Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ উত্তরায় লেক থেকে ২ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার ■ শিক্ষকদের বেতন বৃদ্ধি নিয়ে সুখবর দিলেন শিক্ষামন্ত্রী ■ আরও ৬১ জনকে বহিষ্কার করলো বিএনপি ■ অভিযোগ পেলে প্রার্থিতাও বাতিল হতে পারে: ইসি ■ নাফ নদী পাড়ি দিয়ে বাংলাদেশে বিজিপির আরও ৪০ সদস্য ■  'সাংবাদিকতাকে ক্ষতিগ্রস্ত করছে অপসাংবাদিকতা' ■ পেঁয়াজ রপ্তানির নিষেধাজ্ঞা তুললো ভারত
ঢাকায় ভিসা সেন্টার চালুর পরিকল্পনা ব্রাজিলের: রাষ্ট্রদূত
Published : Thursday, 25 April, 2024 at 4:30 PM

ঢাকায় নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত পাউলো ফারনান্দ ফেরেস

ঢাকায় নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত পাউলো ফারনান্দ ফেরেস

ঢাকায় ব্রাজিলের ভিসা সেন্টার চালুর পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত পাউলো ফারনান্দ ফেরেস। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবে ডিপ্লোম্যাটিক করেসপনডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ডিক্যাব) আয়োজিত ডিক্যাব টকে এসব কথা বলেন তিনি।

রাষ্ট্রদূত বলেন, আগামী জি টোয়েন্টি সম্মেলনের আগেই ব্রাজিলে দ্বিপাক্ষিক সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে  খেলা, নিরাপত্তা, কারিগরি সহযোগিতা নিয়ে সমঝোতা স্মারক সই হতে পারে বলে জানিয়েছেন রাষ্ট্রদূত।

ফেরেস বলেন, অনুমতি মিললে ঈদের আগেই ব্রাজিল থেকে গরু আমদানি সম্ভব। জানান, বাংলাদেশে এখনও তেমন কোন বিনিয়োগকারী না থাকলেও শীঘ্রই এখানে বিনিয়োগের সম্ভাবনা আছে। বিশেষ করে পোশাক খাত ও প্রযুক্তি খাতের কথা বলেন তিনি।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ ও ব্রাজিলের মধ্যে বাণিজ্যের বিশাল সম্ভাবনা রয়েছে। প্রধানমন্ত্রীর জুনে ব্রাজিল সফরের কথা রয়েছে। যদি সেটা হয় তাহলে আমাদের পররাষ্ট্র মন্ত্রীর সফরে যে চুক্তিগুলো সম্ভব হয়নি তা হয়ত স্বাক্ষর হতে পারে।

রোহিঙ্গা প্রত্যাবাসনকেও গুরুত্ব দিতে হবে বলে মনে করেন রাষ্ট্রদূত। বলেন, বিশ্বে অনেক সমস্যা থাকলেও রোহিঙ্গা সমস্যাকে হারিয়ে যেতে দেয়া যাবেনা। আন্তর্জাতিক আইন মেনেই চলবে ব্রাজিল। ফলে আইপিএস কিংবা বিআরআই নিয়ে আপাতত ব্রাজিলের কোনো ভাবনা নেই বলেও জানান তিনি।

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:  ঢাকা   ব্রাজিলের ভিসা সেন্টার   পরিকল্পনা   ব্রাজিল   রাষ্ট্রদূত   


আপনার মতামত দিন
আজ ঢাকায় আসছেন কাতারের আমির
নিজস্ব প্রতিবেদক
Monday, 22 April, 2024
ঢাকায় চীনা ভিসা সেন্টার চালু
নিজস্ব প্রতিবেদক
Thursday, 18 April, 2024
হঠাৎ পিটার হাস-মঈন খানের বৈঠক
নিজস্ব প্রতিবেদক
Monday, 12 February, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up