Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ঢাকা-রাজশাহীসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ■ চট্টগ্রামে ৪৮ ঘণ্টার ধর্মঘট স্থগিত ■ ‘কোরবানিতে গরু আমদানির কোনো পরিকল্পনা নেই’ ■ ২৬ দিনে রেমিট্যান্স এলো ১৬৮ কোটি ডলার ■ ভারতের মণিপুর আবারও উত্তপ্ত ■ দিল্লি কংগ্রেসপ্রধানের পদত্যাগ ■ পঞ্চম বারের মতো কমলো স্বর্ণের দাম
ডিসি সম্মেলন শুরু
Published : Sunday, 3 March, 2024 at 12:01 PM

ডিসি সম্মেলন শুরু

ডিসি সম্মেলন শুরু

বৈশ্বিক অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ ও স্মার্ট প্রশাসন গড়ে তোলার লক্ষ্যে শুরু হয়েছে চার দিনব্যাপী জেলা প্রশাসক(ডিসি) সম্মেলন-২০২৪। 

রোববার (৩ মার্চ) সকাল ১০টায় তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ সম্মেলনের উদ্বোধন শুরু হয়। সকাল ১০টা ৩৩ মিনিটে সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করছেন মন্ত্রিপরিষদ সচিব  মো. মাহবুব হোসেন। এ সময় জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেনও বক্তব্য রাখবেন।

সম্মেলনে মন্ত্রিপরিষদের সদস্যরা, প্রধানমন্ত্রীর উপদেষ্টারা, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, সিনিয়র সচিব ও সচিবরা, বিভাগীয় কমিশনাররা, জেলা প্রশাসকরা এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত হন।

জানা গেছে, জেলা প্রশাসক সম্মেলন, যা সচরাচর ‘ডিসি সম্মেলন’ নামেই বহুল পরিচিত। বৈশ্বিক ও অভ্যন্তরীণ প্রেক্ষাপটে নতুন সরকারের লক্ষ্য ও করণীয় সম্পর্কে ধারণা দিতেই এ সম্মেলন চলবে ৬ মার্চ (বুধবার) পর্যন্ত।

মন্ত্রিপরিষদ বিভাগের জেলা ও মাঠ প্রশাসন অনুবিভাগ সূত্র জানিয়েছে, গত বছরের মতো এবারও জেলা প্রশাসক সম্মেলনের মূল অনুষ্ঠান কার্য-অধিবেশনগুলো অনুষ্ঠিত হবে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে।

সংশ্লিষ্ট সূত্রমতে, সম্মেলনে উদ্বোধন অনুষ্ঠান, প্রধানমন্ত্রীর সঙ্গে মুক্ত আলোচনাসহ তিন বাহিনীর প্রধানদের সঙ্গেও মতবিনিময় করে থাকেন ডিসিরা। এ ছাড়া বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে ডিসিদের কার্য-অধিবেশন রয়েছে। স্পিকার ও প্রধান বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং একটি সমাপনী অনুষ্ঠানও হয়ে থাকে।

এবারের জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে ৫৬টি মন্ত্রণালয়, বিভাগ, কার্যালয় ও সংস্থা সম্পর্কে মন্ত্রিপরিষদ বিভাগে প্রায় ৩৫০টি প্রস্তাব এসেছে। গত বছর এই প্রস্তাবের সংখ্যা ছিল ২৪৫টি।

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:  ডিসি সম্মেলন   জেলা প্রশাসক   প্রধানমন্ত্রী   জনপ্রশাসন মন্ত্রণালয়   মন্ত্রিপরিষদ সচিব  


আপনার মতামত দিন
‘দেশে আর কোনোদিনই ভোট চুরি হবে না’
বরিশাল প্রতিনিধি
Friday, 26 April, 2024
সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক আজ
নিজস্ব প্রতিবেদক
Thursday, 25 April, 2024
অতিরিক্ত সচিব হলেন ১২৭ কর্মকর্তা
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 23 April, 2024
কাতার আমিরের সফরে হবে ১১ চুক্তি ও সমঝোতা
নিজস্ব প্রতিবেদক
Sunday, 21 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up