Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ থাই রাজা-রানির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ প্রধানমন্ত্রীর ■ ৬ ম্যাচ পর জয় দেখলো বেঙ্গালুরু ■ চাঁদপুর জেলা জামায়াতের সেক্রেটারি গ্রেপ্তার ■ সিলেটে অটোরিকশায় ট্রাকের ধাক্কা, নিহত ২ ■ চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত ■ বাংলাদেশের উন্নয়ন দেখলে লজ্জা লাগে: শেহবাজ শরিফ ■ রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট
রাষ্ট্রদূতকে পেটানোর হুমকি নিয়ে যা বলল মার্কিন পররাষ্ট্র দপ্তর
Published : Thursday, 9 November, 2023 at 2:27 PM

 বেদান্ত প্যাটেল

বেদান্ত প্যাটেল

ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে পেটানোর হুমকি নিয়ে কথা বলেছে মার্কিন পররাষ্ট্র দপ্তর। তারা বিষয়টিকে সহিংস বক্তব্য হিসেবে আখ্যা দিয়েছে।

বুধবার মার্কিন পররাষ্ট্র দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে এসব মন্তব্য করেন উপপ্রধান মুখপাত্র বেদান্ত প্যাটেল।

ব্রিফিংয়ে বেদান্ত প্যাটেলকে এক সাংবাদিক প্রশ্ন করেন, অবাধ, সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচনের জন্য বলিষ্ঠ ভূমিকা রাখায় ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে পেটানোর প্রকাশ্য হুমকি দিয়েছেন স্থানীয় এক নেতা। বাংলাদেশে মার্কিন রাষ্ট্রদূতসহ দূতাবাসের কর্মীদের পাওয়া হুমকির মাত্রা ও নিরাপত্তাসংক্রান্ত উদ্বেগকে তিনি কীভাবে মূল্যায়ন করবেন? বাংলাদেশে কূটনীতিক মিশন ও দূতাবাসকর্মীদের নিরাপত্তা নিশ্চিতে সুনির্দিষ্ট কী পদক্ষেপ গ্রহণ করছেন?

জবাবে বেদান্ত প্যাটেল বলেন, বিষয়টিকে তিনি বড় পরিসরে বলতে চান। সেটি হচ্ছে, মার্কিন কূটনীতিক ও দূতাবাসের নিরাপত্তার বিষয়টি তাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি মনে করেন, এ ধরনের সহিংস বক্তব্য খুবই অসহযোগিতামূলক আচরণের বহিঃপ্রকাশ। তারা আশা করেন, যেকোনো স্বাগতিক দেশের সরকার মার্কিন কূটনীতিক ও স্থাপনার নিরাপত্তা বজায় রাখতে সব ধরনের যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

গত সোমবার এক সমাবেশ থেকে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে পেটানোর হুমকি দেওয়া হয়। যে বক্তব্যটি ফেসবুক লাইভেও প্রচার করা হয়। এরপর থেকেই বিষয়টি নিয়ে চলে নানা আলোচনা-সমালোচনা।

দেশসংবাদ/এমএইচ/এফএইচ


আরও সংবাদ   বিষয়:  পিটার হাস   মার্কিন পররাষ্ট্র দপ্তর   রাষ্ট্রদূতকে পেটানোর হুমকি নিয়ে যা বলল মার্কিন পররাষ্ট্র দপ্তর  


আপনার মতামত দিন
টিকটক বন্ধে মার্কিন সিনেটে বিল পাস
আন্তর্জাতিক ডেস্ক
Thursday, 25 April, 2024
অবশেষে ঘুষকাণ্ডে ট্রাম্পের বিচার শুরু
আন্তর্জাতিক ডেস্ক
Monday, 15 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up