Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ অভিযোগ পেলে প্রার্থিতাও বাতিল হতে পারে: ইসি ■ নাফ নদী পাড়ি দিয়ে বাংলাদেশে বিজিপির আরও ৪০ সদস্য ■  'সাংবাদিকতাকে ক্ষতিগ্রস্ত করছে অপসাংবাদিকতা' ■ পেঁয়াজ রপ্তানির নিষেধাজ্ঞা তুললো ভারত ■ বেগমগঞ্জে ট্রাক-অটোরিকশার সংঘর্ষে নিহত ৩ ■ সরকার পতনে বিরোধীদলগুলো একাত্ম: মঈন খান ■ পুলিশের মধ্যস্থতায় বনানীর সড়ক ছাড়লেন শ্রমিকরা
'বিএনপিকে নিষিদ্ধ করার চিন্তা এখনো আওয়ামী লীগ করেনি'
Published : Thursday, 15 February, 2024 at 3:22 PM

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

নির্বাচন ঘিরে বিএনপি যে তাণ্ডব চালিয়েছে, এতে সন্ত্রাসী দল হিসেবে অনেকেই চিহ্নিত করেছে। তবে তাদেরকে নিষিদ্ধ করার চিন্তা এখনো দলগতভাবে আওয়ামী লীগ করেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি সন্ত্রাসী দল— এটা কানাডার ফেডারেল আদালত এ রায় দিয়েছে। যুক্তরাষ্ট্রে তারেক রহমানের প্রবেশ নিষিদ্ধ— আমেরিকার হোমল্যান্ড সিকিউরিটি এটা (নিষেধাজ্ঞা) দিয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আদালত স্বাধীনভাবে কাজ করছে। আদালত তাকে জামিন দিয়েছে। কাউকে জামিন দেয়ার অর্থ এই নয়, তিনি অপরাধ থেকে সম্পূর্ণ মুক্ত। মামলা তো আছে, মামলা চলবে।

বিএনপি মহাসচিবের জামিনে মুক্ত হলে দলটির আন্দোলন বেগবান হবে কিনা— জানতে চাইলে তিনি বলেন, বিএনপির আন্দোলন বেগবান হতে হতে পতন হয়ে যাবে। এখন পতনের গভীর খাদ থেকে কে উদ্ধার করবে? আমরা তো শেখ হাসিনার জন্য প্রস্তুত, রাস্তায় সদা জাগ্রত প্রহরী।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘ডামি নির্বাচন’ আখ্যায়িত করে বিএনপি নেতাদের দেওয়া বক্তব্যের বিষয়ে ওবায়দুল কাদের বলেন,তারা যাকে ডামি নির্বাচন বলছে, তারা প্রমাণ হয়ে গেছে তারাই ডামি বিরোধীদল। তারা নিজেরাই ডামি, নির্বাচনে অংশগ্রহণই করেনি।

সংসদের সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের মনোনয়নের বিষয়ে তিনি বলেন,দলের সংসদীয় মনোনয়ন বোর্ড যাচাই-বাছাই করে প্রার্থিতা চূড়ান্ত করেছে।

দেশ সংবাদ/এসএইচ



আরও সংবাদ   বিষয়:  আওয়ামী লীগ   ওবায়দুল কাদের   বিএনপি   নিষিদ্ধ  


আপনার মতামত দিন
সরকার পতনে বিরোধীদলগুলো একাত্ম: মঈন খান
নিজস্ব প্রতিবেদক
Saturday, 4 May, 2024
হাসপাতালে ভর্তি খালেদা জিয়া
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 1 May, 2024
নেতাকর্মীদের পদচারণায় মুখর নয়াপল্টন
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 1 May, 2024
প্রকৃতি তার প্রতিশোধ নিচ্ছে
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 1 May, 2024
হাসপাতালে নেয়া হবে খালেদা জিয়াকে
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 1 May, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up