Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ শুক্রবার ক্লাস নেয়ার পোস্ট ভুলবশত: শিক্ষা মন্ত্রণালয় ■ সীমান্তে মাইন বিস্ফোরণে আহত ৩, একজনের দুই পা বিচ্ছিন্ন ■ পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট ■ চাকরিতে বয়সসীমা নিয়ে যা বললেন জনপ্রশাসন মন্ত্রী ■ ঢাকায় আসছেন ভারতীয় পররাষ্ট্রস‌চিব ■ সময়মতো ছাড়ছে না ট্রেন, ভোগান্তিতে যাত্রীরা ■ ২৪ ঘন্টায় নেভেনি সুন্দরবনের আগুন, নিয়ন্ত্রণে পাঁচ বাহিনী
বিপিএল ইতিহাসের সর্বোচ্চ রানের রেকর্ড
Published : Tuesday, 13 February, 2024 at 4:39 PM

 রানের বন্যা বাংলাদেশ প্রিমিয়ার লিগে

রানের বন্যা বাংলাদেশ প্রিমিয়ার লিগে

চট্টগ্রামে পা ফেলতেই রানের বন্যা বাংলাদেশ প্রিমিয়ার লিগে। বিপিএলের দশম আসরের স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে পাহাড়সম রেকর্ড গড়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। যা যৌথভাবে বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহ। এবারের আসরের শুরু থেকে রান খরায় ভুগতে থাকা লিটন দাসের গড়ে দেয়া ভিতে দাঁড়িয়ে রীতিমতো ঝড় তুললেন উইল জ্যাক। এই ইংলিশ ওপেনারের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন স্বাগতিক দলের অধিনায়ক শুভাগত হোম। তার সেই সিদ্ধান্তকে শুরুতেই ভুল প্রমাণ করেন লিটন দাস ও উইল জ্যাকস। পাওয়ারপ্লেতে ৬২ রান জড়ো করে লিটন থামেন ৬০ রান করে। ২৬ বলে অর্ধশতকের পর ৩১ বলের মোকাবেলায় হাঁকান ৯টি চার ও ৩টি ছক্কা।

লিটনের পর দলীয় ৮৬ রানেই তাওহীদ হৃদয়কে হারায় কুমিল্লা। দুর্ভাগা হৃদয় এদিন রানের খাতা খোলা দূরে থাক, প্রথম বলেই শহিদুল ইসলামের বলে এলবিডব্লিউ হয়ে পান গোল্ডেন ডাকের তিক্ত স্বাদ। ব্রুক গেস্ট যেন অতিথির মতোই এলেন আর গেলেন। ১১ বলে ১০ রান করে কিছুটা মন্থরও করেন রানের গতি। তবে দলকে তার আঁচ লাগতে দেননি জ্যাকস। ইংলিশ এই ওপেনার চড়াও হয়ে খেলতে থাকেন, সচল রাখেন রানের চাকা। তার সাথে যোগ দেন প্রথম ম্যাচ খেলতে নামা ইংলিশ সুপারস্টার মঈন আলীও।

৫০ বল মোকাবেলা করে জ্যাকস তুলে নেন এই ফরম্যাটে নিজের তৃতীয় সেঞ্চুরি। শেষপর্যন্ত ৫৩ বলে ১০৮ রান করে অপরাজিত থাকেন জ্যাকস, ৫টি চার ১০টি ছক্কার সহায়তায়। মঈন ২৪ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন, হাঁকান ২টি চার ও ৫টি ছক্কা। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৩৯ রান দাঁড়ায় কুমিল্লার সংগ্রহ।

আল আমিন হোসেন শুরু থেকেই ছিলেন খরুচে, শেষপর্যন্ত গড়ে ফেলেন বিপিএলে এক ইনিংসে সবচেয়ে বেশি রান দেওয়ার রেকর্ড। চট্টগ্রামের এই পেসার এদিন ৪ ওভারে বিলি করেন ৬৯ রান, ইকোনোমি রেট ছিল ১৭.২৫।


দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:   বিপিএল   চট্টগ্রাম পর্ব   ইতিহাস   কুমিল্লা ভিক্টোরিয়ান্সম চট্টগ্রাম চ্যালেঞ্জার্স  


আপনার মতামত দিন
টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
ক্রীড়া ডেস্ক
Sunday, 5 May, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up