Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ভারতের মণিপুর আবারও উত্তপ্ত ■ দিল্লি কংগ্রেসপ্রধানের পদত্যাগ ■ পঞ্চম বারের মতো কমলো স্বর্ণের দাম ■ রোগীর প্রতি অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী ■ বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ উদ্ধার ■ গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু ■ যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ২ বাংলাদেশি নিহত
বিয়ে বাড়ির খাবার খেয়ে শতাধিক হাসপাতালে
Published : Saturday, 20 January, 2024 at 10:20 AM, Update: 20.01.2024 11:52:05 AM

বিয়ে বাড়ির খাবার খেয়ে শতাধিক হাসপাতালে

বিয়ে বাড়ির খাবার খেয়ে শতাধিক হাসপাতালে

বিয়ে বাড়ির দাওয়াত খেয়ে বিষক্রিয়ায় নারী ও শিশুসহ অসুস্থ হয়ে পড়েছেন শতাধিক ব্যক্তি। এদের মধ্যে ২৫ জনকে শুক্রবার (১৯ জানুয়ারি) রাত ১০ টার দিকে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তারমধ্যে ৫ জন পুরুষ, ১১ জন নারী ও ৯ জন শিশু। এরা সবাই রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নের কেরোয়া গ্রামের বাসিন্দা। অসুস্থদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক। 

অসুস্থ অন্যরা- ফরিদগঞ্জ, চাঁদপুর ও মতলবের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এদিন দুপুরে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার চরমান্দারি ইউনিয়নের চরমান্দারি গ্রামের তফদার বাড়িতে এ ঘটনা ঘটে।

জানা যায়, রায়পুরের কেরোয়া গ্রামের বসু পাটওয়ারি বাড়ির মো. মানিকের সঙ্গে ফরিদগঞ্জের চরমান্দারী গ্রামের তফাদার বাড়ির মৃত তোফায়েল আহমেদের মেয়ে তারিনের বিয়ে হয়। বরযাত্রী হয়ে ওই পুরুষ-নারী ও শিশুরা সেখানে খাবার খান। সেখান থেকে বাড়ি ফিরেই সবাই বমি ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে পড়ে। এরপরই তাদেরকে দ্রুত হাসপাতালে নেয়া হয়।

রায়পুর হাসপাতালে চিকিৎসাধীনরা হলেন- তছলিম উদ্দিন পাটওয়ারী (৭০), সোহাগ (২৪), রাব্বি হাছান (৪), ফাইজা (৩), আয়েশা (২৫), শাহাআলম (৬০), তানজিনা (২০), তাজনিন (৪), আনাস (২), নাজিফা (৬), নাছিমা (১), নুসরাত জাহান (১৫), শিউলী আক্তার (৪৫), আহাদ ইসলাম (১), সুলতানা রাজিয়া (২৮), ছাদিয়া (১২), ফাতেমা (৩৫), ভুট্টো পাটওয়ারী (৫৬), নুরজাহান (৫৫). রায়হান (১৬), তাছলিমা আক্তার (৩৫), রুবি (২৮), আনোয়ার (৫০), আফরোজা (২৪) ও আলিফা (৭)। তারা রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নের কেরোয়া গ্রামের বাসিন্দা বলে জানা গেছে।

বর মো. মানিক সাংবাদিকদের বলেন, দাওয়াতে ৩ শতাধিক মানুষ খেয়েছেন। আমার আত্মীয়-স্বজনরা খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন। কেন এমন হয়েছে বুঝতে পারছি না। অন্যদের এমন হয়েছে কি না তাও সঠিক জানা নেই।

রায়পুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বাহারুল আলম বলেন, ২৫ জন রোগী অসুস্থ হয়ে আমাদের হাসপাতালে এসেছেন সবাইকে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। ধারণা করা হচ্ছে খাদ্য বিষক্রিয়া থেকে ঘটনাটি ঘটেছে। অসুস্থদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর। এরপর কোন রোগী আসলে আমরা অন্য হাসপাতালে রেফার করে দিতে হবে। আর ঘটনার সঠিক কারণ জানতে হলে খাবার পরীক্ষা করতে পাঠাতে হবে। 

দেশসংবাদ/এফ


আরও সংবাদ   বিষয়:  বিয়ে   বাড়ি   নারী   শিশু   লক্ষ্মীপুর   রায়পুর   উপজেলা   স্বাস্থ্য কমপ্লেক্স  


আপনার মতামত দিন
বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ উদ্ধার
বান্দরবন প্রতিনিধি
Sunday, 28 April, 2024
মে মাসের দ্বিতীয় সপ্তাহে ফিরবে এমভি আবদুল্লাহ
চট্টগ্রাম প্রতিনিধি
Saturday, 27 April, 2024
মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি
কক্সবাজার প্রতিনিধি
Wednesday, 24 April, 2024
জাহাজেই দেশে ফিরবেন ২৩ নাবিক
চট্টগ্রাম প্রতিনিধি
Wednesday, 24 April, 2024
চুয়েটের দুই শিক্ষার্থী নিহত, বাসে ভাঙচুর-আগুন
চট্টগ্রাম প্রতিনিধি
Monday, 22 April, 2024
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
Monday, 22 April, 2024
নাফ নদীতে বিজিপির গুলি, ২ বাংলাদেশি গুলিবিদ্ধ
কক্সবাজার প্রতিনিধি
Sunday, 21 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up