ঢাকা, বাংলাদেশ || রবিবার, ৭ জুন ২০২০ || ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ রাজধানীর ১৮০ পয়েন্টে করোনা রোগী ১৯ হাজার! ■ চার শিক্ষার্থীসহ ৮ জনের লাশ উদ্ধার ■ এখনো অক্সিজেনেই ডা. জাফরুল্লাহ, অবস্থা স্থিতিশীল ■ রেড জোন শনাক্ত করে পুরোপুরি লকডাউন ■ সীতাকুণ্ডে করোনা উপসর্গে পুলিশসহ দু’জনের মৃত্যু ■ করোনা রোগী কখন হাসপাতালে ভর্তি জরুরি? ■ ২৪ ঘণ্টা জ্বলছে চুল্লি-চিতা, তবুও লাশের স্তূপ ■ মাস্ক নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা’র নতুন নির্দেশনা ■ ট্রাম্পের বিপরিতে প্রার্থীতা নিশ্চিত করলেন বাইডেন ■ বাজেটের আগেই সব এমপিদের করোনা টেস্ট ■ রেড জোনে ওয়ারি-রাজাবাজার, কাল থেকে লকডাউন ■ করোনায় আক্রান্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ
রাশিয়ায় একদিনে ৮ হাজারের বেশি আক্রান্ত
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 21 May, 2020 at 4:04 PM, Update: 03.06.2020 8:24:52 AM
Zoom In Zoom Out Original Text

রাশিয়ায় একদিনে ৮ হাজারের বেশি আক্রান্ত

রাশিয়ায় একদিনে ৮ হাজারের বেশি আক্রান্ত

রাশিয়ায় সময়ের সঙ্গে পাল্লা দিয়ে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। দেশটিতে নতুন করে ৮ হাজারের বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। খবর সিএনএন।

দেশটির করোনাভাইরাস রেসপন্স সেন্টারের সদর দফতরের এক বিবৃতিতে জানানো হয়েছে যে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৮ হাজার ৮৪৯ জন।

অপরদিকে, ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছে আরও ১২৭ জন। রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৫৫৪। এর মধ্যে মারা গেছে ৩ হাজার ৯৯ জন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

এখন পর্যন্ত বিশ্বের ৫১ লাখ ১ হাজার ৪৭৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ৩ লাখ ২৯ হাজার ৯০৩ জন। অপরদিকে সুস্থ হয়ে উঠেছে ২০ লাখ ৩৩ হাজার ৫৫৯ জন।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই ছড়িয়ে পড়েছে করোনা। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে রাশিয়া।

এদিকে, রাশিয়ায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৯২ হাজার ৬৮১ জন। দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ২ লাখ ২১ হাজার ৭৭৪। তবে ২ হাজার ৩শ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

দেশসংবাদ/জেএন/এনকে


আরও সংবাদ   বিষয়:  রাশিয়া   করোনাভাইরাস  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
রাজধানীর ১৮০ পয়েন্টে করোনা রোগী ১৯ হাজার!
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up