Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ স্বর্ণের দাম আরও কমলো ■ গাজার ধংসস্তূপ পরিষ্কারে লাগবে ১৪ বছর ■ ১১ মে পর্যন্ত বন্ধ চুয়েট, খোলা থাকছে হল ■ ‘ব্যাংকিং খাতের ব্যর্থতা ঢাকতে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা’ ■ ‘দেশে আর কোনোদিনই ভোট চুরি হবে না’ ■ প্রতিদ্বন্দ্বী নয়, যুক্তরাষ্ট্র-চীন অংশীদার হওয়া উচিত ■ আরও ৭৫ নেতাকে বিএনপি থেকে বহিষ্কার
জিম্মি নাবিকদের মুক্তি দিতে
৫০ লাখ ডলার দাবি জলদস্যুদের
Published : Wednesday, 13 March, 2024 at 4:24 PM

৫০ লাখ ডলার দাবি জলদস্যুদের

৫০ লাখ ডলার দাবি জলদস্যুদের

জলদস্যুদের হাতে জিম্মি 'এমভি আবদুল্লাহ' জাহাজের ২৩ নাবিককে মুক্তিপণ বাবদ ৫ মিলিয়ন মার্কিন ডলার(৫০ লাখ ডলার) দাবি করেছে সোমালিয়ার জলদস্যুরা। শিগগিরই না দিলে তাদের মেরে ফেলার হুমকিও দিয়েছেন তারা।  প্রিয়জনকে দ্রুত ফিরিয়ে আনতে আকুতি জানিয়ে সরকার ও জাহাজের মালিকপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন পরিবারের সদস্যরা।

এদিকে, যেকোনো মূল্যে নাবিকদের ফিরিয়ে আনার বিষয়ে সরকার বদ্ধপরিকর বলে জানিয়েছন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

বুধবার বিকেলে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‌‘এমভি আবদুল্লাহ’ জাহাজটি এখনও জলদস্যুদের নিয়ন্ত্রণে। তবে ২৩ জন নাবিক সুস্থ ও নিরাপদে আছেন। তাদের দ্রুত সুস্থতার সঙ্গে ফিরিয়ে আনতে পররাষ্ট্র পর্যায়ে আলোচনা চলছে। গুরুত্ব দেয়া হচ্ছে ২৩ জন নাগরিকের জীবন ও নিরাপত্তার বিষয়টি। কুটনৈতিক সম্পর্ক কাজে লাগিয়ে সরকার জলদস্যুদের কবলে থাকা জাহাজের উদ্ধার তৎপরতা নিয়ে কাজ করছে বলে জানান তিনি।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, সোমালিয়া থেকে ৬০০ নটিক্যাল মাইল দূরে ভারত মহাসাগরে এ ঘটনা ঘটেছে। ফলে ধারণা করা হচ্ছে, জলদস্যুরা সোমালিয়ার। তবে তাদেরকে এখনও আইডেনটিফাই করা যায়নি।

এর আগে, মঙ্গলবার (১২ মার্চ) বাংলাদেশ সময় বেলা দেড়টায় মোজাম্বিকের মাপুতু বন্দর থেকে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার পথে ‘এমভি আবদুল্লাহ’ জাহাজটিতে উঠে নিয়ন্ত্রণ নেয় সোমালিয়ার জলদস্যুরা। জাহাজটিতে ৫৫ হাজার টন কয়লা রয়েছে। জাহাজে থাকা ২৩ নাবিকের সবাই বাংলাদেশি। জাহাজটি চট্টগ্রামের কবির গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এস আর শিপিং লিমিটেডের মালিকানাধীন।

উল্লেখ্য, ২০১১ সালের মার্চে সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি হয় বাংলাদেশি ২৫ নাবিক এবং প্রধান প্রকৌশলীর স্ত্রী। নানাভাবে চেষ্টার পর ১০০ দিনের মাথায় জলদস্যুদের কবল থেকে উদ্ধার করা হয় তাদের।

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:  এমভি আবদুল্লাহ   বাংলাদেশি জাহাজ   জলদস্যু   জিম্মি   মুক্তিপণ  


আপনার মতামত দিন
‘দেশে আর কোনোদিনই ভোট চুরি হবে না’
বরিশাল প্রতিনিধি
Friday, 26 April, 2024
সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক আজ
নিজস্ব প্রতিবেদক
Thursday, 25 April, 2024
অতিরিক্ত সচিব হলেন ১২৭ কর্মকর্তা
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 23 April, 2024
কাতার আমিরের সফরে হবে ১১ চুক্তি ও সমঝোতা
নিজস্ব প্রতিবেদক
Sunday, 21 April, 2024
বাড়তে পারে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি
নিজস্ব প্রতিবেদক
Sunday, 21 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up