Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ আজ বিশ্ব মা দিবস ■ রাবিতে ছাত্রলীগের দু'গ্রুপে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ ■ বজ্রপাতে তিন জেলায় ৬ জনের প্রাণহানি ■ ভেঙে দেয়া হলো কুয়েতের পার্লামেন্ট ■ চাকরির নামে টাকা নেয়া দুই কনস্টেবল বরখাস্ত ■ রোববার বিশ্বকাপের দল ঘোষণা করবে বাংলাদেশ ■ হজ নিয়ে প্রতারণা করায় সৌদিতে দুই প্রবাসী গ্রেপ্তার
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী
Published : Saturday, 20 April, 2024 at 10:18 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে শিশুদের গড়ে তোলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া অন্যান্য খেলার পাশাপাশি দেশীয় খেলাকেও সুযোগ প্রদানের জন্য সংশ্লিষ্ট কতৃর্পক্ষের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, এর মাধ্যমে কোমলমতিদের মেধা বিকাশের সুযোগ হবে।

শনিবার (২০ এপ্রিল) বিকেলে আর্মি স্টেডিয়ামে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী। 

 তিনি বলেন, শুধু ফুটবল বলে নয়, আমাদের দেশীয় অনেক খেলা আছে এবং অন্যান্য খেলাও রয়েছে। তাতে আমাদের ক্ষুদে খেলোয়াড়রা যেন সুযোগ পেতে পারে। কারণ খেলাধুলার মধ্য দিয়েই আমাদের ছেলেমেয়েদের আরো মেধা বিকাশের সুযোগ হবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী, খেলাধুলার প্রতি বঙ্গবন্ধুসহ তার পুরো পরিবারের অনুরাগের কথা তুলে ধরেন। খুদে খেলোয়াড়রাও যাতে খেলাধুলার সুযোগ পায়, ছেলে-মেয়েরা যাতে আগ্রহী হয়, সেদিকে সবাইকে লক্ষ্য রাখার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। 

প্রধানমন্ত্রী বলেন, তিনি যখনই সরকার এসেছেন, তখনই চেষ্টা করেছেন ছেলে মেয়েদেরকে খেলাধুলার প্রতি আরো বেশি অনুরাগী করে তুলতে। কেননা খেলাধুলা মানুষের শারীরিক ও মানসিক শক্তির বিকাশ ঘটায়। ডিসিপ্লিন শিখায়, আনুগত্য শিক্ষা দেয় এবং সেই সাথে সাথে দেশপ্রেমে উদ্বুদ্ধ করে। এই খেলাধুলার মধ্যে দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি। সারা বিশ্বের কাছে পরিচিত করতে পারি।

সরকার প্রধান বলেন, সব ধরনের খেলাধুলার বিকাশে তার সরকার প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম করে দিচ্ছে, যাতে করে প্রত্যেকটি উপজেলাতেই খেলাধুলার সুযোগ সৃষ্টি হয়।

শেখ হাসিনা বলেন,আমি চাই, আমাদের ছেলে মেয়েরা লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা শরীর চর্চা ওর সাংস্কৃতিক চর্চার মধ্য দিয়ে নিজেদেরকে উপযুক্ত হিসেবে গড়ে তুলবে। সবাই শিক্ষা দীক্ষা খেলাধুলা সবদিক থেকে আরও বেশি উন্নত হবে, সারা বিশ্বে আমরা মাথা উঁচু করে চলবো। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলবে আমাদের আজকের এই সোনার ছেলে মেয়েরা। সকলের প্রতি আমার অভিনন্দন ও আশীর্বাদ রইল।

২০২২ সালে নারী সাফ জয়ের পেছনে প্রাথমিক বিদ্যালয়ের এই টুর্নামেন্টের ভূমিকার কথা মনে করিয়ে দেন প্রধানমন্ত্রী। দেশের ক্রীড়াখাতের ভবিষ্যত সম্ভাবনাময় উল্লেখ করে শেখ হাসিনা বলেন, খেলাধুলার সামগ্রিক উন্নয়নে কাজ চালিয়ে যাবে সরকার।  

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:  প্রধানমন্ত্রী   শেখ হাসিনা   খেলা   শিশু  


আপনার মতামত দিন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up