সংশ্লিষ্ট অনেক ছোট-বড় কর্মকর্তা ও দেশের কয়েকটি কারিগরি স্কুল ও কজেলের প্রধান আর অধ্যক্ষদের নাম।

সবশেষ গত শনিবার শামসুজ্জামানকে জিজ্ঞাসাবাদের পরে গ্রেপ্তার করা হয় বোর্ড চেয়ারম্যানের স্ত্রী শেহেলা পারভীনকে। তাকে গ্রেপ্তারের পরদিন রোরবার চেয়ারম্যানকে ওএসডি করে প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:  সনদ জালিয়াতি   দুর্নীতি   কারিগরি শিক্ষা   ডিবি  


আপনার মতামত দিন
মিল্টন সমাদ্দার গ্রেপ্তার
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 1 May, 2024
৪০০ বস্তা ভারতীয় চিনিসহ আটক ৩
নেত্রকোনা প্রতিনিধি
Monday, 29 April, 2024
ক্যাম্পে রোহিঙ্গা নেতাকে কুপিয়ে হত্যা
কক্সবাজার প্রতিনিধি
Wednesday, 24 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up