Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ঢাকা-রাজশাহীসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ■ চট্টগ্রামে ৪৮ ঘণ্টার ধর্মঘট স্থগিত ■ ‘কোরবানিতে গরু আমদানির কোনো পরিকল্পনা নেই’ ■ ২৬ দিনে রেমিট্যান্স এলো ১৬৮ কোটি ডলার ■ ভারতের মণিপুর আবারও উত্তপ্ত ■ দিল্লি কংগ্রেসপ্রধানের পদত্যাগ ■ পঞ্চম বারের মতো কমলো স্বর্ণের দাম
বড় ইফতার পার্টি না করতে প্রধানমন্ত্রীর নির্দেশনা
Published : Wednesday, 28 February, 2024 at 5:20 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

অপচয়রোধে রমজান মাসে সরকারিভাবে বড় ধরনের ইফতার পার্টি করা যাবে না বলে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি বেসরকারিভাবে আয়োজিত ইফতার পার্টিও নিরুৎসাহিত করেছেন তিনি।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত মন্ত্রী পরিষদ বৈঠকে প্রধানমন্ত্রী এ সিদ্ধান্ত জানিয়েছেন বলে বৈঠক শেষে সাংবাদিকদের বলেন মন্ত্রী পরিষদ সচিব মাহবুব হোসেন।

প্রধানমন্ত্রী বলেছেন, কারও এ ধরনের অনুষ্ঠান করার ইচ্ছা থাকলে খাদ্য কিনে গরিবদের মধ্যে বিতরণ করতে পারে। এর মূল বার্তা হচ্ছে অপচয় যেন না করি। লোক দেখানো কার্যক্রমে যেন নিজেদের নিবেদিত না করি। খাদ্য ও অর্থের অপচয় হলে ধর্মীয় দিক থেকে কোনও যৌক্তিকতা থাকে না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এটা কখনই ধর্মীয় ইস্যু নয়, ইফতার পার্টি কোন ধর্মীয় ইস্যু নয়। আপনাকে এটা বুঝতে হবে যে আমরা যেন অপচয় না করি। আমরা যেন লোক দেখানো কার্যক্রমে নিজেদেরকে নিয়োজিত না করি। তার থেকে ওই টাকাটা যদি আপনি কাউকে বা কারও কল্যাণে ব্যবহার করতে চান, ওটা দিয়ে তো আপনি গরিব মানুষকে যাদেরকে টার্গেট করেন, তাদেরকে আপনি বিলিয়ে দিতে পারেন।

আমি আপনি বসে একটু খেলাম, ওখানে অনেক অপচয় হল, খাদ্যের অপচয় হল, অর্থের অপচয় হল, এটা তো কোন যৌক্তিক হতে পারে না, ধর্মীয় দৃষ্টিকোণ থেকেও যৌক্তিকতা থাকে না।

দেশ সংবাদ/ এসএইচ


আরও সংবাদ   বিষয়:  রমজান   ইফতার পার্টি   মন্ত্রিপরিষদ সচিব  


আপনার মতামত দিন
ব্যাংকক পৌঁছেছেন প্রধানমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 24 April, 2024
সকালে ব্যাংকক যাচ্ছেন প্রধানমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 24 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up