Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ যুক্তরাষ্ট্রে ৩০০ ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারী আটক ■ বিএনপি ফিনিক্স পাখির মতো জেগে উঠবে: মির্জা ফখরুল ■ বিএনপির হাতে শ্রমিকের রক্ত: ওবায়দুল কাদের ■ হাসপাতালে ভর্তি খালেদা জিয়া ■ মিল্টন সমাদ্দারকে রিমান্ডে নেবে ডিবি ■ মিল্টন সমাদ্দার গ্রেপ্তার ■ শ্রমিক লীগের জনসভা চলছে
কুমিল্লায় স্বাস্থ্যমন্ত্রী
‘যেভাবেই হোক স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাস করব’
Published : Thursday, 18 April, 2024 at 8:59 PM

 স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন

চিকিৎসক ও রোগীর স্বার্থে যে কোনো ভাবে দেশে স্বাস্থ্য সুরক্ষা আইন জাতীয় সংসদে পাস করাব বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। 

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে কুমিল্লা মেডিকেল কলেজ অডিটোরিয়ামে আয়োজিত কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ও পরিচালকসহ অন্যান্য চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন।

আলোচনা সভায় স্বাস্থ্যমন্ত্রী চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন, আমি যেমন চিকিৎসকদের মন্ত্রী তেমনি আমি রোগীদের ও মন্ত্রী। তাই স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করতে সংসদে বিল উত্থাপন করা হবে। বিদেশে চিকিৎসা নিরুৎসাহিত করতে তিনি দেশে চিকিৎসকদের আরো বেশি সেবা মনোভাবী হওয়ার অনুরোধ জানান।

প্রান্তিক অঞ্চলের স্বাস্থ্য প্রসঙ্গে তিনি বলেন, মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করার পর থেকে আমি সবসময় একটি কথাই বলে এসেছি, প্রান্তিক এলাকায় জরুরি স্বাস্থ্য সেবা বা অন্যান্য স্বাস্থ্য সেবা উন্নত হলে সারাদেশের চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন হবে। প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবা নিশ্চিত হলে শহরের ওপর চাপ কমবে৷ আমি নিজেই প্রত্যন্ত এলাকা থেকে উঠে এসেছি। আমি সব জানি। তাই, প্রান্তিক এলাকায় জরুরি স্বাস্থ্য সেবা ও সকল প্রকার স্বাস্থ্য সেবা নিশ্চিত করা মন্ত্রী হিসেবে আমার দায়িত্ব। 

স্থানীয় সংসদ সদস্যের দাবির প্রেক্ষিতে কুমিল্লায় একটি ক্যান্সার হাসপাতাল নির্মাণেরও প্রতিশ্রুতি দেন মন্ত্রী। এর আগে সকালে স্বাস্থ্যমন্ত্রী কুমিল্লা জেনারেল হাসপাতাল ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করে রোগীদের সাথে কথা বলেন।

দেশ সংবাদ/ এসএইচ


আরও সংবাদ   বিষয়:  সামন্ত লাল সেন   পাস   স্বাস্থ্য    সুরক্ষা আইন  


আপনার মতামত দিন
মিল্টন সমাদ্দারকে রিমান্ডে নেবে ডিবি
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 1 May, 2024
পদোন্নতি পেলেন ৪৫ পুলিশ পরিদর্শক
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 30 April, 2024
‘দেশে আর কোনোদিনই ভোট চুরি হবে না’
বরিশাল প্রতিনিধি
Friday, 26 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up