Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ যুক্তরাষ্ট্রে ইসরায়েলবিরোধী বিক্ষোভ, গ্রেপ্তার বেড়ে ৭০০ ■ ৫ জেলার স্কুল-কলেজ বন্ধ, চলছে প্রাথমিকে ক্লাস ■ ঢাকা-রাজশাহীসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ■ চট্টগ্রামে ৪৮ ঘণ্টার ধর্মঘট স্থগিত ■ ‘কোরবানিতে গরু আমদানির কোনো পরিকল্পনা নেই’ ■ ২৬ দিনে রেমিট্যান্স এলো ১৬৮ কোটি ডলার ■ ভারতের মণিপুর আবারও উত্তপ্ত
মেট্রোরেলে ইফতার করা যাবে কি ?
Published : Sunday, 10 March, 2024 at 6:21 PM, Update: 10.03.2024 6:33:00 PM

 মেট্রোরেলে ইফতার করা যাবে কি ?

মেট্রোরেলে ইফতার করা যাবে কি ?

শুরু হচ্ছে রোজার মাস। ইফতারের সময় অনেকে রাস্তায় থাকবেন। খাদ্যদ্রব্য পরিবহনের অনুমতি না থাকায় ইফতারের সময় মেট্রোরেলে থাকলে উপায় কী হবে তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। এর উত্তর জানিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।   

ডিএমটিসিএলের নির্দেশনা মতে, ইফাতারের সময় ট্রেনে ও স্টেশন প্লাজায় পানি পান করা যাবে। এক্ষেত্রে যাত্রীরা ২৫০ মিলিলিটার পানি বহন করতে পারবেন স্টেশনে। তবে অন্য কোনো খাবার বহন করা যাবে না। এক্ষেত্রে অবশ্যই পানির বোতল বিনে ফেলতে হবে। যেখানে-সেখানে ফেলা যাবে না। তবে কোনো অবস্থাতেই কনকোর্স প্লাজা, প্লাটফর্ম ও মেট্রোরেলের ভেতরে খাবার গ্রহণ করা যাবে না।
 
রোববার (১০ মার্চ) বিকেলে রাজধানীর ইস্কাটনে ডিএমটিসিএলের সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে কথা জানান ডিএমটিসিএলর ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক।

এদিকে ডিএমটিসিএল এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, প্রথম রমজান থেকে নতুন সময়ে চলবে মেট্রোরেল। রমজানে স্বাভাবিক নিয়মে সকাল থেকে মেট্রো চলাচল শুরু হবে। তবে দুপুর ২টা থেকে প্রতি ৮ মিনিট পরপর ছাড়বে ট্রেন। আর ১৬ রমজান থেকে মেট্রো চলাচলের সময় এক ঘণ্টা বাড়ানো হবে।
 
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ১৬ রমজান থেকে ঈদুল ফিতরের আগের দিন পর্যন্ত মেট্রোরেল চলাচলের সময়সীমা এক ঘণ্টা বাড়বে। সেই সময় আরও ১০টি মেট্রো ট্রেন চলাচল করবে। এতে সেই সময় দিনে মেট্রো ট্রেন চলাচলের সংখ্যা হবে ১৯৪ বার। এ সময় যাত্রী চলাচল করতে পারবেন দিনে ৪ লাখ ৪৭ হাজার ৭৫২ জন।
 
সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক বলেন, শেষ ১৫ দিন ট্রেন চলাচলের সময় উভয় দিকে এক ঘণ্টা করে বাড়বে। মতিঝিল থেকে সর্বশেষ ট্রেন রাত ৯টা ৪০ মিনিটে এবং উত্তরা থেকে সর্বশেষ ট্রেন রাত ৯টায় ছাড়বে।

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:  রাজধানী   মেট্রোরেল   ইফতার  


আপনার মতামত দিন
শনিবার গ্যাস থাকবে না যেসব এলাকায়
নিজস্ব প্রতিবেদক
Friday, 26 April, 2024
রাজধানীতে বৃষ্টির জন্য নামাজ আদায়
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 24 April, 2024
এডিস মশার লার্ভা পাওয়া গেলে জেল-জরিমানা
নিজস্ব প্রতিবেদক
Monday, 22 April, 2024
রাজধানীতে অজ্ঞাত দুই মরদেহ উদ্ধার
নিজস্ব প্রতিবেদক
Monday, 22 April, 2024
বাবা-মা-দাদির পরে চলে গেল লামিয়াও
নিজস্ব প্রতিবেদক
Friday, 19 April, 2024
বারের সামনে চুলোচুলি, সেই ৩ নারী গ্রেপ্তার
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 17 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up