Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ সরকারি গুদামের পণ্য লুট, পৌর মেয়র বরখাস্ত ■ ডাকাতদলের সঙ্গে র‍্যাবের গোলাগুলি, কৃষক নিহত ■ কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৩ ■ ‘সিম্প্যাথি কার্ড’খেলার অপচেষ্টা করছে বিএনপি ■ আরও বাড়বে তাপমাত্রা, দুই বিভাগে বৃষ্টির আভাস ■ ৪৮.২ ডিগ্রি সেলসিয়াসে পুড়ছে মিয়ানমার ■ আজও কমলো স্বর্ণের দাম
নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করে র‍্যাব ডিজি
হামলা-নাশকতা ঠেকাতে প্রস্তুত র‍্যাব
Published : Saturday, 13 April, 2024 at 1:35 PM, Update: 13.04.2024 1:41:11 PM

হামলা-নাশকতা ঠেকাতে প্রস্তুত র‍্যাব

হামলা-নাশকতা ঠেকাতে প্রস্তুত র‍্যাব

পহেলা বৈশাখ-১৪৩১ উদযাপন ঘিরে কোনো হামলা বা নাশকতার তথ্য নেই জানিয়ে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, তবে যে কোনো নাশকতা বা হামলা মোকাবিলায় প্রস্তুত রয়েছে র‍্যাবের স্পেশাল কমান্ডো টিম। এছাড়া সাদা পোশাকে টহল ও নজরদারির মাধ্যমে নাশকতামূলক যে কোনো কার্যক্রমসহ প্রতিরোধ করা হবে। 

শনিবার (১৩ এপ্রিল)  রাজধানীর রমনা বটমূলের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান তিনি।

র‍্যাব মহাপরিচালক বলেন, সবাই যেন উৎসব সুষ্ঠুভাবে উদযাপন করতে পারেন সে জন্য র‍্যাবসহ সব আইনশৃঙ্খলা বাহিনী রাজধানীসহ সারাদেশে সর্বদা সজাগ রয়েছে।

পহেলা বৈশাখ কেন্দ্র করে প্রত্যেক বছরের ন্যায় এবারও র‍্যাব সারাদেশব্যাপী গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেছে জানিয়ে তিনি বলেন, নববর্ষের অনুষ্ঠান শেষে না হওয়া পর্যন্ত র‍্যাবের ব্যাটালিয়নগুলো নিজ নিজ এলাকায় নিরাপত্তা বৃদ্ধি ও টহল জোরদার করেছে। 

এছাড়া নববর্ষ উদযাপনকে কেন্দ্র করে রাজধানীর টিএসসি শাহবাগ, সোহরাওয়ার্দী উদ্যান, হাতিরঝিল, রমনা বটমূল, পূর্বাচল ৩০০ ফিটসহ যেসব এলাকায় মানুষ যাবে সেখানে পেট্রলসহ সুইপিং করা হবে। র‍্যাবের গোয়েন্দা টিম সার্বিক নজরদাবি অব্যাহত রেখেছে বলেও জানান তিনি।  

র‍্যাব মহাপরিচালক বলেন, ভার্চুয়াল জগতে যে কোনো ধরনের গুজব বা উস্কানিমূলক তথ্য ছড়িয়ে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেজন্য র‍্যাব সাইবার জগতে সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রেখেছে।

বিভিন্ন অনুষ্ঠানস্থলে ইভটিজিং বা উত্যক্ত করার ঘটনা প্রতিরোধে মোবাইল কোর্টসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়ে তিনি আরও বলেন, কেউ উত্যক্তের শিকার হলে র‍্যাব সদস্যদের জানাবেন। আমরা যথাযথ আইনানুগ কঠোর ব্যবস্থাগ্রহণ করবো। র‍্যাব সদর দপ্তর থেকে কঠোরভাবে সার্বিক পরিস্থিতি মনিটরিং করা হচ্ছে।

দেশ সংবাদ/এসএইচ 


আরও সংবাদ   বিষয়:  পহেলা বৈশাখ   বাংলা নববর্ষ   হামলা-নাশকতা   র‍্যাব  


আপনার মতামত দিন
‘দেশে আর কোনোদিনই ভোট চুরি হবে না’
বরিশাল প্রতিনিধি
Friday, 26 April, 2024
সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক আজ
নিজস্ব প্রতিবেদক
Thursday, 25 April, 2024
অতিরিক্ত সচিব হলেন ১২৭ কর্মকর্তা
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 23 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up