Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ঢাকা-রাজশাহীসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ■ চট্টগ্রামে ৪৮ ঘণ্টার ধর্মঘট স্থগিত ■ ‘কোরবানিতে গরু আমদানির কোনো পরিকল্পনা নেই’ ■ ২৬ দিনে রেমিট্যান্স এলো ১৬৮ কোটি ডলার ■ ভারতের মণিপুর আবারও উত্তপ্ত ■ দিল্লি কংগ্রেসপ্রধানের পদত্যাগ ■ পঞ্চম বারের মতো কমলো স্বর্ণের দাম
ফাইনালে কুমিল্লার সামনে বরিশাল, নাকি রংপুর
Published : Wednesday, 28 February, 2024 at 1:17 PM, Update: 28.02.2024 1:24:31 PM

সন্ধ্যায় মুখোমুখি সাকিব-তামিম

সন্ধ্যায় মুখোমুখি সাকিব-তামিম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে চারবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গী কে? ফরচুন বরিশাল নাকি রংপুর রাইডার্স। এই প্রশ্নের উত্তর মিলবে আজ রাতেই। ফাইনালে যাওয়ার লড়াইয়ের আগে কাগজ-কলমে দুই দলই সমান শক্তিশালী। দলীয় এই লড়াই ছাপিয়ে সাকিব-তামিমের ব্যক্তিগত দ্বৈরথে পরিণত হতে পারে। এবারের বিপিএলে এই দুই দলের এটি তৃতীয় লড়াই।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হচ্ছে বরিশাল ও রংপুর। ম্যাচটি  শুরু হবে সন্ধ্যা ৬টায় । বরিশালের ডেরাতে আছেন তামিম, মুশফিক, রিয়াদ, সৌম্য, সাইফউদ্দিন ও মিরাজের মতো জাতীয় দলের ক্রিকেটাররা। সেই সাথে কাইল মায়ার্স, জেমস ফুলার, ওবেদ ম্যাককয়, ডেভিড মিলারের মতো বিদেশি তারকারা দলটির বড় শক্তি।

মিরপুরে কাল ঐচ্ছিক অনুশীলনে এসে বরিশালের কোচ মিজানুর রহমান অবশ্য বলেছেন, প্রতিপক্ষের দিকে না তাকিয়ে তিনি আস্থা রাখছেন অভিজ্ঞতায়। তিনি বলেন, বিগত দিনেও যেসব ফ্র্যাঞ্চাইজিতে কাজ করেছি, অভিজ্ঞদের ওপর আমার আস্থা ছিল। এই বছরও তাদের ওপর সে রকমই আস্থা আছে। এখন পর্যন্ত সেটার ভালো ফল পাওয়া গেছে।

মায়ার্সের দ্রুতলয়ের ব্যাটিংয়ের সঙ্গে তামিমের ধীরগতির স্ট্রাইক রেটের তুলনায় তাই যেতে চাননি মিজানুর। বরিশালের কোচ বলেন, দু’জনের ব্যাটিংই দলের জন্য গুরুত্বপূর্ণ। তামিম যে খুব কম স্ট্রাইক রেটে ক্রিকেট খেলছে, তা নয়। সে দলের জন্য বেশিক্ষণ খেলছে, যা খুবই গুরুত্বপূর্ণ। আমি বলবো, দুজনই দলের জন্য কার্যকর।

তবে ফর্মের বিচারে এগিয়ে রংপুর রাইডার্স। ১ম কোয়ালিফায়ার হারের আগে টানা ৮ ম্যাচ জিতেছিলো সাকিবরা। নিউজিল্যান্ড তারকা জিমি নিশাম যোগ দেয়ায় শক্তি বেড়েছে দলটির। কোয়ালিফায়ারে দলের সাথে যুক্ত হয়েছেন নিকোলাস পুরান, মোহাম্মদ নবী, ফজল হক ফারুকীর মতো ক্রিকেটাররা।

ফাইনালের জন্য আরেকটি পরীক্ষা দিতে হচ্ছে বলে স্বাভাবিকভাবেই কিছুটা হতাশ রংপুর। তবে কোচ সোহেল ইসলামের আশা, সেই হতাশা ঝেড়ে ফেলে আজ শক্তভাবে ঘুরে দাঁড়াবে দল। প্রতিপক্ষ অভিজ্ঞতায় ভারী, রংপুরের কোচ মাথায় আনতে চাইছেন না সেটাও। সোহেল ইসলাম বলেন, আমরা এটা নিয়ে খুব বেশি ভাবছি না। দলের কেউই সেটা নিয়ে ভাবছে বলে মনে হয় না। নিজেদের পরিকল্পনা কাজে লাগানোতেই আমরা বেশি মনোযোগী।

বিপিএলে সবচেয়ে বেশি দর্শক দেখা গেছে যে তিনটি দলের খেলায়, এখন পর্যন্ত টুর্নামেন্টে আছে সে তিনটি দলই। কুমিল্লা তো ফাইনালে উঠেই গেছে, আজ মুখোমুখি হতে যাওয়া দুই দল বরিশাল আর রংপুরের ম্যাচেও নিশ্চিত গ্যালারি ভেসে যাবে লাল-নীল রঙের বন্যায়। আর সেখানে সবচেয়ে বেশি ধ্বনিত হতে পারে সাকিব, তামিম নাম দুটিই। বিপিএলে রংপুর-বরিশাল ম্যাচের আরেক নামই যে হয়ে দাঁড়িয়েছে সাকিব বনাম তামিম দ্বৈরথ!

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:   বিপিএল   ক্রিকেট   ফাইনাল   কুমিল্লা ভিক্টোরিয়ান্স   ফরচুন বরিশাল   রংপুর রাইডার্স  


আপনার মতামত দিন
৬ ম্যাচ পর জয় দেখলো বেঙ্গালুরু
ক্রীড়া ডেস্ক
Friday, 26 April, 2024
শুভ জন্মদিন 'ক্রিকেট ঈশ্বর'
ক্রীড়া ডেস্ক
Wednesday, 24 April, 2024
নতুন স্পিন কোচ নিয়োগ দিলো বাংলাদেশ
ক্রীড়া ডেস্ক
Wednesday, 17 April, 2024
সিরিজ খেলতে ঢাকায় আসছে ভারত
ক্রীড়া ডেস্ক
Tuesday, 16 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up