Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ থাই রাজা-রানির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ প্রধানমন্ত্রীর ■ ৬ ম্যাচ পর জয় দেখলো বেঙ্গালুরু ■ চাঁদপুর জেলা জামায়াতের সেক্রেটারি গ্রেপ্তার ■ সিলেটে অটোরিকশায় ট্রাকের ধাক্কা, নিহত ২ ■ চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত ■ বাংলাদেশের উন্নয়ন দেখলে লজ্জা লাগে: শেহবাজ শরিফ ■ রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট
গাজায় একদিনে নিহতের সংখ্যা ৩০০
Published : Monday, 11 December, 2023 at 9:05 AM

গাজায় একদিনে নিহতের সংখ্যা ৩০০

গাজায় একদিনে নিহতের সংখ্যা ৩০০

গাজা উপত্যকায় দখলদার ইসরায়েল ও স্বাধীনতাকামী সশস্ত্র বাহিনী হামাসের মধ্যে দুই মাসের বেশি সময় ধরে চলছে রক্তক্ষয়ী যুদ্ধ। ফলে গাজায় নিহতের সংখ্যা বেড়েই চলছে।

রোববার (১০ ডিসেম্বর) গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, গত ২৪ ঘণ্টায় অন্তত ৩০০ জন নিহত হয়েছে। এনিয়ে এখন পর্যন্ত গাজায় নিহতের সংখ্যা বেড়ে ১৮ হাজারে দাঁড়াল। আহত হয়েছে ৪৯ হাজার ৫০০জন। খবর: আল জাজিরা

স্থল অভিযানের পাশাপাশি গাজায় অবিরাম বোমাবর্ষণ চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। এতে বাস্তুচ্যুত হয়েছে ১৫ লাখের বেশি ফিলিস্তিনি। ইসরায়েলের পক্ষ থেকে কড়া বার্তা দেয়া হয়েছে, হামাসকে নির্মূল না করা পর্যন্ত গাজায় তাদের অভিযান বন্ধ হবে না।

এদিকে ইসরায়েল ও লেবানন সীমান্তে সংঘাত পরিস্থিতির ব্যাপক অবনতি হয়েছে। লেবানন সীমান্তে ইসরায়েল ও হামাসের মধ্যে দফায় দাফায় গোলাবর্ষণের ঘটনা ঘটছে। একে অপরের সামরিক উপস্থিতি লক্ষ্য করে অব্যাহত হামলা চালিয়ে যাচ্ছে।

অন্যদিকে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ইসরায়েলি বাহিনী ত্রাণ সরবরাহের ক্ষেত্রে যে সীমাবদ্ধতা আরোপ করেছে তার নিন্দা জানিয়েছে জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফ। সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছে, এই অবরোধ গাজার শিশুদের মৃত্যুদণ্ড দেওয়ার শামিল।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। ইসরায়েলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

মাঝে হামাসের সাথে এক সপ্তাহব্যাপী মানবিক বিরতির পর গাজা উপত্যকায় পুনরায় বিমান ও স্থল হামলা শুরু করে ইসরায়েল। বিরতির পর শুরু হওয়া এই অভিযানে গাজায় হামলা আরও তীব্র করেছে দখলদার সেনারা।


দেশসংবাদ/এফ


আরও সংবাদ   বিষয়:  গাজা   ইসরায়েল   স্বাধীনতাকামী   হামাস  


আপনার মতামত দিন
তিন দিনের সফরে চীনে অ্যান্টনি ব্লিঙ্কেন
আন্তর্জাতিক ডেস্ক
Thursday, 25 April, 2024
শ্রম ইস্যুতে ইইউ পার্লামেন্টে নতুন বিল পাস
আন্তর্জাতিক ডেস্ক
Thursday, 25 April, 2024
শুক্রবার লোকসভার দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ
আন্তর্জাতিক ডেস্ক
Thursday, 25 April, 2024
টিকটক বন্ধে মার্কিন সিনেটে বিল পাস
আন্তর্জাতিক ডেস্ক
Thursday, 25 April, 2024
মাঝ আকাশে দুই হেলিকপ্টারের সংঘর্ষ, নিহত ১০
আন্তর্জাতিক ডেস্ক
Tuesday, 23 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up